Home /News /sports /

IND vs SA Odi series : একদিনের সিরিজে নেই রোহিত শর্মা, ভারতের অধিনায়ক কে এল রাহুল

IND vs SA Odi series : একদিনের সিরিজে নেই রোহিত শর্মা, ভারতের অধিনায়ক কে এল রাহুল

দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ব্যাটন রাহুলের হাতে

দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ব্যাটন রাহুলের হাতে

Rohit Sharma ruled out of ODI series in South Africa as KL Rahul will captain. দক্ষিণ আফ্রিকা সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ব্যাটন রাহুলের হাতে

  • Share this:

    #মুম্বই: আশা করা গিয়েছিল টেস্ট সিরিজে খেলতে না পারলেও যথেষ্ট বিশ্রাম নিয়ে একদিনের সিরিজে দলে পাওয়া যাবে তাকে। ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রিহাব করার পর আগের থেকে অনেকটাই ফিট হয়েছেন রোহিত শর্মা। কিন্তু হ্যামস্ট্রিংয়ের পাওয়া চোট পুরোপুরি সারেনি। হয়তো খেলতে পারতেন। কিন্তু ঝুঁকি নেওয়া হয়ে যেত। তাই চেয়ারম্যান অফ সিলেক্টর চেতন শর্মা জানিয়ে দিলেন রোহিত শর্মার দক্ষিণ আফ্রিকায় যাওয়া হচ্ছে না।দলকে নেতৃত্ব দেবেন কেএল রাহুল।

    আরও পড়ুন - Ishant Sharma IPL auction: আইপিএল নিলামে অবিক্রিত থেকে যেতে পারেন অভিজ্ঞ ইশান্ত শর্মা

    সহ-অধিনায়ক যশপ্রীত বুমরা। দলে জায়গা পেয়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। অধিনায়কত্ব ছাড়ার পর এটাই প্রথম সিরিজ হতে চলেছে বিরাট কোহলীর। তিনি দলে রয়েছেন। যদিও তাঁর থাকা নিশ্চিতই ছিল। রোহিত থাকলে সহ-অধিনায়ক হতেন রাহুলই। কিন্তু রোহিতের অনুপস্থিতিতে সম্পূর্ণ নতুন অধিনায়ককে নিয়ে নামতে চলেছে ভারত।

    আরও পড়ুন - Rishabh Pant Quinoa : ফিটনেস বাড়ানোর জন্য ঋষভ পন্থ নিয়মিত কী খান? জানলে অবাক হবেন

    এর আগে দেশকে কোনও ফরম্যাটেই নেতৃত্ব দেননি রাহুল। যদিও আইপিএল-এ পঞ্জাব কিংসকে গত দু’বছর ধরে নেতৃত্ব দিয়েছেন তিনি। শিখর ধবন, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চহালের মতো যাঁদের ক্রিকেটজীবন শেষ বলেই ধরে নেওয়া হয়েছিল, তাঁদের দক্ষিণ আফ্রিকা সিরিজে ফেরানো হয়েছে। মনে করা হচ্ছে, কোচ রাহুল দ্রাবিড় অন্তত আরও এক বার সুযোগ দিতে চান অভিজ্ঞদের।

    ঠিক একই ভাবে ২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পর এক দিনের দলে ফেরানো হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। উল্লেখ্য, ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপেও সুযোগ পেয়েছিলেন অশ্বিন। একই ভাবে দলে নেওয়া হয়েছে রুতুরাজ গায়কোয়াড়, বেঙ্কটেশ আয়ার, ঈশান কিশন, মহম্মদ সিরাজের মতো তরুণদেরও সুযোগ দেওয়া হয়েছে।

    বিজয় হজারে ট্রফিতে রুতুরাজ এবং বেঙ্কটেশ দু’জনেই খুব ভাল খেলেছেন। পাঁচ ম্যাচে রুতুরাজ ১৫০.৭৫ গড়ে ৬০৩ রান করেছেন। শতরান করেছেন চারটি। বেঙ্কটেশও বিজয় হজারেতে ভাল খেলেছেন। ১৫১ রান এবং ১১২ রানের দু’টি ইনিংস খেলেছেন তিনি। গড় ৭০-এর উপরে। তাকে আগামী দিনের অলরাউন্ডার হিসেবে দেখা হচ্ছে। কারণ হার্দিক পান্ডিয়া কবে ফিরবেন কেউ জানে না।

    ভেঙ্কটেশ যেমন ব্যাট করতে পারেন, তেমনই যথেষ্ট কার্যকরী সিমার। আগামী বছরের টি টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরের বছরের একদিনের বিশ্বকাপের কথা মাথায় রেখে ভেঙ্কটেশকে যত বেশি সম্ভব সুযোগ দিতে চায় বিসিসিআই। তবে ওয়াশিংটন সুন্দর জায়গা পেলেও সুযোগ পাননি অক্ষর প্যাটেল।

    পুরো দল: কেএল রাহুল (অধিনায়ক), যশপ্রীত বুমরা (সহ-অধিনায়ক), শিখর ধবন, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলী, সূর্যকুমার যাদব, শ্রেয়স আয়ার, বেঙ্কটেশ আয়ার, ঋষভ পন্থ, ঈশান কিশন, যুজবেন্দ্র চহাল, রবিচন্দ্রন অশ্বিন, ওয়াশিংটন সুন্দর, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, প্রসিদ্ধ কৃষ্ণ, শার্দূল ঠাকুর এবং মহম্মদ সিরাজ।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IND vs SA, KL Rahul, Rohit Sharma

    পরবর্তী খবর