Home /News /sports /
Arjun Ranatunga on Sri Lanka cricket : শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড চালাচ্ছে সব চোরেরা! অভিযোগ অর্জুন রনতুঙ্গার

Arjun Ranatunga on Sri Lanka cricket : শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড চালাচ্ছে সব চোরেরা! অভিযোগ অর্জুন রনতুঙ্গার

লঙ্কান ক্রিকেট নিয়ে বিস্ফোরক রনতুঙ্গা

লঙ্কান ক্রিকেট নিয়ে বিস্ফোরক রনতুঙ্গা

Arjuna Ranatunga says unprofessional Sri Lanka cricket board is the most corrupt institution. চোর ভর্তি শ্রীলঙ্কার ক্রিকেটে, লঙ্কান ক্রিকেট নিয়ে বিস্ফোরক রনতুঙ্গা

  • Share this:

    কলম্বো: এশিয়ার দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা এখন ভয়াবহ অর্থনৈতিক সংকটকাল অতিক্রম করছে। বাড়ছে জনগনের বিক্ষোভ। তারা সরকারের খোঁড়া অর্থনৈতিক নীতি ও দুর্নীতিকে দায়ী করছে। দেশটির ক্রিকেট বোর্ডেও দুর্নীতির কালো ছায়া পড়েছে। আরও আগে থেকেই লঙ্কান ক্রিকেট বোর্ডের দুর্নীতি নিয়ে আন্তর্জাতিক মিডিয়ায় খবর হয়েছে। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন দেশটির বিশ্বকাপজয়ী অধিনায়ক অর্জুনা রনতুঙ্গা।

    আরও পড়ুন - Yuvraj Singh on T20 cricket : টেস্ট ক্রিকেটকে ইচ্ছে করেই মেরে ফেলা হচ্ছে শুধু পয়সার জন্য! বোমা ফাটালেন যুবরাজ

    একসময়ের বিশ্বজয়ী দল শ্রীলঙ্কার ক্রিকেট এখন নড়বড়ে। দল নির্বাচন থেকে শুরু কর সর্বক্ষেত্রে রাজনৈতিক হস্তক্ষেপ চলে। এমনকী কোনো সিরিজের জন্য দল ঘোষণা করতেও ক্রীড়ামন্ত্রীর অনুমোদন লাগে। এসব করেও কিন্তু ক্রিকেটের কোনো উন্নতি হয়নি। এই মুহূর্তে টেস্ট র‍্যাংকিংয়ে শ্রীলঙ্কার অবস্থান সপ্তম, ওয়ানডেতে অষ্টম, টি-টোয়েন্টিতে নবম।

    রনতুঙ্গা মনে করেন, শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি) দেশটির সবচেয়ে দুর্নীতিগ্রস্ত সংস্থা। এই দুর্নীতির কারণেই দেশের ক্রিকেটের করুণ দশা। এই মুহূর্তে ভারতে থাকা ১৯৯৬ বিশ্বকাপজয়ী অধিনায়ক রানাতুঙ্গা নিজ দেশের ক্রিকেট বোর্ডের সবাইকে কঠোর সমালোচনা করে বলেন, দেশের ক্রিকেটে এখন চরম অব্যবস্থাপনা। পেশাদারিত্ব বলে কিছুই নেই।

    সে কারণেই দেশের ক্রিকেটে এত সংকট। ক্রিকেটের অবস্থা এত খারাপ। দেশের সবচেয়ে দুর্নীতিপরায়ণ সংস্থা হচ্ছে ক্রিকেট বোর্ড। তারা সবকিছু গোলমাল করে ফেলেছে। বোর্ডে ক্রিকেট চালানোর জন্য কোনো পেশাদার ব্যক্তি নেই।' রনতুঙ্গা আরও বলেন, শ্রীলঙ্কায় অনেক ক্রিকেট প্রতিভা আছে। কিন্তু ক্রিকেট বোর্ডের অব্যবস্থাপনার কারণে প্রতিভা আমরা ধরে রাখতে পারছি না। এটা একটা বড় সমস্যা।

    নির্বাচনের সময় এলে দেখবেন ১৪৩-১৪৪জন ভোটার। পুরো ব্যাপারটাই অর্থের লেনদেনের ওপর চলে। এ মুহূর্তে আমাদের একজন ভালো ক্রীড়ামন্ত্রী দরকার, যিনি বিষয়গুলো নিয়ে কাজ করতে পারবেন। পুরো বিষয়টা গোছাতে পারবেন। কিন্তু সমস্যা হলো, শ্রীলঙ্কায় সব চোরেরা ক্রিকেট বোর্ডের পদগুলো দখল করে নিয়েছে!

    Published by:Rohan Chowdhury
    First published:

    পরবর্তী খবর