Home /News /north-24-parganas /
North 24 Parganas: বন্ধ ৯২ নম্বর রুটের বাস! ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা

North 24 Parganas: বন্ধ ৯২ নম্বর রুটের বাস! ভোগান্তির শিকার নিত্যযাত্রীরা

বন্ধ [object Object]

বনগাঁ শহরে বন্ধ ৯২ নম্বর রুটের বাস চলাচল। গত কয়েকদিন ধরে চলা এই সমস্যায় ভোগান্তির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষদের।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : বনগাঁ শহরে বন্ধ ৯২ নম্বর রুটের বাস চলাচল। গত কয়েকদিন ধরে চলা এই সমস্যায় ভোগান্তির শিকার হতে হচ্ছে নিত্যযাত্রী থেকে সাধারণ মানুষদের। স্থানীয় সূত্রে জানা যায়, একুশে জুলাই শহীদ দিবসে বাস পাঠানোর জেরে বসিয়ে দেওয়া হয়েছে একটি বাস কে। এমনটাই অভিযোগ এনে বাস চলাচল বন্ধ রেখে প্রশাসনের দ্বারস্থ হয় সকল বাস শ্রমিক সংগঠনের কর্মীরা। বনগাঁ ৯২ বাস সংগঠনের শ্রমিকদের অভিযোগ একুশে জুলাইয়ে বাস পাঠানোর জেরেই ওই বাসটিকে বসিয়ে দিয়েছে বাস মালিক সমিতি। ফলে কর্মহীন হয়ে পড়েছেন সাত-আটজন বাস শ্রমিক। তাদের রুটি রুজি ছিল এই বাস এর উপরই নির্ভরশীল। তাই স্বাভাবিকভাবেই কাজ বন্ধ হয়ে যাওয়ায় রুটি রুজি বন্ধ হয়ে গিয়েছে তাদের।

     

     

    অবিলম্বে বসিয়ে দেওয়া বাসটি যাতে পুনরায় চলতে দেওয়া হয় সেই দাবি নিয়ে প্রশাসন দলীয় নেতৃত্বের দ্বারস্থ হন বাস শ্রমিক সংগঠনের শ্রমিকরা। এদিন বনগাঁ বাগদা রোডে বাস পরিষেবা বন্ধ রেখে মতিগঞ্জ ইছামতি বাস টার্মিনালে বিক্ষোভ দেখান। তারপর বনগাঁ থানায় একটি লিখিত অভিযোগও দায়ের করা হয়।

    আরও পড়ুনঃ মিলছে না পর্যাপ্ত মাটির জোগান, সমস্যায় চারি শিল্পীরা

     

     

    এর পাশাপাশি বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি গোপাল শেঠ এবং এআরটিওর কাছে একটি স্মারকলিপীও জমা দেন। বাস মালিক সমিতির পক্ষ থেকে শ্রমিকদের অভিযোগ অস্বীকার করা হয়েছে। মালিক সমিতির পক্ষ থেকে বলা হয়েছে, একুশে জুলাই নয়, কুড়ি জুলাই সারাদিন ওই বাসটি রুটে চললেও শেষ ট্রিপের পর বাসটি না যাওয়ায় শাস্তি স্বরূপ সাসপেন্ড করা হয়েছে।

    আরও পড়ুনঃ বারাসতে শুরু হল সুটিখাল সংস্কারের কাজ

     

     

    বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি গোপাল শেঠ বলেন, একটি বাসের রুটে চলাচল বন্ধ করা হয়েছে এই অভিযোগ আমার কাছে এসেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। কবে নিত্যযাত্রীদের এই ভোগান্তি থেকে মুক্তি মিলবে! কবেই বা পুনরায় চলবে ৯২ নম্বর রুটের বাস এখন সেটাই দেখার।

     

     

     

    Rudra Narayan Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bangaon, North 24 Parganas

    পরবর্তী খবর