Home /News /business /
Bandhan Bank Q3FY22 Result: তৃতীয় ত্রৈমাসিকে দারুণ লাভ, বন্ধন ব্যাঙ্কের মুনাফা বেড়ে হল ৮৫৯ কোটি টাকা

Bandhan Bank Q3FY22 Result: তৃতীয় ত্রৈমাসিকে দারুণ লাভ, বন্ধন ব্যাঙ্কের মুনাফা বেড়ে হল ৮৫৯ কোটি টাকা

Chandra Shekhar Ghosh, MD & CEO of Bandhan Bank

Chandra Shekhar Ghosh, MD & CEO of Bandhan Bank

Bandhan Bank registers strong business growth in Q3FY22: অর্থনৈতিক অবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্কও তার ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সফল ৷

  • Share this:

    কলকাতা: দেশের অগ্রণী বন্ধন ব্যাঙ্ক চলতি ২০২১-২২ অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করল শুক্রবার। অর্থনৈতিক অবস্থার উন্নতির সঙ্গে সঙ্গে ব্যাঙ্কও তার ব্যবসা বৃদ্ধির ধারা অব্যাহত রাখতে সফল  (Bandhan Bank registers strong business growth in Q3FY22)।

    ৩১ ডিসেম্বর, ২০২১ পর্যন্ত বন্ধন ব্যাঙ্কের মোট ব্যবসা (আমানত ও ঋণ) গত আর্থিক বছরের তুলনায় ১৫ শতাংশ বেড়ে হয়েছে ১.৭৩ লক্ষ কোটি টাকা। ব্যাঙ্কের ছয় বছরের কার্যকালে দেশের ৩৬টির মধ্যে ৩৪ টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চল জুড়ে ৫৬২৬টি ব্যাঙ্কিং আউটলেট ও শাখার মাধ্যমে ২.৫১ কোটি গ্রাহককে পরিষেবা দিয়ে চলেছে বন্ধন ব্যাঙ্ক। বন্ধন ব্যাঙ্কের মোট কর্মী সংখ্যা এখন ৫৫৩৪১ ৷

    আরও পড়ুন-রাত ১০টা-র পরে দূরপাল্লার ট্রেন যাত্রায় আর নয় ‘লাউড মিউজিক’, বলা যাবে না উচ্চস্বরে ফোনে কথাও

    বন্ধন ব্যাঙ্কের মোট আমানতের বহর গত আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় চলতি আর্থিক বছরের তৃতীয় ত্রৈমাসিকে ১৯ শতাংশ বৃদ্ধি পেয়েছে । বর্তমানে মোট আমানতের পরিমান ৮৪৫০০ কোটি টাকা। গত অর্থবর্ষের তুলনায় কাসা current account and savings account (CASA) ২৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মোট আমানতের মধ্যে এখন CASA অনুপাত হল ৪৫ শতাংশ। এই সময়কালে ব্যাঙ্কের রিটেল আমানত উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে , গত অর্থবর্ষের তুলনায় তা ২৪ শতাংশ হারে বৃদ্ধি পেয়ে হয়েছে ৭১৪৪০ কোটি টাকা। গত অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকের তুলনায় এই অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে গ্রাহকদের প্রদত্ত ঋণের পরিমান বৃদ্ধি পেয়েছে ১১ শতাংশ। মোট প্রদত্ত ঋণের পরিমান ৮৯২১৩ কোটি টাকা।

    ক্যাপিটাল অ্যাডিকোয়েসি রেশিও (সিএআর) যা কোনও ব্যাঙ্কের সুস্থিরতা প্রতিফলিত করে, বন্ধন ব্যাঙ্কের সিএআর এখন ২০ শতাংশ, যা প্রয়োজনীয় মাত্রার তুলনায় অনেকটাই বেশি।

    বৃদ্ধির পরবর্তী পর্যায়ে বন্ধন ব্যাঙ্ক সকল ভারতবাসীর আর্থিক প্রয়োজনীয়তা পূরণ করার জন্য নিজের উপস্থিতি বাড়িয়ে তোলার লক্ষ্য রেখেছে এবং সেই সঙ্গে এসএমই লোন, গোল্ড লোন, পার্সোনাল লোন এবং গাড়ির লোন এর মতো মতো ক্ষেত্রে পোর্টফোলিও বিস্তার করছে।

    আরও পড়ুন-নিয়ন্ত্রণ থাকছে না নিজের উপরে, আবির্ভাব হয়েছে অদ্ভুত এক রহস্যময় রোগের!

    ব্যাঙ্কের আর্থিক ফলাফল প্রসঙ্গে বন্ধন ব্যাঙ্কের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও চন্দ্রশেখর ঘোষ বলেন, “একটি সঙ্কটজনক সময়ের পরে, ভারতীয় অর্থনীতি চলতি অর্থবর্ষের তৃতীয় ত্রৈমাসিকে উন্নতির লক্ষণ দেখিয়েছে। আমাদের ব্যাঙ্কের গ্রাহক-কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি এবং মানুষ, প্রক্রিয়া এবং প্রযুক্তিতে আমাদের বিনিয়োগ এই সময়ে আমাদের উল্লেখযোগ্য ব্যবসায়িক বৃদ্ধিতে সহায়তা করেছে। আমরা আমাদের গ্রাহকদের তাদের অবিরত আমাদের উপর আস্থা প্রদর্শন এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানাই, এসবই বন্ধন ব্যাঙ্ককে লক্ষ লক্ষ ভারতীয়দের কাছে একটি পছন্দের ব্যাঙ্কিং পার্টনার করে তুলেছে।"

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Bandhan Bank

    পরবর্তী খবর