Home /News /national /
AAP Supports Yashwant Sinha: "দ্রৌপদী মুর্মুকে শ্রদ্ধা করি, তবে...": রাষ্ট্রপতি নির্বাচনে কাকে সমর্থন জোগাবে আম আদমি পার্টি?

AAP Supports Yashwant Sinha: "দ্রৌপদী মুর্মুকে শ্রদ্ধা করি, তবে...": রাষ্ট্রপতি নির্বাচনে কাকে সমর্থন জোগাবে আম আদমি পার্টি?

Yashwant Sinha Draupadi Murmu

Yashwant Sinha Draupadi Murmu

President Election 2022: “আমাদের এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রতি শ্রদ্ধা রয়েছে, তবে আমরা যশবন্ত সিনহাজিকেই সমর্থন করব,” দলের রাজনৈতিক উপদেষ্টা কমিটির (পিএসি) বৈঠকের পরে বলেন সঞ্জয় সিং।

  • Share this:

    #নয়াদিল্লি: দ্রৌপদী মুর্মুকে শ্রদ্ধা করলেও, রাষ্ট্রপতি নির্বাচনে যৌথদলীয় বিরোধী প্রার্থী যশবন্ত সিনহাকেই সমর্থন করবে আম আদমি পার্টি! আজ, শনিবার আম আদমি পার্টির রাজ্যসভার সাংসদ সঞ্জয় সিং ঘোষণা করেছেন, তাঁরা ১৮ জুলাইয়ের রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহাকেই সমর্থন করবেন৷

    “আমাদের এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর প্রতি শ্রদ্ধা রয়েছে, তবে আমরা যশবন্ত সিনহাজিকেই সমর্থন করব,” দলের রাজনৈতিক উপদেষ্টা কমিটির (পিএসি) বৈঠকের পরে বলেন সঞ্জয় সিং। AAP হল একমাত্র অ-বিজেপি, অ-কংগ্রেস দল যার দু’টি রাজ্যে সরকার রয়েছে - দিল্লি এবং পঞ্জাব। দিল্লির তিনজন সহ দুই রাজ্যের ১০ জন রাজ্যসভার সাংসদ রয়েছেন আম আদমি পার্টির।

    আরও পড়ুন- ফের মূল্যবৃদ্ধি! ১৮ জুলাই থেকে বাড়ছে কোন কোন নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম?

    এছাড়াও, পঞ্জাবে ৯২, দিল্লিতে ৬২ এবং গোয়াতে দুইজন সহ দলের মোট ১৫৬ জন বিধায়কও রয়েছেন।

    এনসিপি প্রধান শরদ পাওয়ার, পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল গোপালকৃষ্ণ গান্ধি এবং ন্যাশনাল কনফারেন্স নেতা ফারুক আবদুল্লাহ রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়া থেকে নিজেদের নাম সরিয়ে নিলে কংগ্রেস সহ বিরোধী দলগুলির সর্বসম্মত রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে যশবন্ত সিনহার নামই ঘোষণা করা হয়।

    বিজেপি নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের মনোনীত প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন যশবন্ত। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে সোমবার এবং ভোট গণনা হবে ২১ জুলাই।

    আরও পড়ুন- দার্জিলিং থেকে দিল্লি! অমিত শাহের সঙ্গে দেখা করলেন রাজ্যপাল জগদীপ ধনখড়

    বিজেডি, ওয়াইএসআর কংগ্রেস, বিজু জনতা দল, বহুজন সমাজ পার্টি, শিরোমণি অকালি দল এবং শিবসেনার মতো কিছু আঞ্চলিক দলের সমর্থন পাওয়ার পরে, ইতিমধ্যেই ৬০ শতাংশ ভোটের ভাগ রয়েছে দ্রৌপদী মুর্মুর ঝুলিতেই। দ্রৌপদীর মনোনয়নের সময়ই এই ভোটের ভাগ ছিল প্রায় ৫০ শতাংশ।

    বছর ৬৪-র দ্রৌপদী মুর্মু রাষ্ট্রপতি নির্বাচিত হলে তিনিই হবেন ভারতের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: AAP, Draupadi Murmu, President Election 2022, Yashwant Sinha

    পরবর্তী খবর