Home /News /south-bengal /
Galsi : পুকুরের পাশে ঘিয়ের বড় জালায় কী রাখা? দেখে চক্ষু চড়কগাছ পুলিশের

Galsi : পুকুরের পাশে ঘিয়ের বড় জালায় কী রাখা? দেখে চক্ষু চড়কগাছ পুলিশের

সিআইডি বোম ডিসপোজাল টিমের প্রতিনিধিরা বোমাগুলি পাশের একটি নির্জন জায়গায় নিষ্ক্রিয় করে

সিআইডি বোম ডিসপোজাল টিমের প্রতিনিধিরা বোমাগুলি পাশের একটি নির্জন জায়গায় নিষ্ক্রিয় করে

Galsi : গলসি থানা সূত্রে জানা গেছে, এলাকায় বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধারে ধারাবাহিক অভিযান চালানো হচ্ছে। তারই জেরে এই বোমা উদ্ধার করা সম্ভব হল। আগামী দিনেও এই অভিযান চলবে।

  • Share this:

গলসি : পূর্ব বর্ধমানের গলসির সুন্দলপুর গ্রাম থেকে বোমা উদ্ধার করল পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে বুধবার রাতে বোমাগুলি উদ্ধার করে পুলিশ। বৃহস্পতিবার বিশেষ সাবধানতায় ফাঁকা মাঠে সেগুলি নিষ্ক্রিয় করা হয়। গলসি থানা সূত্রে জানা গেছে, এলাকায় বোমা ও আগ্নেয়াস্ত্র উদ্ধারে ধারাবাহিক অভিযান চালানো হচ্ছে। তারই জেরে এই বোমা উদ্ধার করা সম্ভব হল। আগামী দিনেও এই অভিযান চলবে।

পূর্ব বর্ধমান জেলার গলসি ১ নং ব্লকের সুন্দলপুর গ্রামে একটি পুকুর পাড়ের পাশের জমিতে উদ্ধার হয় এই তাজা বোমাগুলি। একটি ঘি এর বড় কৌটোয় তাজা বোমাগুলি রাখা ছিল। ঘটনার কথা জানাজানি হতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পরে। এই নিয়ে গলসি থানা এলাকায় বেশ কয়েক বার বোমা উদ্ধারের ঘটনা ঘটল। এলাকায় বোমা মজুত করা রয়েছে বলে গোপন সূত্রে খবর পায় গলসি থানার পুলিশ। এরপরই অভিযানে নামে পুলিশ। সুন্দলপুরে পৌঁছে শুরু হয় তল্লাশি।

আরও পড়ুন : আবার কখন জেগে উঠবেন...রুশ হানায় নিহত মালিকের পাশে অপেক্ষায় বসে পোষ্য সারমেয়

একটি পুকুর পাড়ে প্লাস্টিকের জারে স্থানীয় ভাবে তৈরি বোমাগুলির হদিশ মেলে। ওই পাত্রে আটটি বোমা ছিল। রাত থেকেই এলাকা ঘিরে রাখা হয়। খবর দেওয়া হয় সিআইডির বোম ডিসপোজাল টিমকে। বৃহস্পতিবার সিআইডি বোম ডিসপোজাল টিমের প্রতিনিধিরা বোমাগুলি পাশের একটি নির্জন জায়গায় নিষ্ক্রিয় করে।

আরও পড়ুন : ভ্যাপসা গরমে বার বার পেটের গণ্ডগোল ও ডায়রিয়া? রইল মুক্তির জন্য ঘরোয়া টোটকা

জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, কোথা থেকে কীভাবে ওই তাজা বোমাগুলি নিয়ে আসা হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। কী উদ্দেশে, কারা বোমাগুলি মজুত করেছিল তা দেখা হচ্ছে। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, গ্রামে ঢোকার কিছুটা দূরেই আছে নাপিতবাগান পুকুর। সেই পুকুরের পশ্চিম পাড়ে ইট গাদার পাশে একটি কৌটো থেকে ৮টি তাজা বোমা উদ্ধার করা হয়।

আরও পড়ুন : বয়সের সঙ্গে কমছে শারীরিক সম্পর্কের ইচ্ছে? এই সমস্যা থেকে মহিলাদের মুক্তি সম্ভব?

অভিযোগ, রাজনৈতিকভাবে এলাকা দখলকে কেন্দ্র করে আগেও সুন্দলপুরে অশান্তির ঘটনা ঘটেছিল। সেই উদ্দেশেই বোমাগুলি মজুত করা হয়েছিল বলে অনুমান বাসিন্দাদের। কারা, কেন বোমা মজুত করেছিল তা খতিয়ে দেখে পুলিশ তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিক, চাইছেন বাসিন্দারা।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: East Bardhaman, Galsi

পরবর্তী খবর