• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Inzamam on NZ vs IND : কোহলি, রোহিতদের স্পিনার দিয়ে জব্দ করছে নিউজিল্যান্ড! অবাক হচ্ছেন ইনজামাম

Inzamam on NZ vs IND : কোহলি, রোহিতদের স্পিনার দিয়ে জব্দ করছে নিউজিল্যান্ড! অবাক হচ্ছেন ইনজামাম

সাধারণ স্পিনারদের বিরুদ্ধে কোহলিদের ব্যর্থতা দেখে অবাক ইনজামাম

সাধারণ স্পিনারদের বিরুদ্ধে কোহলিদের ব্যর্থতা দেখে অবাক ইনজামাম

T20 World Cup Inzamam ul haq surprised to see how Indian batsman unable to be deal with Ish Sodhi. ইদানিং ভারতীয় ব্যাটসম্যানরা পেস বোলিং খেলার ব্যাপারে সাহসী হলেও, স্পিন খেলার ব্যাপারে দুর্বল হয়ে গিয়েছেন। এমনটাই মনে হয় ইনজামাম উল হকের।

  • Share this:

    #লাহোর: একটা সময় ছিল ভারতীয় ব্যাটসম্যানরা স্পিনারদের বিরুদ্ধে আধিপত্য বিস্তার করতেন। সুনীল গাভাসকার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিল দেব থেকে শুরু করে সচিন, আজহার, সৌরভ, দ্রাবিড়, লক্ষণ- শেন ওয়ার্ন, ম্যাক গিল, মুরলি, সাকলাইনদের মত স্পিনারদের বিরুদ্ধে ভারতীয় ব্যাটসম্যানরা খুব কম ব্যর্থ হয়েছেন। কিন্তু ইদানিং ভারতীয় ব্যাটসম্যানরা পেস বোলিং খেলার ব্যাপারে সাহসী হলেও, স্পিন খেলার ব্যাপারে দুর্বল হয়ে গিয়েছেন। এমনটাই মনে হয় ইনজামাম উল হকের।

    আরও পড়ুন - Pietersen supports Team India : ক্রিকেটাররা রোবট নয়, বিরাটদের পাশে থাকার আর্জি পিটারসেনের

    পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন ইশ সোধি এবং মিচেল স্যান্টনার মাঝারি মানের স্পিনার। ওয়ার্ন, মুরলি, কুম্বলেদের অর্ধেকও নন। তিনি সত্যিই বুঝতে পারছেন না একটা সময় ভারতীয় ব্যাটসম্যানরা যত সহজে স্পিন খেলত, এই প্রজন্মের ব্যাটসম্যানরা সেটা কেন পারেন না? রোহিত শর্মা এবং বিরাটের লেগস্পিনারদের বিরুদ্ধে দুর্বলতা নতুন নয়। আগেও বহুবার গুগলি, রং ওয়ান পরাস্ত করেছে এই দুজনকে। ব্যাট এবং প্যাডের ফাঁক দিয়ে বোল্ড হয়েছেন বেশ কয়েকবার।

    সাত থেকে পনেরো ওভারের মধ্যে একটিও বাউন্ডারি আসেনি। ইনজামাম বলছেন এটা বিশ্বাস করাও কঠিন। বিরাট কোহলি সাধারণত বাউন্ডারি মারতে না পারলে, সিঙ্গল, ডবল নিয়ে স্কোরবোর্ড চালু রাখতে পারেন। তিনিও অদ্ভুতভাবে আটকে গিয়েছিলেন। বহুদিন বাদে ভারতীয় ব্যাটিংকে এরকম ভঙ্গুর মনে হয়েছে ইনজামামের। কেন এত চাপ নিয়েছে ভারত সেটাও তিনি বুঝে উঠতে পারছেন না।

    তবে এত তাড়াতাড়ি টুর্নামেন্ট থেকে যদি ভারত বিদায় নেয়, সেটা ক্রিকেটের পক্ষে লজ্জাজনক হবে বলে জানিয়েছেন প্রাক্তন পাক অধিনায়ক। প্রাক্তন ক্রিকেটার হিসেবে তিনি খুশি হতেন যেদিন ভারত বনাম পাকিস্তান ফাইনাল হত। খুব সামান্য হলেও, খাতায়-কলমে টিম ইন্ডিয়ার একটা সামান্য সুযোগ আছে। নিজেদের তিনটে ম্যাচ জেতা ছাড়াও নিউজিল্যান্ডকে হারতে হবে আফগানিস্তানের কাছে। কিন্তু সেটা বেশ কঠিন সমীকরণ।

    ইনজামাম মনে করেন ভারতীয় ক্রিকেটারদের প্রতিভার অভাব নেই। অতীতে আঘাত খেলে, তারা প্রত্যাঘাত করেছে। কিন্তু এবার সব যেন ওলটপালট হয়ে গিয়েছে। নিজের দেশ পাকিস্তান নিন্দুকদের জবাব দিতে ক্রিকেট খেলছে বলছেন ইনজামাম। একমাত্র ইংল্যান্ড ছাড়া এই মুহুর্তে কাউকে দেখছেন না, যাঁরা এই পাকিস্তানকে থামাতে পারে।

    Published by:Rohan Chowdhury
    First published: