Home /News /national /
PM Modi Bundelkhand Expressway: "রাবড়ি সংস্কৃতি থেকে সতর্ক থাকুন জনগণ": বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধনে কটাক্ষ মোদির

PM Modi Bundelkhand Expressway: "রাবড়ি সংস্কৃতি থেকে সতর্ক থাকুন জনগণ": বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধনে কটাক্ষ মোদির

PM Modi inaugurated Bundelkhand Expressway

PM Modi inaugurated Bundelkhand Expressway

Bundelkhand Expressway: ২৯৬ কিলোমিটার দীর্ঘ বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে অনুন্নত বুন্দেলখণ্ড অঞ্চলের চিত্রকূটকে ইটাওয়ার কাছে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়ের সঙ্গে যুক্ত করবে।

  • Share this:

    #বুন্দেলখন্ড: “কিছু লোক বিনামূল্যে রাবড়ি বিতরণ করে ভোট সংগ্রহ করার চেষ্টা করছে” কিন্তু “ডাবল-ইঞ্জিন সরকার এই শর্টকাটটি নিচ্ছে না”! শনিবার বুন্দেলখন্ড এক্সপ্রেসওয়ে উদ্বোধন করে এমনটাই মন্তব্য করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। নরেন্দ্র মোদি এদিন বলেন, “আজ আমাদের দেশে বিনামূল্যে রাবড়ি  বিতরণ করে ভোট সংগ্রহের চেষ্টা করা হচ্ছে। এই রাবড়ি সংস্কৃতি দেশের উন্নয়নের জন্য খুবই বিপজ্জনক। দেশের জনগণকে, বিশেষ করে যুব সমাজকে এই রাবড়ি সংস্কৃতি থেকে সতর্ক থাকতে হবে।” প্রধানমন্ত্রী এদিন জানান, ‘রাবড়ি সংস্কৃতি’ থেকে দূরে গিয়েই বিজেপি রাস্তা এবং নতুন রেলপথ নির্মাণ করে মানুষের প্রত্যাশা পূরণ করছে। দরিদ্রদের জন্য নতুন বাড়ি তৈরি করা, সেচ প্রকল্পগুলি সম্পূর্ণ করা, বাঁধ তৈরি করা, বিদ্যুতের যোগাযোগ করার লক্ষ্যেই কাজ করছে বিজেপি যাতে দরিদ্র ও কৃষকদের জীবন উন্নত হয় এবং দেশের যুবকদের ভবিষ্যত অন্ধকারে ডুবে না যায়, এমনটাই দাবি প্রধানমন্ত্রী মোদির।

    আরও পড়ুন- "দ্রৌপদী মুর্মুকে শ্রদ্ধা করি, তবে..": রাষ্ট্রপতি নির্বাচনে কাকে সমর্থন করছে আপ?

    প্রধানমন্ত্রীর সঙ্গে এদিন উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য এবং ব্রজেশ পাঠক সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিরা। ২৯৬ কিলোমিটার দীর্ঘ বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ে অনুন্নত বুন্দেলখণ্ড অঞ্চলের চিত্রকূটকে ইটাওয়ার কাছে লখনউ-আগ্রা এক্সপ্রেসওয়ের সঙ্গে যুক্ত করবে। রাজ্যের চতুর্থ এই এক্সপ্রেসওয়ে প্রকল্প সময়সীমার ৮ মাস আগে, রেকর্ড ২৮ মাসে শেষ করা হয়েছে, জানিয়েছে সরকার। ২০২০ সালের ফেব্রুয়ারিতে মোদি এই প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন।

    শনিবার নরেন্দ্র মোদি বলেন, “সরযূ খাল প্রকল্পটি শেষ করতে ৪০ বছর লেগেছিল। গোরখপুর সার কারখানাটি ৩০ বছর ধরে বন্ধ ছিল। অর্জুন বাঁধ প্রকল্পটি সম্পূর্ণ করতে ১২ বছর লেগেছিল। আমেথিতে রাইফেলের গুদাম শুধুমাত্র একটা সাইনবোর্ড। রায়বরেলিতে রেল কারখানাতে কোচ তৈরি হয়নি… সেই একই উত্তরপ্রদেশের চিত্র এখন পাল্টে যাচ্ছে। আপনারা কি গর্বিত নন?”

    আরও পড়ুন- এত বড়? বর্ষায় শামুক থেকে সাবধান! পৃথিবীর ভয়াবহতম এই স্থল শামুক নিতে পারে প্রাণও

    শুধু তাই নয়, এই এক্সপ্রেসওয়ে বরাবর পর্যটনকেও উন্নত করার নির্দেশ দেন মোদি। তিনি বলেন, “বুন্দেলখণ্ড এক্সপ্রেসওয়ের কাছাকাছি জায়গাগুলোতে দুর্গ আছে। শুধু ঝাঁসি নয়, অন্য আরও। ইউরোপে দুর্গ পর্যটন শিল্প রয়েছে। আমি যোগীজিকে একটি পর্যটন ক্ষেত্র তৈরি করতে বলব যাতে সারা বিশ্ব থেকে মানুষ এখানে দুর্গ দেখতে আসেন।” প্রধানমন্ত্রী আরও বলেন, “দেশের সুষম উন্নয়ন তখনই হয় যখন আধুনিক সুযোগ-সুবিধা এবং উন্নয়ন ছোটো শহর ও গ্রামে পৌঁছে যায়। এটিই সত্যিকার অর্থে সামাজিক ন্যায়বিচার যার থেকে বুন্দেলখণ্ডের মানুষ কয়েক দশক ধরে বঞ্চিত ছিলেন।”

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: PM Narendra Modi, UP Chief Minister Yogi Adityanath

    পরবর্তী খবর