Home /News /sports /

Ishant Sharma IPL auction: আইপিএল নিলামে অবিক্রিত থেকে যেতে পারেন অভিজ্ঞ ইশান্ত শর্মা

Ishant Sharma IPL auction: আইপিএল নিলামে অবিক্রিত থেকে যেতে পারেন অভিজ্ঞ ইশান্ত শর্মা

আইপিএলে দল না পাওয়ার সম্ভাবনা ইশান্তের

আইপিএলে দল না পাওয়ার সম্ভাবনা ইশান্তের

IPL mega auction Ishant Sharma may remain unsold at IPL auction. আইপিএলের ইশান্ত শর্মার ওপর ভরসা হারিয়েছে বেশিরভাগ দল, আইপিএলে দল না পাওয়ার সম্ভাবনা ইশান্তের

  • Share this:

    #মুম্বই: একটা সময় ভারতীয় ক্রিকেটে পেস বোলারদের মধ্যে উঠতি প্রতিভা ধরা হত তাকে। আইপিএল শুরুর দিকে খেলেছেন কেকেআরে। বিগত কয়েক সিরিজে একেবারেই ছন্দে নেই ভারতের পেস বোলার ইশান্ত শর্মা। ১০৫ টেস্টের অভিজ্ঞ ইশান্তের ফিটনেস নিয়েও যথেষ্ট প্রশ্ন উঠেছে। গত কয়েক বছরে তার বলের গতিও উল্লেখযোগ্যভাবে কমেছে। হয়তো এই কারণেই ৩৩ বছর বয়সী ইশান্ত শেষ আইপিএলের দ্বিতীয় দফায় একটি ম্যাচেও খেলার সুযোগ পাননি।

    আরও পড়ুন - Rishabh Pant Quinoa : ফিটনেস বাড়ানোর জন্য ঋষভ পন্থ নিয়মিত কী খান? জানলে অবাক হবেন

    আবেশ খান তার প্রদর্শনের মাধ্যমে টিম ম্যানেজমেন্টের সমর্থন পাওয়ায় দিল্লি ক্যাপিটালস ইশান্তকে আর ধরে রাখেনি। তবে ইশান্তের দুর্বল দিকগুলির প্রেক্ষিতে আইপিএলের আসন্ন নিলামে কোনো দল ইশান্তের জন্য অর্থ খরচ করতে নাও পারেন। ইশান্ত শৰ্মা টি-টোয়েন্টি উপযোগী বোলার নন, টেস্ট ক্রিকেটে ইশান্ত শর্মা যেরকম প্রদর্শন করেছেন, সাদা বলের ক্রিকেটে তার পারফর্মেন্স তার ধারে কাছেও নেই।

    আরও পড়ুন - Harbhajan Singh on MS Dhoni : সৌরভের হাতে তৈরি, ধোনির হাতে শেষ! বিদায় বেলায় হরভজনের বোমা

    নতুন বলে সুইং ও মুভমেন্ট আদায় করতে পারলেও, স্লগ ওভারে ইশান্তের পারফর্মেন্স একেবারেই অধিনায়ককে স্বস্তি দেবে না। ২০১৯ এ দিল্লি ক্যাপিটালস ইশান্তকে নিলেও তারা মূলত দুই বছর ইশান্তকে শুরুর ওভারগুলিতেই ব্যবহার করেছে। ম্যাচের যেকোনো সময় বল হাতে উইকেট নেওয়ার অক্ষমতা ইশান্তের পিছনে পয়সা না ঢালার সবচেয়ে বড় কারণ হতে পারে বলে ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করেন।

    গত দেড় বছরে ইশান্তের ফিটনেস সবচেয়ে বেশি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। পেটের পেশি ছিড়ে যাওয়ার কারণে আইপিএল ২০২০ তে মাত্র একটি ম্যাচই খেলেছেন ইশান্ত। চোটের কারণে ঐ বছর অস্ট্রেলিয়াতেও খেলতে পারেননি তিনি। ইংল্যান্ড সফরে গোড়ালিতে চোট পান তিনি, আঙুলের চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টেও খেলতে পারেননি তিনি।

    পাশাপাশি এই সময়ে তার বলের গতিও উল্লেখযোগ্যভাবে কমে গিয়েছে। ৩০ ঊর্ধ্ব ইশান্তকে অনেক দলই নিতে চাইবে না বরং তীব্র গতির তরুন বোলারদের দিকে ঝুঁকবে। বিগত আইপিএলে চেতন সাকারিয়া, আবেশ খান, শিবম মাভি, কার্তিক ত্যাগীর মত তরুন বোলারদের প্রদর্শন, ইশান্তকে অনেকটাই পিছনে ঠেলে দিয়েছে।

    আইপিএলের আসন্ন নিলাম শেষ বড় নিলাম শোনা যাচ্ছে, তাই দীর্ঘমেয়াদি চিন্তাভাবনার প্রেক্ষিতে তরুন বোলারদের দিকেই ঝোঁকার সম্ভাবনা বেশি ফ্র্যাঞ্চাইজিগুলির। এমনিতেও ইশান্তের ক্রিকেট ক্যারিয়ার শেষের দিকে। তাই ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন্যতম অভিজ্ঞ ফাস্ট বোলার হলেও এবার আইপিএলে দল না হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে তার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction, Ishant Sharma

    পরবর্তী খবর