Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

Paschim Bardhaman: রাস্তা সারাইয়ের দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

title=

দীর্ঘদিন ধরে বেহাল বুদবুদের মানকর গ্রাম থেকে মানকর ডিগ্রী কলেজ যাওয়ার গ্রামের ভেতর দিয়ে যাওয়ার রাস্তা।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : দীর্ঘদিন ধরে বেহাল বুদবুদের মানকর গ্রাম থেকে মানকর ডিগ্রী কলেজ যাওয়ার গ্রামের ভেতর দিয়ে যাওয়ার রাস্তা। দীর্ঘদিন ধরে মানকরের স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পঞ্চায়েত সদস্য এবং গলসি ১ নম্বর ব্লক প্রশাসনকে বেহাল রাস্তা ঢালাই করার জন্য বহুবার জানানো হয়েছিল। কিন্তু বারবার আবেদন করা সত্ত্বেও, রাস্তা ঢালাই করার কোনও রকম উদ্যোগ এখনও পর্যন্ত নেয় নি প্রশাসন। স্থানীয়দের আরও অভিযোগ, এলাকার বিভিন্ন ছোট রাস্তাগুলি ঢালাই করা হলেও, তাদের এলাকার রাস্তা ঢালাই করা হচ্ছে না। তাই রাস্তা ঢালাই করার দাবিতে এদিন সকালে মানকর থেকে গুসকরা যাওয়ার রাস্তা অবরোধ করেন স্থানীয় বাসিন্দারা।

    গ্রামবাসীদের এই অবরোধের জেরে, প্রায় এক ঘন্টা ধরে গুসকরা মানকর রোডে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। খবর পেয়ে বুদবুদ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। বিক্ষোভ তুলে নেওয়ার জন্য গ্রামবাসীদের সঙ্গে কথা বলেন পুলিশ আধিকারিকরা। তারপর স্থানীয় বাসিন্দাদের দ্রুত রাস্তা মেরামতের জন্য আশ্বাস দিলে প্রায় এক ঘন্টা পর অবরোধ উঠিয়ে নেন গ্রামবাসীরা।

    আরও পড়ুনঃ ভিড় কমেছে দুয়ারে সরকার ক্যাম্পে

    গ্রামবাসীরা জানিয়েছেন, পুলিশ রাস্তা নির্মাণের বিষয়ে উদ্যোগ নেবে বলে জানিয়েছে। সেই কারণে তারা বিক্ষোভ উঠিয়ে নিয়েছেন। তবে দ্রুত ঢালাই রাস্তা নির্মাণ না হলে, আগামী দিনে তারা ফের আন্দোলনে নামবেন বলে জানিয়েছেন। রাস্তাসারাইয়ের দাবি তুলে এই বিক্ষোভে চাঞ্চল্য ছড়িয়েছে গ্রামে।

    আরও পড়ুনঃ অভিনব উদ্যোগ! নিষিদ্ধপল্লীতে আয়োজিত বিশেষ দুয়ারে সরকার শিবির

    তবে পুলিশের তৎপরতায় গ্রামবাসীরা বিক্ষোভ তুলে নিয়েছেন। কিন্তু বিক্ষোভের জেরে দীর্ঘক্ষন গুরুত্বপূর্ণ মানকর গুসকরা রোডের যান চলাচল ব্যাহত হয়েছে।

    Nayan Ghosh
    First published:

    Tags: Paschim bardhaman

    পরবর্তী খবর