Home /News /west-midnapore /
Paschim Medinipur: বদলি হলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক, বদলি ঝাড়গ্রামের জেলাশাসকও

Paschim Medinipur: বদলি হলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক, বদলি ঝাড়গ্রামের জেলাশাসকও

পশ্চিম মেদিনীপুর সমেত সহ একাধিক জেলার জেলাশাসকদের বদলি করা হলো রাজ্যের নির্দেশে। প্রায় তিন বছর পর, বদলি হলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডঃ রশ্মি কোমল।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর সমেত সহ একাধিক জেলার জেলাশাসকদের বদলি করা হলো রাজ্যের নির্দেশে। প্রায় তিন বছর পর, বদলি হলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডঃ রশ্মি কোমল। এছাড়াও একলব্ধে বদলি করা হয়েছে রাজ্যের দুই চব্বিশ পরগণা, মালদা ও ঝাড়গ্রামের জেলাশাসকদের। পশ্চিম মেদিনীপুরের বিদায়ী জেলাশাসক রেশমি কোমলের জায়গায় আসছেন আয়েশা রাণী। আয়েশা রাণী দক্ষিণ দিনাজপুরের জেলাশাসক ছিলেন। তবে এর আগেও তিনি জঙ্গলমহল সামলেছেন। তিনি, ঝাড়গ্রাম জেলার দায়িত্ব পালন করেছেন দক্ষিণ দিনাজপুর জেলাশাসক হওয়ার পূর্বে। এদিকে বিদায়ী জেলাশাসক রেশমি কোমল ২০১৯ এর জুন মাসে (১২ জুন) পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক হিসেবে দায়িত্ব নিয়েছিলেন। তাঁর পদোন্নতী হচ্ছে রাজ্যের ভূমি দপ্তরে, ডিএলআরএস (DLRS) হিসেবে দ্বায়িত্ব নিতে চলেছেন তিনি।

    অন্যদিকে, জঙ্গলমহলের আরও এক গুরুত্বপূর্ণ জেলা ঝাড়গ্রামের জেলাশাসক বদল করা হয়েছে। ঝাড়গ্রামের জেলাশাসক ছিলেন জয়সী দাশগুপ্ত। জয়সী দাসগুপ্তর পদোন্নতী হচ্ছে । তিনি রাজ্য প্রাণিসম্পদ দপ্তরের ARD হিসেবে যোগ দেবেন কাজে। তাঁর জায়গায় অর্থাৎ সুনীল আগারওয়াল ঝাড়গ্রামের নতুন জেলাশাসক হয়ে আসছেন বলে জানা গেছে।

    আরও পড়ুনঃ বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

    প্রসঙ্গত, পশ্চিম মেদিনীপুরের জেলার জেলাশাসক হয়ে আসার পর জেলা জুড়ে বেশ কিছু উন্নয়নমূলক কাজ করেছেন ডাঃ রেশমি কোমল। রাজ্যের তরফে ইতিমধ্যেই নির্দেশিকা এসে পৌঁছেছে জেলায়। আগামী দুয়েক দিনের মধ্যেই নতুন জেলাশাসক নিজের দায়িত্বভার বুঝে নেবেন বলে প্রশাসনিক সুত্রে খবর।

    আরও পড়ুনঃ বন্যার আগে মেরামত হবে কি ঘাটালের সামুইহালের ক্ষতিগ্রস্ত বাঁধ! আতঙ্কে এলাকাবাসী

    এদিকে মূখ্যমন্ত্রীর দক্ষিণ বঙ্গ সফরের পর যেভাবে একসঙ্গে এতগুলো জেলার জেলাশাসক এর বদলি করা হচ্ছে তা নিয়ে গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে। অনেক আবার মনে করছেন পঞ্চায়েত ভোটের প্রস্তুতি পর্ব হিসেবে এই বদলি।

    Partha Mukherjee
    First published:

    Tags: Jhargram, Medinipur, Paschim medinipur

    পরবর্তী খবর