Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: অনলাইনের দাবিতে অনশনে পড়ুয়ারা, অভিযোগ লাঠিচার্জের

Paschim Bardhaman: অনলাইনের দাবিতে অনশনে পড়ুয়ারা, অভিযোগ লাঠিচার্জের

title=

অনলাইনে পরীক্ষার দাবিতে পড়ুয়াদের ক্ষোভের আগুন আরও জোরালো হচ্ছে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। এবার বিক্ষোভ ছেড়ে অনশনে বসলেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : অনলাইনে পরীক্ষার দাবিতে পড়ুয়াদের ক্ষোভের আগুন আরও জোরালো হচ্ছে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে। এবার বিক্ষোভ ছেড়ে অনশনে বসলেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। তাদের দাবি, অফলাইনের বদলে অনলাইনে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করতে হবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে। যতক্ষণ না পর্যন্ত তাদের দাবি মেনে নেওয়া হচ্ছে, ততক্ষণ এই অনশন চালিয়ে যাবেন বলে দাবি করেছেন তারা। স্বাভাবিকভাবেই পড়ুয়াদের এই অনশনের ঘটনায় কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অস্বস্তি আরও বেড়েছে। প্রসঙ্গত, শুক্রবার অনলাইন পরীক্ষার দাবিতে বিক্ষোভ চলাকালীন এক পড়ুয়া আত্মহত্যা করতে গিয়েছিলেন। যে ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। তারপর শনিবার সকাল থেকে সেই একই দাবিতে অনশন চালিয়ে যাচ্ছেন পড়ুয়ারা। তারা বলছেন, যতক্ষণ পর্যন্ত না উপাচার্য এসে তাদের কথা বলবেন এবং অনলাইনে পরীক্ষা নেওয়ার ব্যবস্থা না করা হবে, ততক্ষণ পর্যন্ত তারা এই শান্তিপূর্ণ প্রতিবাদ চালিয়ে যাবেন।

    পাশাপাশি পড়ুয়ারা মারাত্মক অভিযোগ করছেন। পড়ুয়াদের অভিযোগ, তারা শান্তিপূর্ণভাবে যখন অনশন করছিলেন, তখন পুলিশ লাঠিচার্জ করেছে পড়ুয়াদের ওপর। শুক্রবার সন্ধ্যার পরে অনশন চালানোর সময় পুলিশের লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেছেন পড়ুয়ারা। তাদের আরও অভিযোগ, পুলিশের লাঠিচার্জের সময় বেশ কয়েকজন পড়ুয়া আহত হয়েছেন।

    আরও পড়ুনঃ হারিয়ে যাওয়া একগুচ্ছ মোবাইল ফেরাল পুলিশ

    এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের জড়িত থাকার অভিযোগ তুলছেন তারা। যদিও এই ব্যাপারে এখনও পর্যন্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বা পুলিশের তরফ থেকে কোনও বিবৃতি দেওয়া হয়নি।

    আরও পড়ুনঃ অনলাইনে পরীক্ষার দাবিতে কী ভয়ঙ্কর কাণ্ড পড়ুয়ার! তুমুল শোরগোল বিশ্ববিদ্যালয় চত্বরে!

    তবে পড়ুয়াদের অফলাইন পরীক্ষার বিরুদ্ধে গিয়ে যে প্রতিবাদ, তা যে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে সে বিষয়ে আর বলার অপেক্ষা রাখে না এখন দেখার, কাজী নজরুল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিদ্ধান্ত বদল করে পড়ুয়াদের দাবি মেনে নেয়, নাকি অফলাইন পরীক্ষার সিদ্ধান্তে অনড় থাকে।

    Nayan Ghosh
    First published:

    Tags: Asansol, Paschim bardhaman

    পরবর্তী খবর