Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: ভিড় কমেছে দুয়ারে সরকার ক্যাম্পে

Paschim Bardhaman: ভিড় কমেছে দুয়ারে সরকার ক্যাম্পে

title=

মলানদিঘিতে অনুষ্ঠিত হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। কিন্তু মলানদিঘি গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে মলানদিঘি ডাকবাংলোতে অনুষ্ঠিত এই দুয়ারে সরকার ক্যাম্পে তেমনভাবে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায় নি।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : মলানদিঘিতে অনুষ্ঠিত হচ্ছে দুয়ারে সরকার ক্যাম্প। কিন্তু মলানদিঘি গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে মলানদিঘি ডাকবাংলোতে অনুষ্ঠিত এই দুয়ারে সরকার ক্যাম্পে তেমনভাবে সাধারণ মানুষের ভিড় লক্ষ্য করা যায় নি। যদিও দুয়ারে সরকার ক্যাম্পে সকাল থেকেই উপস্থিত ছিলেন মলানদিঘি গ্রাম পঞ্চায়েতের প্রধান পীযূষ মুখোপাধ্যায় সহ পঞ্চায়েতের আধিকারিকরা ও ব্লক আধিকারিকরা। মলানদিঘি গ্রাম পঞ্চায়েত প্রধান পীযূষ মুখোপাধ্যায় জানিয়েছেন, বছরে দুবার দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে। যার মধ্যে তাদের এলাকায় প্রথম ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু এবারের দুয়ারে সরকার ক্যাম্পে মানুষের ভিড় কেন কম, সেই প্রশ্নের উত্তরে তার দাবি, মলানদিঘি গ্রাম পঞ্চায়েত এলাকায় রাজ্য সরকারের যে সমস্ত উন্নয়নমূলক প্রকল্পগুলি, রয়েছে সেই প্রকল্পে অধিকাংশ মানুষ নাম নথিভুক্ত করে ফেলেছেন। যার ফলে এবারের দুয়ারে সরকার ক্যাম্পে তেমনভাবে ভিড় লক্ষ্য করা যায়নি।

    তবে এখনও পর্যন্ত যে সমস্ত মানুষ রাজ্য সরকারের উন্নয়নমূলক প্রকল্পগুলির সুবিধা পাননি, তারা দুয়ারে সরকার ক্যাম্পে এসে নাম নথিভুক্ত করছেন। অন্যদিকে দুয়ারের সরকার ক্যাম্পে যোগ দিতে এসে কিছু মানুষ অভিযোগ তুলেছেন, তারা সঠিকভাবে আবেদনপত্র জমা দিলেও, তাদের আবেদনপত্র বাতিল হয়েছে।

    আরও পড়ুনঃ বাল্য বিবাহ রোধে অভিনব পথনাটিকা পরিবেশন

    আবার অনেকের আবেদনপত্র সঠিকভাবে জমা দেওয়ার পরেও, আবেদনপত্রে নাম ভুল এসেছে। অমল শ্যাম নামের এক স্থানীয় বাসিন্দা অভিযোগ তুলেছেন, তিনি কাজে না গিয়ে তার ছেলের রেশন কার্ডের জন্য নাম নথিভুক্তের জন্য আবেদনপত্র জমা দিয়েছিলেন।

    আরও পড়ুনঃ অনলাইনের দাবিতে অনশনে পড়ুয়ারা, অভিযোগ লাঠিচার্জের

    কিন্তু প্রশাসনিক আধিকারিকদের গাফিলতির জন্য তার ছেলের নাম রেশন কার্ডে ভুল এসেছে। ফলে আধিকারিকদের গাফিলতির জন্য তাকে চরম হয়রানির শিকার হতে হচ্ছে। পঞ্চায়েত সদস্যদের আশ্বাস, মানুষ সরকারি সমস্ত প্রকল্পের সব রকম সুযোগ-সুবিধা পাবেন।

    Nayan Ghosh
    First published:

    Tags: Durgapur, Panagarh, Paschim bardhaman

    পরবর্তী খবর