Home /News /international /
Viral News: শৌচাগারে নোংরার স্তূপে দিব্যি চলছে রান্নাবান্না, অভিযোগ পেয়ে বন্ধ করে দেওয়া হল এই ‘রেস্তোরাঁ’!

Viral News: শৌচাগারে নোংরার স্তূপে দিব্যি চলছে রান্নাবান্না, অভিযোগ পেয়ে বন্ধ করে দেওয়া হল এই ‘রেস্তোরাঁ’!

Representative Image

Representative Image

Saudi Arabia 'Restaurant' Shut Down for Making Samosas in Toilet: এটা কোনও ভয়ঙ্কর ছবির দৃশ্য নয়। এটি সৌদি আরবের জেড্ডার (Jeddah) এক বিখ্যাত রেস্তোরাঁর দৃশ্য! আর এই ভয়ঙ্কর দৃশ্য দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ প্রশাসনের ।

  • Share this:

    জেড্ডা: দিব্যি রান্না চলছে শৌচাগারে! আর রান্নার উপকরণে রয়েছে বহু আগেই মেয়াদ উত্তীর্ণ হয়ে যাওয়া মটন, চিকেন এবং চিজ! এখানেই শেষ নয়, চমক এখনও বাকি। রান্নার জায়গাতেই ঘুরে বেড়াচ্ছে নানা রকম পোকা! এমনকী ঘুরঘুর করছে কয়েকটি ইঁদুরও! না, এটা কোনও ভয়ঙ্কর ছবির দৃশ্য নয়। এটি সৌদি আরবের জেড্ডার (Jeddah) এক বিখ্যাত রেস্তোরাঁর দৃশ্য! আর এই ভয়ঙ্কর দৃশ্য দেখে রীতিমতো চক্ষু চড়কগাছ প্রশাসনের (Viral News)।

    স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, বিগত প্রায় তিরিশ বছর ধরে একটি রেসিডেন্সিয়াল বহুতলে রমরমিয়ে চলছিল ওই রেস্তোরাঁটি। গোপন সূত্র মারফত খবর পেয়েই সেখানে হানা দেয় জেড্ডা মিউনিসিপ্যালিটি (Jeddah Municipality)। আর খানাতল্লাশিতে বেরিয়ে আসে এই চাঞ্চল্যকর তথ্য। জানা যায়, ওই রেস্তোরাঁয় তিরিশ বছর ধরে ওভাবেই খাবার তৈরি করা হত। এমনকী রেস্তোরাঁর কর্মীদের কোনও রকম হেলথ কার্ডও নেই। এখানেই শেষ নয়, ওই রেস্তোরাঁর বিরুদ্ধে আরও অভিযোগ, তারা প্রথম থেকেই রেসিডেন্সি সংক্রান্ত আইনও লঙ্ঘন করে আসছে।

    আরও পড়ুন-একাধিক সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কে আসক্ত? শারীরিক দিক থেকে কি এটা আদৌ বিপজ্জনক?

    রেস্তোরাঁটির বিরুদ্ধে এমন একাধিক অভিযোগ পেয়ে নড়েচড়ে বসে সৌদি আরব সরকার। তার পরেই শাস্তি হিসেবে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে ওই বেআইনি রেস্তোরাঁয়। এমনকী মিউনিসিপ্যালিটির তরফে জানানো হয়েছে, প্রায় এক টনেরও বেশি খাদ্যোপকরণ বাজেয়াপ্ত করে তা নষ্ট করে ফেলা হয়েছে।

    আরও পড়ুন-ঠোঁট দেখছেন না মোরগ? আগে যা নজরে পড়বে, তা-ই বলবে আপনি লাজুক না খোলামেলা

    অভিযোগ, বিগত প্রায় তিরিশ বছরেরও বেশি সময় ধরে ওই রেস্তোরাঁ সিঙাড়া এবং অন্যান্য স্ন্যাকস জাতীয় খাবার-সহ নানাবিধ খাবার পরিবেশন করে আসছে। আর এই খাবারের পুরোটাই তৈরি করা হত রেস্তোরাঁরই শৌচাগারে এবং এই সব খাবার তৈরির জন্য যে সব মটন, চিকেন ও চিজ ব্যবহার করা হত, তার মেয়াদ প্রায় দুই বছর আগেই ফুরিয়ে গিয়েছে। শৌচাগারে যেখানে রান্না করা হত, সেখানে নানা ধরনের পোকা এবং ইঁদুরের ভিড়। আর এভাবেই কোনও রকম স্বাস্থ্যবিধি না-মেনেই রমরমিয়ে চলছিল ওই রেস্তোরাঁটি।

    আরও পড়ুন-দীর্ঘমেয়াদী মূলধন লাভ কর বাঁচাতে চান? এই বন্ডগুলোতে বিনিয়োগ করুন, ভাল রিটার্নও মিলবে

    এটাই প্রথম বার নয়, এর আগেও জেড্ডায় এমনই এক ঘটনার কথা সামনে এসেছিল! চলতি বছরের গোড়ার দিকেই অস্বাস্থ্যকর স্বাস্থ্যবিধির কারণে একটি বিখ্যাত শোরমা রেস্তোরাঁ বন্ধ করে দিয়েছিল সৌদি আরব সরকার। সেই সময় একটি ভিডিও ভাইরাল হয়েছিল। ভিডিওটিতে দেখা গিয়েছে, যেখানে শোরমা তৈরি হচ্ছে, সেই মাংসের উপরেই দিব্যি ঘুরে বেড়াচ্ছে ইঁদুর। কখনও আবার মাংসে মুখ দিচ্ছে, কখনও বা মাংসও খাচ্ছে ওই ইঁদুর। এই ভিডিও দেখে শিউরে ওঠে মানুষ। সঙ্গে সঙ্গে প্রশাসনের কাছে ওই রেস্তোরাঁর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণের দাবি তোলে তারা। আর সেই দাবি মেনেই ওই রেস্তোরাঁ বন্ধ করে দেয় প্রশাসন।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Saudi Arabia, Viral News

    পরবর্তী খবর