Home /News /sports /
Sourav Ganguly on Virat Kohli: বিরাটকে শো-কজের কোনও পরিকল্পনাই ছিল না... সম্পূর্ণ ভুল খবর ! মুখ খুললেন সৌরভ

Sourav Ganguly on Virat Kohli: বিরাটকে শো-কজের কোনও পরিকল্পনাই ছিল না... সম্পূর্ণ ভুল খবর ! মুখ খুললেন সৌরভ

File Photo

File Photo

Sourav Ganguly has denied that there was any plan to show-cause of Virat Kohli: বিরাটকে শো-কজ করার কোনও পরিকল্পনাই ছিল না। স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

  • Share this:

কলকাতা: বিরাটকে (Virat Kohli) শো-কজ করার কোনও পরিকল্পনাই ছিল না। স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই সভাপতি (BCCI President) সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বিরাট কোহলিকে শো-কজ করার সংক্রান্ত যে খবর বিভিন্ন জায়গায় প্রকাশিত হচ্ছে তা ভুল। এরকম কোনও বিষয় হয়নি। পুরো বিশ্বের মধ্যে কোনওরকম সত্যতা নেই বলে জানান সৌরভ (Sourav Ganguly has denied that there was any plan to show-cause of Virat Kohli)।

আরও পড়ুন-রাজ্যজুড়ে আজ বৃষ্টির পূ্র্বাভাস, আগামী দু’দিন আবহাওয়া কেমন থাকবে? জেনে নিন

আসলে বৃহস্পতিবার বিকেল থেকেই বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হতে থাকে সৌরভ গঙ্গোপাধ্যায় নাকি বিরাট কোহলিকে শো-কজ করতে চেয়েছিলেন। দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে যে সাংবাদিক সম্মেলনে বিরাট বলেন বোর্ড তাঁকে কোনওরকম অনুরোধ করে নি টি-টোয়েন্টি অধিনায়কত্ব না ছাড়ার জন্য। মূলত নাম না করে সৌরভ গঙ্গোপাধ্যায়কে মিথ্যেবাদী বলেছিলেন তৎকালীন ভারতের টেস্ট অধিনায়ক। সেই কারণেই নাকি শো-কজের ভাবনা ছিল সৌরভের। কারণ তার আগেই সৌরভ জানান বিরাট কোহলি যখন টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার কথা বোর্ড কর্তাদের জানিয়েছিলেন তখনই তাঁকে অনুরোধ করা হয় সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য। তবে নিজের সিদ্ধান্তে অনড় থেকে গতবছর ১৬ সেপ্টেম্বর বিরাট ঘোষণা করেন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর তিনি ভারতীয় দলের অধিনায়কত্ব ছেড়ে দেবেন এই ফর্ম্যাটে।

পরবর্তী সময়ে বিশ্বকাপের ব্যর্থতা। তারপর ৮ ডিসেম্বর বিসিসিআই কর্তারা একদিনের দলের নেতৃত্ব থেকে বিরাটকে সরিয়ে দেন। কোহলির জায়গায় রোহিত শর্মাকে টি-টোয়েন্টি পর একদিনের দলের অধিনায়ক নির্বাচিত করা হয়। সৌরভ গঙ্গোপাধ্যায় সেই সময়ও জানিয়েছিলেন, যেহেতু সাদা বলে দু’জন অধিনায়ক রাখা সম্ভব নয় তাই বিরাটকে সরানোর সিদ্ধান্ত। একদিনে অধিনায়কত্ব থেকে সরানোর বিষয়েও বিরাটের সঙ্গে তিনি কথা বলেছেন। বিরাট কোহলি সমস্ত বিষয়গুলোকে নাম না করে অস্বীকার করেছিলেন। তারপর তীব্র হয়ে ওঠে সৌরভ বনাম বিরাট বিতর্ক। কিন্তু প্রকাশ্যে বিসিসিআই সভাপতি একটি শব্দও বলেননি বিরাট প্রসঙ্গে।

আরও পড়ুন-তৃতীয় ত্রৈমাসিকে দারুণ লাভ, বন্ধন ব্যাঙ্কের মুনাফা বেড়ে হল ৮৫৯ কোটি টাকা

নিউজ 18 বাংলা সেই সময় সবার প্রথম খবর করেছিল, বিসিসিআই বিরাটের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিচ্ছে না। দক্ষিণ আফ্রিকা সফরের কথা মাথায় রেখে ধীরে চলো নীতি নিয়েছিলেন বোর্ড কর্তারা। প্রোটিয়া সফরে যাতে এর কোনওরকম প্রভাব না পড়ে সেই জন্য বিসিসিআই বিষয়টি নিয়ে আর কোনও পদক্ষেপ নেয়নি। তারপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরে টেস্ট দলের অধিনায়কত্ব ছেড়ে দেন বিরাট।

তবে বৃহস্পতিবার আচমকা নির্দিষ্ট কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হতে শুরু হয় গত ডিসেম্বরে বিরাট নাম না করে সৌরভ গঙ্গোপাধ্যায়কে মিথ্যাবাদী বলার জন্য মহারাজ নাকি শো-কজ করতে উদ্যোগী হয়েছিলেন। বোর্ড সচিব জয় শাহর হস্তক্ষেপে শেষ পর্যন্ত নাকি কোনও পদক্ষেপ নেননি। সূত্রের খবর, সৌরভ এরকম ভিত্তিহীন খবরে বিরক্ত হয়েছেন। বোর্ড সভাপতির সঙ্গে যোগাযোগ করা হলে শুক্রবার সকালে নিউজ18 বাংলাকে সৌরভ জানান, এই খবর সম্পূর্ণ ভুল। পরে রাতে সংবাদ সংস্থা এএনআইকেও সৌরভ জানিয়ে দেন বিরাটকে শোকজের ভাবনা সংক্রান্ত যে খবর ঘুরপাক খাচ্ছে তা ভিত্তিহীন ভুল।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: BCCI, Sourav Ganguly, Virat Kohli

পরবর্তী খবর