Union
Budget 2023

Highlights

হোম /খবর /খেলা /
টেস্ট ক্রিকেটকে ইচ্ছে করে মেরে ফেলা হচ্ছে শুধু পয়সার জন্য! যুবরাজের বোমা

Yuvraj Singh on T20 cricket : টেস্ট ক্রিকেটকে ইচ্ছে করেই মেরে ফেলা হচ্ছে শুধু পয়সার জন্য! বোমা ফাটালেন যুবরাজ

টেস্ট ক্রিকেটের মৃত্যুর কারণ খুঁজলেন যুবরাজ

টেস্ট ক্রিকেটের মৃত্যুর কারণ খুঁজলেন যুবরাজ

Yuvraj Singh accuses T20 cricket for killing the charm and survival of test. টেস্ট ক্রিকেটকে ইচ্ছে করেই মেরে ফেলা হচ্ছে শুধু পয়সার জন্য! বোমা ফাটালেন যুবরাজ সিং

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: নিজের ক্রিকেট জীবনে আইপিএল থেকে কোটি কোটি টাকা কামিয়েছেন। সর্বোচ্চ মূল্যের ক্রিকেটার হয়েছেন। টি টোয়েন্টি ক্রিকেটে তার ট্র্যাক রেকর্ড ভারতের মধ্যে অন্যতম সেরা। প্রতিভা থাকলেও সেভাবে খেলা হয়নি টেস্ট ক্রিকেটে। এটা নিয়ে আক্ষেপ রয়ে গিয়েছে ভারতের সর্বকালের অন্যতম সেরা বাঁহাতি ব্যাটসম্যান যুবরাজ সিংয়ের। তাই এবার টেস্ট ক্রিকেটকে বুঝেশুনে খুন করার জন্য টি টোয়েন্টি ক্রিকেটকে দায়ী করলেন যুবি।

আরও পড়ুন - Prithvi Shaw house : তরুণ তারকা পৃথ্বীর নতুন বাড়ির দাম শুনলে ঘুম উড়ে যাবে! জানেন কত?

অনেকেই বলে থাকেন, টি-টোয়েন্টির এই যুগে ক্রিকেট থেকে শিল্পবোধ উঠে গেছে। মাঠে দেখা যায় না শচীন-লারাদের শৈল্পিক ব্যাটিং কিংবা ওয়াসিম-ওয়াকারদের হাড় হিম করা সুইং। অর্থের ঝনঝনানিতে ক্রিকেট এখন চার-ছক্কানির্ভর খেলা। কোনোক্রমে বল সীমানার বাইরে পাঠাতে পারলেই হয়। ক্রিকেটে টাকার এমন রমরমা দেখে খেলাটির বাকি দুই ফরম্যাট নিয়ে বিপদের আশঙ্কা করছেন ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং।

আরও পড়ুন - Umran Malik 157 KPH : উমরান মালিকের ১৫৭ কিলোমিটার গতির রহস্য লুকিয়ে দুটো জিনিসে! অজানা তথ্য জানুন

সম্প্রতি এক টেলিভিশন শোতে যুবরাজ বলেছেন, টেস্ট ক্রিকেট ধ্বংস হয়ে যাচ্ছে। তরুণ প্রজন্ম টি-টোয়েন্টি ক্রিকেটের দিকে বেশি ঝুঁকে পড়ছে। কেউ যদি টি-টোয়েন্টি ক্রিকেট খেলে ৫০ লক্ষ রুপি আয় করতে পারে, তাহলে কেন সে পাঁচ লক্ষ রুপির জন্য পাঁচ দিনের ক্রিকেট খেলতে যাবে? আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা না থাকা ক্রিকেটাররাও আইপিএল থেকে ৭ থেকে ১০ কোটি টাকা পাচ্ছে।

তাই তারা সেদিকেই যাচ্ছে। শুধু টেস্ট নয়, ওয়ানডে ক্রিকেট থেকেও মানুষ ধীরে ধীরে উৎসাহ হারাচ্ছে বলে মনে করেন ২০১১ বিশ্বকাপের সেরা ক্রিকেটার যুবরাজ। তিনি বলেন, একটা টি-টোয়েন্টি ম্যাচ দেখার পর ৫০ ওভারের খেলা দেখলে মনে হয় যেন টেস্ট দেখছি। ওয়ানডে ক্রিকেটে এক ইনিংস শেষ হতে যা সময় লাগে তার চেয়ে কম সময়ে টি-টোয়েন্টির একটা ম্যাচ শেষ হয়ে যায়। তাই দর্শকরাও এখন টি-টোয়েন্টি দেখতেই বেশি পছন্দ করছে।

Published by:Rohan Chowdhury
First published:

Tags: Test Cricket, Yuvraj Singh