Home /News /north-24-parganas /
North 24 Parganas: বারাসতে শুরু হল সুটিখাল সংস্কারের কাজ

North 24 Parganas: বারাসতে শুরু হল সুটিখাল সংস্কারের কাজ

চলছে

চলছে খাল সংস্কারের কাজ

বারাসত পৌরসভার উদ্যোগে সুবর্ণ পত্তনে শুরু হল সুটি খাল সংস্করণ ও রাস্তা মেরামতির কাজ। সব মিলিয়ে এখানে ৫০০ টি বাড়ি রয়েছে, আর তার পাশ থেকেই বয়ে গিয়েছে এই সুটি খাল।

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা : বারাসত পৌরসভার উদ্যোগে সুবর্ণ পত্তনে শুরু হল সুটি খাল সংস্করণ ও রাস্তা মেরামতির কাজ। সব মিলিয়ে এখানে ৫০০ টি বাড়ি রয়েছে, আর তার পাশ থেকেই বয়ে গিয়েছে এই সুটি খাল। বিপজ্জনকভাবে রয়েছে প্রায় ৩২ টি বাড়ি। আমফানের পরবর্তী সময়ে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয় এই এলাকার রাস্তাঘাট। ইতিমধ্যেই একটি বাড়ি ভেঙে পড়েছে, আরও আটটি বাড়ির অবস্থাও বিপদজনক। পুরসভার তরফ থেকে জানানো হয়েছে, ইরিগেশন ডিপার্টমেন্ট ও পৌর অধিকর্তাদের সাথে কথা বলে এই খালটির ধার সম্পূর্ণ বাঁধিয়ে দেওয়া হবে। খাল পার্শ্বস্ত রাস্তাটি ও সংস্কার করা হবে বলে জানানো হয়। যাতে পরবর্তীতে এই খাল সংলগ্ন এলাকার কোন বাড়িঘর আর বিপদের সম্মুখীন না হয়। একবার রাস্তা ভাঙ্গা শুরু হলেই, ধীরে ধীরে ঘরবাড়ি ভাঙার সম্ভাবনা থাকে ‌বলে মত স্থানীয়দের।

    বারাসত পৌরসভা এবং রাজ্য সরকারের সহায়তায় ইতিমধ্যেই শুরু হয়েছে এই খাল সংস্কারের কাজ। সুটি খাল সংস্কারের জন্য বর্তমানে ৪৩ লক্ষ টাকা বরাদ্দ হয়েছে এবং পরবর্তীতে আরো কিছু টাকা বরাদ্দ হবে বলে পুরসভা সূত্রে খবর। বারাসত ১৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তথা ভাইস চেয়ারম্যান তাপস দাশগুপ্তর খাল সংস্কারের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসীরাও।

    আরও পড়ুনঃ নেই পর্যাপ্ত বৃষ্টিপাত! জলের অভাবে মাথায় হাত জেলার পাট চাষীদের

    এই খাল সংস্কার ও রাস্তার মেরামতি নিয়ে দীর্ঘদিন দাবি জানিয়েছিলেন এলাকাবাসীরা। তবে তাতে কোন সুরাহা মেলেনি। পরবর্তী সময়ে ভাইস চেয়ারম্যানের উদ্যোগেই মিলল সমাধান। খাল সংস্কার ও রাস্তা মেরামতির করে এলাকা বাসীদের সমস্যা মেটাতে সচেষ্ট হলেন তাপস বাবু।

    আরও পড়ুনঃ জানেন কি! জল সংরক্ষণ না করলে নিউটাউনে মিলবে না বাড়ি তৈরির ছাড়পত্র

    এরপর আর বাড়ি ভাঙ্গা বা রাস্তায় চলার জন্য কোন সমস্যার সৃষ্টি হবে না বলেই মনে করছেন স্থানীয়রা। কতদিনে এই সংস্কারের কাজ শেষ হয় এখন সেদিকেই তাকিয়ে সুটি খাল সংলগ্নএলাকার বাসিন্দারা।

          Rudra Narayan Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: North 24 Parganas

    পরবর্তী খবর