Home /News /kolkata /
TMC 21 July: নজরে ২১ জুলাই, বড় চমক দিতে চলেছে তৃণমূল! মঞ্চের অতিথিদের নিয়ে তুমুল গুঞ্জন

TMC 21 July: নজরে ২১ জুলাই, বড় চমক দিতে চলেছে তৃণমূল! মঞ্চের অতিথিদের নিয়ে তুমুল গুঞ্জন

তৃণমূলের অভিনব পরিকল্পনা

তৃণমূলের অভিনব পরিকল্পনা

TMC 21 July: ২১ জুলাই-এর মঞ্চে কি হাজির থাকবেন বিজেপি বিরোধী রাজনৈতিক দলের নেতারাও? শুরু আলোচনা। 

  • Share this:

#কলকাতা: দু'বছর পরে ভারচুয়াল নয়, সরাসরি ময়দানে নেমে সমাবেশ পালন করতে চলেছে তৃণমূল কংগ্রেস। আর সেই সমাবেশ কার্যত তৃণমূল কংগ্রেসের শক্তি প্রর্দশনের মঞ্চ হয়ে উঠতে চলেছে। সূত্রের খবর, এই ২১ জুলাই মঞ্চ থেকে তৃণমূল কংগ্রেসের তরফ থেকে দেশ জুড়ে বিজেপি বিরোধী শক্তি হিসাবেও জোটবদ্ধ ছবি তুলে ধরতে পারে তৃণমূল কংগ্রেস। তাই বিজেপি বিরোধী অন্য দলের প্রতিনিধিদেরও আমন্ত্রণ জানানো হতে পারে এই সমাবেশে। বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে বলে জানিয়েছেন তৃণমূল কংগ্রেসের লোকসভার দলনেতা তথা সাংসদ সুদীপ বন্দোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই দলে এই বিষয়ে আলোচনা শুরু হয়েছে। এই সমাবেশ থেকে একক ভাবে তৃণমূল কংগ্রেসের শক্তি, অন্যদিকে বিজেপি বিরোধী জোট শক্তির ছবি তুলে ধরা হবে।

অন্যদিকে, ২১ জুলাই নিয়ে মন্ত্রী, সাংসদ, বিধায়ক, জেলা সভাপতিদের বক্তব্য নিয়ে ভিডিয়ো তৈরি করে তৃণমূলের অফিসিয়াল ফেসবুক পেজে তুলে ধরা হচ্ছে। সেই ভিডিয়ো পোস্ট করা হচ্ছে দলীয় নেতাদের সোশ্যাল মিডিয়া  অ্যাকাউন্টগুলিতেও। ইতিমধ্যেই ফেসবুকে, ট্যুইটারে  এই প্রচার শুরু হয়েছে। কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়, বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, খাদ্যমন্ত্রী রথীন ঘোষ, সমবায় মন্ত্রী অরূপ রায়, নারী শিশু সমাজকল্যাণ মন্ত্রী শশী পাঁজা, খাদ্য প্রক্রিয়াকরণ মন্ত্রী সুব্রত সাহা, মৎস্য মন্ত্রী অখিল গিরি, খাদ্য প্রতিমন্ত্রী জ্যোৎস্না মান্ডির ভিডিয়ো ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ পেয়েছে।

আরও পড়ুন: কেন্দ্রের টাকা বন্ধ, গ্রামীণ সড়ক যোজনায় বিপুল অর্থ বরাদ্দ করতে চলেছে রাজ্য!

আগামী কয়েক দিনে আরও কয়েক জন শীর্ষ নেতার ভিডিয়ো নেটমাধ্যমের অ্যাকাউন্টগুলিতে ছাড়া হবে। ভিডিয়োগুলিতে নেতারা ১৯৯৩-এর সেই বিশেষ দিনটিতে তাঁদের ব্যক্তিগত অভিজ্ঞতার কথা তুলে ধরছেন।দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের আর্জি অনুযায়ী দলীয় নেতা-মন্ত্রীদের ভিডিয়োবার্তা তৈরি করে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে। । নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিককে দায়িত্ব দেওয়া হয়েছে একটি ডকুমেন্টারি তৈরি করার। পার্থ নাট্যজগতের সঙ্গে দীর্ঘ দিন ধরে যুক্ত। তৃণমূল যুব কংগ্রেসের উত্তর ২৪ পরগনা জেলার সভাপতি থাকাকালীন ১৯৯৩ সালের ২১ জুলাই নিয়ে একটি তথ্যচিত্রও তৈরি করেছিলেন তিনি।

আরও পড়ুন: মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে দুর্নীতি? তদন্তে অনুসন্ধান কমিটি গড়ল হাই কোর্ট

দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় জানিয়েছেন, দু'বছর ভার্চুয়াল সমাবেশের পর আগামী ২১ জুলাইয়ের শহিদ সমাবেশকে সফল করতে এ বার অভিনব উদ্যোগ  তৃণমূল কংগ্রেসের। দলীয় নেতা-মন্ত্রীদের ভিডিয়ো বার্তা তৈরি করে প্রচারের উদ্যোগ নেওয়া হয়েছে।সব প্রবীণ নেতারা এই উপলক্ষ্যে বার্তা দিচ্ছেন।এছাড়া একাধিক জেলাতেও জেলা সভাপতি, বিধায়করাও এই ভিডিও বার্তা তৈরি করছেন। তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দোপাধ্যায় নানা ধরণের প্রচারের উদ্যোগ নিয়েছেন। ওই দিন মূল বার্তা অবশ্যই মমতা বন্দোপাধ্যায় দেবেন। তার আগে থেকেই দলের নেতা কর্মীদের মধ্যে এই দিনটি সম্পর্কে জানানো হচ্ছে।

Published by:Suman Biswas
First published:

Tags: 21 July Rally, Bengal BJP, TMC

পরবর্তী খবর