Home /News /off-beat /
Optical Illusion: ঠোঁট দেখছেন না মোরগ? আগে যা নজরে পড়বে, তা-ই বলবে আপনি লাজুক না খোলামেলা

Optical Illusion: ঠোঁট দেখছেন না মোরগ? আগে যা নজরে পড়বে, তা-ই বলবে আপনি লাজুক না খোলামেলা

Photo Courtesy: TikTok/@charlesmeriot

Photo Courtesy: TikTok/@charlesmeriot

Optical Illusion: কেউ তাতে দেখেছেন রমণীর লাল ঠোঁট, কেউ বা দেখছেন লাল-ঝুঁটি মোরগ ৷

  • Share this:

    #কলকাতা: লাজুকরা সাধারণত নিজেদের স্বভাবের ব্যাপার-স্যাপারগুলো অন্যদের থেকে লুকিয়েই রাখতে চান, কেউ লাজুক বলে চিনে ফেলুক সেটাও তাঁরা চান না! তবে অপটিক্যাল ইলিউশনের (Optical Illusion) জমানায় সে আর হওয়ার জো নেই, যা দেখা যাচ্ছে! ফ্রয়েড সাহেব বিস্তর মাথা খাটিয়ে যেভাবে ছকে আনতে পেরেছিলেন মানুষের চরিত্রের আনাচ-কানাচ, তা আজকের ডিজিটাল এবং সোশ্যাল মিডিয়ার যুগে সবাই হেসে-খেলে পারে!

    এই যেমন টিকটক (TikTok) স্টার চার্লস মেরিয়ট (Charles Meriot), সুদূর পৃথিবীর এক প্রান্তে বসে তিনি নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে মেতেছেন লোকের চরিত্র বলে দেওয়ার খেলায়। অবশ্য, পুরোটা নয়, স্বভাবের দুটি দিক মাত্র! সম্প্রতি তিনি শেয়ার করেছেন এক ভিডিও, সেখানে দেখা যাচ্ছে এক অপটিক্যাল ইলিউশনের ছবি। কেউ তাতে দেখেছেন রমণীর লাল ঠোঁট, কেউ বা দেখছেন লাল-ঝুঁটি মোরগ (Optical Illusion)!

    আরও পড়ুন-আজ থেকেই হাওয়া বদল, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ ঝড়-বৃষ্টির পূর্বাভাস কবে? জেনে নিন

    আর এর উপরে ভিত্তি করেই মেরিয়ট বলছেন যাঁরা সবার আগে মোরগ দেখছেন, তাঁরা স্বভাবতই লাজুক, অন্যের দৃষ্টি তাঁরা একমাত্র তখনই আকর্ষণ করতে চান, যখন পরিবেশ এবং লোকজন তাঁদের স্বস্তি দেয়। আর আগে চোখে ঠোঁট পড়লে? একেবারে উল্টো, এই ধরনের মানুষেরা খোলামেলা, আত্মবিশ্বাসী এবং স্বাধীনচেতা। শুনতে ভাল লাগলেও মেরিয়ট বলছেন যে এঁদের স্বভাবের সবটাই ভাল নয়- এঁদের মন মতো কিছু না হলেই এঁরা রেগে যান, একগুঁয়ে একটা ভাব দেখাতে থাকেন!

    আরও পড়ুন-একাধিক সঙ্গীর সঙ্গে যৌন সম্পর্কে আসক্ত? শারীরিক দিক থেকে কি এটা আদৌ বিপজ্জনক?

    উঁহু, ব্যাপারটা কিন্তু এটুকুতেই ফুরিয়ে যাচ্ছে না, সে মেরিয়ট চান বা না চান! তাঁর ফলোয়ার এবং অন্য ইউজাররা ছবি দেখে মাথা কুটে মরছেন, তাঁদের একজন জানিয়েছেন যে তাঁর মনে হচ্ছে এক রমণী মোরগটাকে গিলে খাচ্ছেন! আরেকজনের আবার মোরগের ঝুঁটিকে মনে হয়েছে টাং পিয়ার্সিং! বিভ্রান্তি রয়েছে বিস্তর- এক ইউজার সাফ জানিয়েছেন যে তিনি সবার প্রথমে যা দেখছেন, তাঁর স্বভাব সেই ছবির হিসেব মতো আদপেই নয়! অনেকেই বলছেন, মেরিয়ট খামোখা একটা বিভ্রান্তি ছড়াতে চাইছেন!

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর