Home /News /off-beat /
Viral Video : এ গাছ থেকে ও গাছ, লাফিয়ে বাঁদরের টুঁটি ছিঁড়ল চিতাবাঘ! দেখুন ভাইরাল ভিডিও

Viral Video : এ গাছ থেকে ও গাছ, লাফিয়ে বাঁদরের টুঁটি ছিঁড়ল চিতাবাঘ! দেখুন ভাইরাল ভিডিও

শিকারের ভিডিও-টি পান্না জাতীয় ব্যাঘ্র উদ্যান (Panna Tiger Reserve)-এর পক্ষ থেকেই ট্যুইটারে পোস্ট করা হয়েছে

শিকারের ভিডিও-টি পান্না জাতীয় ব্যাঘ্র উদ্যান (Panna Tiger Reserve)-এর পক্ষ থেকেই ট্যুইটারে পোস্ট করা হয়েছে

Viral Video : যথেষ্ট উচ্চতা থেকে পড়লেও তার কোনও ক্ষতি হয়নি। বরং শিকারের আনন্দে সে মাটিতে বসে পড়ে, যেন কিছুই হয়নি

  • Share this:

    বন্য প্রাণীদের (Wild Animals) শিকার করার দৃশ্য দেখতে পাওয়া এক রোমহর্ষক বিষয়। সেই রকমই একটি বিরল দৃশ্য ধরা পড়েছে মধ্যপ্রদেশের (Madhya Pradesh) পান্না টাইগার রিজার্ভে। ভাইরাল হওয়া এক ভিডিও-য় দেখা যাচ্ছে একটি চিতাবাঘ (Leopard) একটি বাঁদরশাবক (Baby Monkey) শিকার করছে। শিকারের ভিডিও-টি পান্না জাতীয় ব্যাঘ্র উদ্যান (Panna Tiger Reserve)-এর পক্ষ থেকেই ট্যুইটারে পোস্ট করা হয়েছে। আর তার পরই ভিডিও-টি ভাইরাল (Viral Video) হয়ে গিয়েছে।

    ভিডিও ফুটেজে একটি চিতাবাঘটিকে এক গাছ থেকে অন্য গাছে লাফিয়ে বাঁদরটিকে ধরতে দেখা যাচ্ছে । আসলে পাশের একটি গাছে চড়ে বসেছিল বাঁদরের শাবকটি এবং সেটিকেই শিকার হিসেবে নিজের নাগালে পেতে তৎপর হয়ে ওঠে চিতাবাঘটি । বাঁদর শাবকটিকে নিজের নাগালে পাওয়ার জন্য মরিয়া হয়ে সে অন্য গাছে লাফ দেয় । সে শিকারে সফল হয়। যদিও তার পর আর টাল সামলাতে পারেনি । কয়েক ফুট উঁচু গাছের ডাল থেকে একেবারে নীচে পড়ে যায় চিতাবাঘটি । অবশ্য যথেষ্ট উচ্চতা থেকে পড়লেও তার কোনও ক্ষতি হয়নি। বরং শিকারের আনন্দে সে মাটিতে বসে পড়ে, যেন কিছুই হয়নি।

    আরও পড়ুন :  ৫০ পেরিয়েও ৩০-এর যুবকের মতো তারুণ্য আর ফিটনেস? পুরুষদের পাতে রাখতেই হবে এই সব খাবার!

    ২৮ জুন ভিডিওটি শেয়ার করা হয় । সেই থেকে ভিডিওটি ৫ হাজারের বেশি বার দেখা হয়েছে । ১৯৮ জন লাইক করেছেন । অনেক নেটিজেন এই ফুটেজ দেখে একইসঙ্গে কৌতূহলী এবং আতঙ্কিত । একজন লিখেছেন, ‘প্রকৃতির পাশবিক শক্তি।’ অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, ‘সত্যিই একটি বিরল দৃশ্য।’

    আরও পড়ুন :  কুসুম বাদ, শুধু ডিমের সাদা অংশই ত্বক করবে উজ্জ্বল

    পান্না রিজার্ভ বাঘ (Tiger), স্লথ বেয়ার (Sloth Bears), নেকড়ে (Indian Wolve), প্যাঙ্গোলিন (Pangolin), চিতাবাঘ (Leopard), ঘড়িয়াল (Gharial) এবং শিয়াল (Indian fox)-সহ অসংখ্য প্রাণীর অভয়-বাস । তা ছাড়াও এখানে থাকে প্রায় ২০০টি বিভিন্ন প্রজাতির পাখি (Bird)। তার মধ্যে রয়েছে ভারতীয় শকুন, লাল মাথার শকুন, ব্লসম-হেডেড প্যারাকিট, ক্রেস্টেড হানি বুজার্ড এবং বার-হেডেড গিজ।

    আরও পড়ুন :  রথযাত্রায় খুঁটিপুজোয় শারদোৎসবের ঢাকে কাঠি, জানা গেল কলকাতার বেশ কিছু পুজোর থিম

    এই বছরের মে মাসে আরও একটি ভিডিও ভাইরাল হয়েছিল । ছবি তোলার সময় একজন লোককে চিতাবাঘের হামলার মুখোমুখি হতে দেখা গিয়েছিল সেই ভিডিও-তে । ঘটনাটি ঘটেছিল অসমের ডিব্রুগড়ের খারজান চা বাগানের কাছে । চিতাবাঘের আক্রমণে লোকটির পায়ে আঘাত লাগে ।

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Panna Tiger Reserve Forest, Viral

    পরবর্তী খবর