Home /News /north-bengal /
Siliguri News: ঘরের মধ্যেই কামড়াচ্ছে অ্যাসিড পোকা, মুহূর্তেই যেন পুড়ে যাচ্ছে! কী এই নাইরোবি ফ্লাই?

Siliguri News: ঘরের মধ্যেই কামড়াচ্ছে অ্যাসিড পোকা, মুহূর্তেই যেন পুড়ে যাচ্ছে! কী এই নাইরোবি ফ্লাই?

অ্যাসিড পোকার কামড়

অ্যাসিড পোকার কামড়

Siliguri News: আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ও আলিপুরদুয়ার পুরসভা এলাকায় বেশ কয়েকজনকে এই পোকা আক্রমণ করেছে। কুমারগ্রামের মিঠু দাস এই পোকার আক্রমণে জখম হয়েছেন।

  • Share this:

    #শিলিগুড়ি: নাইরোবি ফ্লাই বা অ্যাসিড পোকার প্রকোপ কমেনি। আক্রান্তের সংখ্যা বাড়ছে ক্রমশ। পাহাড়ে তো বটেই, সমতলের শিলিগুড়ির বহু ওয়ার্ডেই আক্রান্তের সংখ্যা বাড়ছে। তবে আতঙ্ক কিছুটা কমেছে। নাইরোবি ফ্লাই নিয়ে তাই সতর্ক প্রশাসনও। জেলা প্রশাসন সাবধানতা মেনে চলার পরামর্শ দিয়েছে। শিলিগুড়ি পুরসভাও সজাগ ও সতর্ক। পুরসভার ডেপুটি মেয়র রঞ্জন সরকার জানান, আতঙ্ক অনেকটাই কমেছে। চিকিৎসক এবং বিশেষজ্ঞদের পরামর্শ মেনে চলতে হবে সকলকেই। পুরসভাও নজরদারি চালাচ্ছে।

    এদিকে আলিপুরদুয়ার জেলার কুমারগ্রাম ও আলিপুরদুয়ার পুরসভা এলাকায় বেশ কয়েকজনকে এই পোকা আক্রমণ করেছে। কুমারগ্রামের মিঠু দাস এই পোকার আক্রমণে জখম হয়েছেন। শহরের ২ নম্বর ওয়ার্ডের তুহিন কান্তি বসু এই পোকার আক্রমণে জখম হয়েছেন। তবে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়নি। বাড়িতে বিছানায় শুয়ে থাকার সময় এই পোকা কামড় দিয়েছে তুহিন বাবুকে। হাফ প্যান্ট পরে বিছানায় শুয়ে ছিলেন তুহিন বাবু। সেই সময় কামড় দিয়েছে নাইবোরি ফ্লাই। সঙ্গেসঙ্গে লাল হয়ে প্রচন্ড জ্বালা শুরু হয়।

    আরও পড়ুন: ঝড়ের গতিকেও হার মানাচ্ছে করোনা, এবার বড়সড় সিদ্ধান্ত নিল কেন্দ্র!

    মঙ্গলবার বিকেলেই এই পোকার আক্রমণের মুখে পরেন তুহিন বাবু। চিকিৎসক দেখিয়ে ওষুধ খাচ্ছেন তিনি। তুহিন কান্তি বসু বলেন, “কামড় দিল নাকি কী করল, তা আমি বুঝতেই পারিনি। কিন্তু হাল্কা একটা কামড় দেওয়ার ব্যথা অনুভব করলাম। আর তারপর প্রচন্ড জ্বালা ও ব্যথা শুরু হল। সঙ্গেসঙ্গে শরীরের ওই অংশ একেবারে লাল হয়ে পুড়ে যাওয়ার মতো হল। বর্তমানে কিছুটা কমেছে।''

    আরও পড়ুন: নজরে ২১ জুলাই, বড় চমক দিতে চলেছে তৃণমূল! মঞ্চের অতিথিদের নিয়ে তুমুল গুঞ্জন

    তবে তুহিন বাবুর ক্ষত অনেকটাই কম। আলিপুরদুয়ার শহরের কলেজ হল্টে এক ব্যবসায়ীর গোটা ঘাড় এই পোকার আক্রমণে পুড়ে কালো হয়ে গিয়েছে। প্রচন্ড জ্বালার কারণে দুই দিন দোকান খুলতে পারেননি ওই ব্যবসায়ী। শুধু তাই নয়, আলিপুরদুয়ারে কয়েক জন শিশুকেও এই পোকা আক্রমণ করেছে বলে জানা গিয়েছে।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Nairobi Fly, North bengal news, Siliguri

    পরবর্তী খবর