Home /News /sports /
Igor Stimac : এই টুর্নামেন্ট শেষ সুযোগ! ব্যর্থ হলেই চাকরি যাবে ভারতীয় ফুটবল দলের হেড কোচের

Igor Stimac : এই টুর্নামেন্ট শেষ সুযোগ! ব্যর্থ হলেই চাকরি যাবে ভারতীয় ফুটবল দলের হেড কোচের

সুনীল ছেত্রীদের হেড কোচের পদ প্রশ্নের মুখে

সুনীল ছেত্রীদের হেড কোচের পদ প্রশ্নের মুখে

Indian football team coach Igor Stimac may be released by AIFF. সুনীল ছেত্রীদের হেড কোচের পদ প্রশ্নের মুখে, কলকাতায় এশিয়ান কাপে বড় পরীক্ষা ইগরের

  • Share this:

    #নয়াদিল্লি: হাইপ্রোফাইল কোচ হিসেবে ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার পর তার আমলে দুরন্ত পারফরম্যান্স করেছে ভারত, এমন বলা যাবে না। ক্রোয়েশিয়ার কোচ ইগর স্টিমাচকে নিয়ে ভেতর ভেতর দীর্ঘদিন খুশি নয় ফেডারেশন কর্তারা। স্টিফেন কনস্ট্যানটাইন চলে যাওয়ার পর বিশ্বকাপ খেলা এই কোচ ভারতীয় দলকে নতুন উচ্চতায় পৌঁছে দেবে এমনটা আশা করা গিয়েছিল। কিন্তু সেসব কিছুই হয়নি।

    আরও পড়ুন - Arjun Ranatunga on Sri Lanka cricket : শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড চালাচ্ছে সব চোরেরা! অভিযোগ অর্জুন রনতুঙ্গার

    ইগরের আমলে ভারতের সর্বোচ্চ প্রাপ্তি কাতারের বিরুদ্ধে ড্র করা। সুতোর ওপর ঝুলছে ইগর স্টিমাচের ভাগ্য। কলকাতায় অনুষ্ঠিত এশিয়ান কাপের কোয়ালিফায়িং রাউন্ড জিততে না পারলে চাকরি যেতে পারে ভারতের কোচের। শোনা যাচ্ছে তাঁকে নাকি সেটা জানিয়ে দেওয়া হয়েছে। ৮ জুন থেকে কলকাতায় এশিয়ান কাপের যোগ্যতাঅর্জন পর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে।

    ভারতের গ্রুপে রয়েছে আফগানিস্তান, হংকং এবং কম্বোডিয়া। যুবভারতীতে এদের হারিয়ে ফাইনাল রাউন্ডে পৌঁছতে না পারলে জাতীয় কোচের পদ থেকে সরিয়ে দেওয়া হতে পারে স্টিমাচকে। শোনা যাচ্ছে ভেতর ভেতর কোচের খোঁজ শুরু হয়ে গিয়েছে। আসলে সময়টা ভাল যাচ্ছে না ফেডারেশনের। গত সপ্তাহেই এআইএফএফ সচিবের বিরুদ্ধে যৌন দুর্নীতির অভিযোগ ওঠে।

    তারওপর নির্বাচন, সিএজি নিয়ে জর্জরিত ভারতীয় ফুটবল ফেডারেশন। কর্তারা মনে করছেন, ভারতীয় দল সাফল্য না পাওয়ায় যাবতীয় জটিলতা সৃষ্টি হচ্ছে। নির্বাচন নিয়েও নানান কথাবার্তা চলছে। তবে নির্বাচনের বিষয়টি বিচারাধীন। সুপ্রিম কোর্ট কোনও রায় না দেওয়া পর্যন্ত নির্বাচন করতে পারবে না এআইএফএফ। এর মধ্যেই সিএজির পক্ষ থেকে ফেডারেশনের কাছে ২০১৭ থেকে ২০২১ পর্যন্ত অডিট রিপোর্ট চাওয়া হয়েছে।

    পাশাপাশি কেন্দ্রীয় সরকার কী কী ক্ষেত্রে ফেডারেশনকে অর্থ মঞ্জুর করেছে তার তালিকাও জমা দিতে বলা হয়েছে। পারফরম্যান্স দিয়ে সবকিছু ধামা চাপা দিতে চাইছে ফেডারেশন কর্তারা। তাঁরা মনে করছেন, সুনীলরা এশিয়ান কাপের যোগ্যতাঅর্জন করলে অনেক সমস্যাই মিটবে। তাই অগ্নিপরীক্ষার মুখে কোচ স্টিমাচ।

    এদিকে ভারতের প্রাক্তন ফুটবল দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন জানিয়েছেন যে পদ্ধতিতে ভারতে ফুটবলার খোঁজা হয়, সেটা সঠিক নয়। ভারতে প্রতিভার অভাব নেই। কিন্তু তাদের খুঁজে বের করতে হবে। এটাই ভারতের সঙ্গে একটা উন্নত ফুটবল দেশের অন্যতম পার্থক্য।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Indian Football, Sunil Chettri

    পরবর্তী খবর