Home /News /west-bardhaman /
Protest against Offline Exam: অনলাইনে পরীক্ষার দাবিতে কী ভয়ঙ্কর কাণ্ড পড়ুয়ার! তুমুল শোরগোল বিশ্ববিদ্যালয় চত্বরে!

Protest against Offline Exam: অনলাইনে পরীক্ষার দাবিতে কী ভয়ঙ্কর কাণ্ড পড়ুয়ার! তুমুল শোরগোল বিশ্ববিদ্যালয় চত্বরে!

বিক্ষোভ

বিক্ষোভ চলাকালীন ছাদে উঠে পড়েছেন হঠকারী ওই পড়ুয়া।

অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভ চলাকালীন ভয়ঙ্কর কাণ্ড ঘটালেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া। বিক্ষোভ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া

  • Share this:

    #আসানসোল: অনলাইনে পরীক্ষার দাবিতে বিক্ষোভ চলাকালীন ভয়ঙ্কর কাণ্ড ঘটালেন কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া। বিক্ষোভ চলাকালীন বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন বিশ্ববিদ্যালয়ের এক পড়ুয়া। যদিও ঘটনাস্থলে উপস্থিত অন্যান্যরা ওই পড়ুয়াকে ভয়ঙ্কর বিপদ থেকে রক্ষা করেছেন। তবে পড়ুয়ার ওই হঠকারী সিদ্ধান্ত নিয়ে রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে বিশ্ববিদ্যালয় চত্বরে। পাশাপাশি এমন কাণ্ড দেখে হতবাক হয়ে গিয়েছেন সকলেই। তাছাড়াও বিক্ষোভ চলাকালীন পড়ুয়ার আত্মহত্যা করতে যাওয়ার ঘটনায়, আরও তীব্র বিক্ষোভে ফেটে পড়েন পড়ুয়ারা।

    প্রসঙ্গত, অফলাইনের বদলে অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবিতে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা বিগত বেশ কয়েকদিন ধরে এই বিক্ষোভ চালিয়ে যাচ্ছেন। ধাপে ধাপে ছাত্র বিক্ষোভে উত্তাল হচ্ছে কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। পড়ুয়াদের অভিযোগ, গত দু'বছর ধরে করোনা মহামারীর জন্য সমস্ত পঠন-পাঠন অনলাইনে হয়েছে। কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত কোন কলেজেই অফলাইনে পড়ানো হয়নি। কিন্তু পরীক্ষার জন্য অফলাইন-এর ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। এই ক্ষেত্রে পড়ুয়ারা পরীক্ষা নিয়ে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েছেন। তারা বলছেন, এখনও পর্যন্ত সিলেবাস শেষ হয়নি। ফলে পরীক্ষার ফল খারাপ হওয়ার আশঙ্কা করছেন তারা। সেই আতঙ্ক থেকেই পড়ুয়ারা অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবি তুলছেন।

    আরও পড়ুন- অংকের উত্তর দিতে প্রয়োজন হয় না খাতা-পেন্সিলের! দুর্গাপুরের দেবম যেন খুদে রামানুজন!

    উল্লেখ্য, এর আগে বেশ কয়েক দফা বিক্ষোভ করেছেন বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। কিন্তু কর্তৃপক্ষের তরফ থেকে সিদ্ধান্ত বদল হয়নি। কাজী নজরুল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এখনও পর্যন্ত অফলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছে।

    আরও পড়ুন- মায়ের পচাগলা দেহ আগলে শুয়ে ছেলে! দেখে হাড় হিম অবস্থা প্রতিবেশীদের!

    অন্যদিকে, এই নিয়ে জেলার পড়ুয়াদের মধ্যে ক্ষোভ বাড়ছে। বাড়ছে বিক্ষোভের ঝাঁঝ। এদিন সেই রকমই বিক্ষোভ চলাকালীন এক পড়ুয়া বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বিল্ডিং থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করতে যান। তবে উপস্থিত অন্যান্যদের সহযোগিতায় ওই পড়ুয়াকে বিপদের হাত থেকে রক্ষা করা গিয়েছে।

    Nayan Ghosh
    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Asansol, Exam, Protest, Suicide Attempt, West Bardhaman

    পরবর্তী খবর