• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Buttler century vs Sri Lanka : বাটলারের দুরন্ত শতরান, লঙ্কা বধ করে সেমিফাইনালে ইংল্যান্ড

Buttler century vs Sri Lanka : বাটলারের দুরন্ত শতরান, লঙ্কা বধ করে সেমিফাইনালে ইংল্যান্ড

অনবদ্য ইনিংস খেললেন জস বাটলার

অনবদ্য ইনিংস খেললেন জস বাটলার

T20 World Cup England beat Sri Lanka to confirm semi final courtesy Jos Buttler century. জস দ্য বস ! বাটলার ঠিকই ছক্কা মারলেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরাকে। পেয়ে গেলেন নিজের এবং এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিটি

  • Share this:

    ইংল্যান্ড জয়ী ২৬ রানে

    #শারজা: জস দ্য বস! তিনি যেদিন খেলবেন, সেদিন বিপক্ষ দলের ভাগ্যে দুঃখ ছাড়া কিছু থাকে না। ইনিংসের শেষ বল! আগের দুই বলে কোনো রান নেননি জস বাটলার। ৯৫ রানে অপরাজিত তিনি। একটা ছক্কা মারতে পারলেই এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শতক হয়ে যাবে। আর যদি না মারতে পারেন, তাহলে পেশাদার ক্রিকেটার হিসেবে তাঁর সমালোচনা হতেই পারে। টি-টোয়েন্টি সংস্করণে শেষ ওভারে এসে নিজের সেঞ্চুরির জন্য টানা দুটি বল ‘ডট’ দেওয়া তো খুব গ্রহণযোগ্য বিষয় না।

    আরও পড়ুন - Inzamam on NZ vs IND : কোহলি, রোহিতদের স্পিনার দিয়ে জব্দ করছে নিউজিল্যান্ড! অবাক হচ্ছেন ইনজামাম

    কিন্তু বাটলার ঠিকই ছক্কা মারলেন শ্রীলঙ্কার ফাস্ট বোলার দুষ্মন্ত চামিরাকে। পেয়ে গেলেন নিজের এবং এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম সেঞ্চুরিটি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে এটি নবম সেঞ্চুরি। ইংল্যান্ডের হয়ে তিন সংস্করণেই সেঞ্চুরি পাওয়া একমাত্র ব্যাটসম্যানও তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের হয়ে সেঞ্চুরি পাওয়া দ্বিতীয় ব্যাটসম্যান তিনি। এর আগে ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষেই সেঞ্চুরি করেছিলেন অ্যালেক্স হেলস।

    এ বছরই ভারতের বিপক্ষে ৮৩ রান করে অপরাজিত ছিলেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন অপরাজিত ৭১ রানের ইনিংস। এর আগে ২০২০ সালেও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন আরও একটি অপরাজিত ৭৭ রানের ইনিংস। বাটলারের ইনিংস আসলে আজ ইংল্যান্ডকে বড় বিপর্যয়ের হাত থেকেই রক্ষা করেছে। এর আগে উড়তে থাকা ইংলিশরা আজ শারজায় শ্রীলঙ্কান বোলিংয়ের সামনে পরীক্ষাই দিয়েছে।

    পাওয়ার প্লেতে রান আসেনি। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে দল রীতিমতো ধুঁকছিলই। এক প্রান্ত আগলে ধরে বাটলার খেললেন ৬৭ বলে ১০১ রানের অপরাজিত ইনিংস। ছয়টি করে বাউন্ডারি আর ছক্কা ছিল তাঁর ইনিংসে। শ্রীলঙ্কার হয়ে হাসারাঙ্গা (৩৪) সর্বোচ্চ স্কোরার।

    অধিনায়ক শানাকা করেন ২৬ । ইংলিশ বোলারদের মধ্যে দুটি করে উইকেট নেন মইন আলি, আদিল রশিদ এবং জর্ডান। শ্রীলঙ্কা হেরে গেলেও ব্যাট হাতে রান করার পাশাপাশি, বল হাতেও তিন উইকেট নেন হাসারাঙ্গা। চলতি বিশ্বকাপের প্রথম দল হিসেবে সেমিফাইনালের টিকিট পেয়ে গেল ইংল্যান্ড।

    Published by:Rohan Chowdhury
    First published: