Home /News /sports /
Cheteshwar Pujara, Warwickshire : টেস্টে কামব্যাক করার লক্ষ্যে ফের ইংল্যান্ডে কাউন্টি খেলার পথে পূজারা

Cheteshwar Pujara, Warwickshire : টেস্টে কামব্যাক করার লক্ষ্যে ফের ইংল্যান্ডে কাউন্টি খেলার পথে পূজারা

টেস্ট দলে ফেরার লক্ষ্যে ইংল্যান্ডে পাড়ি দিতে পারেন পূজারা

টেস্ট দলে ফেরার লক্ষ্যে ইংল্যান্ডে পাড়ি দিতে পারেন পূজারা

Cheteshwar Pujara once again could play for Warwickshire county. টেস্টে কামব্যাক করার লক্ষ্যে ফের ইংল্যান্ডে কাউন্টি খেলার পথে পূজারা

  • Share this:

    #মুম্বই: একটা সময় তাকে বলা হত ভারতের নতুন রাহুল দ্রাবিড়। দেখনদারি নয়, টেস্ট ক্রিকেটে লড়াকু এবং মাটি কামড়ে পড়ে থাকার জন্য বিখ্যাত ছিলেন চেতেশ্বর পূজারা। করোনা প্রকোপে রঞ্জি ট্রফি এবার হচ্ছে দু’টো ভাগে। প্রাক্ আইপিএলে গ্রুপ পর্ব শেষ করে ফেলা হবে। আইপিএল (IPL) শেষে হবে নকআউট। রাহানে কেকেআরে (KKR) ডাক পেলেও পুজারা কোনও আইপিএল টিম পাননি। অবিক্রিত থেকে গিয়েছেন। শোনা গেল, তাই আইপিএলের সময়টা ইংল্যান্ডে গিয়ে তিনি ওয়ারউইকশায়ারের হয়ে গোটা কয়েক ম্যাচ খেলতে চান। যাতে ক্রিকেটের মধ্যে থাকা যায়।

    আরও পড়ুন - Tite Brazil coach : ২০২২ কাতার বিশ্বকাপে ব্রাজিলকে বিশ্বসেরা করে দায়িত্ব ছাড়বেন কোচ তিতে !

    আগামী এপ্রিল মাস নাগাদ তিনি যেতে পারেন কাউন্টি খেলতে। দেখা যাক, বিলেতের কাউন্টি ক্রিকেট পূজারার ক্রিকেট ভাগ্যে কোনও পরিবর্তন ঘটাতে পারে কি না? পূজারার কাউন্টি যাত্রা এই প্রথম ঘটছে না। গত বছরও তিনি ইংল্যান্ড সফরে ভারতীয় টিমে যোগ দেওয়ার আগে ওয়ারউইকশায়ারের হয়ে গোটা কয়েক কাউন্টি ম্যাচ খেলেছিলেন। ভারতীয় ব্যাটারের ঘনিষ্ঠমহল মারফত শোনা গেল, এবারও সেটাই করার সম্ভাবনা।

    আরও পড়ুন - Dinesh Karthik on Shreyas Iyer: দুর্দান্ত ফর্মে থাকলেও বিশ্বকাপে প্রথম দলে শ্রেয়সের জায়গায় নিয়ে নিশ্চিত নন কার্তিক

    ফের ওয়ারউইকশায়ারই হয়তো গন্তব্য হচ্ছে পূজারার। আসলে সময়টা ভারতীয় টেস্ট টিমের এত দিনের তিন নম্বরের কাছে বড়ই দুঃসহ চলছে। ভারতীয় বোর্ড (BCCI) তাঁকে আর অজিঙ্ক রাহানেকে দক্ষিণ আফ্রিকা সফরে একটা সুযোগ দিয়েছিল নিজেদের প্রমাণের। কিন্তু দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন টেস্টের সিরিজে এক-আধটা ইনিংস বাদে কিছুই করতে পারেননি পূজারা-রাহানে (Ajinkya Rahane)। যার পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’জন বাদ পড়ে যান।

    শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘোষিত টেস্ট টিমে পূজারা বা রাহানে, দু’জনের একজনও নেই। জাতীয় নির্বাচক প্রধান চেতন শর্মা (Chetan Sharma) বলেছেন বটে যে, রঞ্জিতে ভাল করলে জাতীয় দলের দরজা ফের খুলে যেতে পারে পুজারাদের জন্য। কিন্তু রনজিতেও (Ranji Trophy) বা পূজারাচিত পারফরম্যান্স পাওয়া যাচ্ছে কোথায়? প্রথম ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ৯১ করলেও ওড়িশার বিরুদ্ধে চলতি দ্বিতীয় ম্যাচে রান পাননি সৌরাষ্ট্র ব্যাটার। ৬ বল খেলে ৮ করে তিনি আউট হয়ে যান।

    আসলে যেন নিজের আত্মবিশ্বাসটা হারিয়ে ফেলেছেন। কিন্তু অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের বিখ্যাত টেস্ট সিরিজ জয়ের পেছনেও ভূমিকা ছিল সৌরাষ্ট্রের এই তারকা ব্যাটসম্যানের। সময় বলবে ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলে তিনি ভারতীয় টেস্ট দলে কামব্যাক করতে পারবেন কিনা।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Cheteshwar Pujara, Test Cricket

    পরবর্তী খবর