Home /News /west-midnapore /
Paschim Medinipur: বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

Paschim Medinipur: বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে পথ অবরোধ করে বিক্ষোভ গ্রামবাসীদের

title=

ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই ব্লকের অন্তর্গত বেলিয়াবেড়া থানার গোয়ালমারা, রামচন্দ্রপুর, আসনবনি সহ প্রায় ৮০ টি গ্রামে গত ১৫ বছর আগে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: ঝাড়গ্রাম জেলার গোপীবল্লভপুর দুই ব্লকের অন্তর্গত বেলিয়াবেড়া থানার গোয়ালমারা, রামচন্দ্রপুর, আসনবনি সহ প্রায় ৮০ টি গ্রামে গত ১৫ বছর আগে বিদ্যুৎ সংযোগ দেওয়া হয় বিদ্যুৎ দপ্তরের পক্ষ থেকে। যেদিন থেকে ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে সেদিন থেকে বিদ্যুৎ বিভ্রাটের সমস্যা লেগেই রয়েছে। আকাশ একটু মেঘলা হলেই বিদ্যুৎ উধাও হয়ে যায়। একটু বৃষ্টি হলে কখনো ৪৮ ঘন্টা, কখনো ৭২ ঘন্টা বিদ্যুৎ এলাকায় থাকেনা। বারবার অভিযোগ জানানো সত্ত্বেও বিদ্যুৎ দপ্তর কোন ব্যবস্থা গ্রহণ করেনি। তাই বিদ্যুৎ সমস্যার সমাধানের দাবিতে ২০২০ সালে গোয়ালমারা এলাকায় লাগাতার পথ অবরোধ করে ওই গ্রামগুলির বাসিন্দারা বিক্ষোভ কর্মসূচি পালন করেন। প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল বিদ্যুৎবিভ্রাট থেকে এলাকার বাসিন্দাদের মুক্তি দেওয়া হবে । কিন্তু সেই সমস্যা মিটেনি। গত মঙ্গলবার বিকেল থেকে ওই এলাকায় আবারও বিদ্যুৎ বিভ্রাট শুরু হয়। সামান্য একটু বৃষ্টি হয়েছে, তাতেই মঙ্গলবার থেকে বুধবার দুপুর পর্যন্ত এলাকায় বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি।

    ওই এলাকায় বিদ্যুৎ সংযোগ না থাকায় সমস্যায় পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। সেইসঙ্গে সমস্যায় পড়েছেন বাড়িতে থাকা অসুস্থ মানুষদের পাশাপাশি শিশু ও বয়স্ক মানুষেরা। তাই একপ্রকার বাধ্য হয়ে এদিন সকাল থেকে গোপীবল্লভপুর ২ নং ব্লকের পেটবিঁধি গ্রাম পঞ্চায়েতের বংশীর মোড় এলাকায় গ্রামবাসীরা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বেলিয়াবেড়া থানার ওসি সৌরভ পালোধি সহ পুলিশ আধিকারিকরা।

    আরও পড়ুনঃ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে শুরু হল WBCS ও IAS এর কোচিং সেন্টার

    পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আগামী শুক্রবার গ্রামবাসীদের নিয়ে আলোচনায় বসার কথা বলা হয়েছে। সেই আলোচনা সভায় বিদ্যুৎ দপ্তর এর আধিকারিক ও ঠিকাদার থাকবেন বলে পুলিশ গ্রামবাসীদের জানিয়েছে। বিদ্যুৎ এর স্থায়ী সমাধানের জন্য ওই বৈঠক ডাকা হয়েছে। গ্রামবাসীদের পক্ষ থেকে সুব্রত খাড়া, প্রসেনজিৎ পয়ড়া, কপিল খামরি বলেন, পুলিশ প্রশাসনের আশ্বাসে আমরা পথ অবরোধ তুলে নিয়েছি।

    আরও পড়ুনঃ বন্যার আগে মেরামত হবে কি ঘাটালের সামুইহালের ক্ষতিগ্রস্ত বাঁধ! আতঙ্কে এলাকাবাসী

    যদি ওই দিন বিদ্যুতের সমস্যার সমাধান না হয়, তাহলে থানা থেকে ফিরে লাগাতার অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি শুরু হবে বলে জানান তারা। এদিন পথ অবরোধের ফলে ওই এলাকায় যানবাহন চলাচল বেশ কিছুক্ষন বন্ধ হয়ে যায়, যার ফলে সাময়িক সমস্যায় পড়েন সাধারণ মানুষ। তবে পুলিশ প্রশাসনের আশ্বাসে পথ অবরোধ তুলে নেওয়ার পর ওই রাস্তা দিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

    Partha Mukherjee
    First published:

    Tags: Jhargram, Paschim medinipur

    পরবর্তী খবর