• Home
  • »
  • News
  • »
  • life-style
  • »
  • Pre Wedding Beauty Care: সামনেই বিয়ে? তাহলে এখন থেকেই চুল আর ত্বকের যত্ন নেবেন কী ভাবে?

Pre Wedding Beauty Care: সামনেই বিয়ে? তাহলে এখন থেকেই চুল আর ত্বকের যত্ন নেবেন কী ভাবে?

Pre Wedding Skin Care: নিয়মিত রূপচর্চার পাশাপাশি ট্রিটমেন্টের দরকার

Pre Wedding Skin Care: নিয়মিত রূপচর্চার পাশাপাশি ট্রিটমেন্টের দরকার

Pre Wedding Beauty Care: নিয়মিত রূপচর্চার পাশাপাশি এমন কয়েকটি ট্রিটমেন্টের দরকার যা কাজে আসবে

  • Share this:

বিয়ের দিন আসরের মধ্যমণি হচ্ছেন নববধূ। তাঁকে সেই দিন সবচেয়ে সুন্দর দেখাতেই হবে। আর তার জন্য বিয়ের আগে থেকেই ত্বক আর চুলের যত্ন নিতে হবে। নিয়মিত রূপচর্চার পাশাপাশি এমন কয়েকটি ট্রিটমেন্টের দরকার যা কাজে আসবে। দেখা যাক হবু কনের সুন্দর ত্বক আর চুলের জন্য কী কী পদক্ষেপ নিতে হবে (Pre Wedding Beauty Care)।

মাইক্রোব্লেডিং

এটা শুধু ভ্রুকে মোটা করার জন্য নয়, এটি তাদের পূর্ণ করে তোলে। এই চিকিৎসাটি একটি ন্যানো ব্লেড দিয়ে ত্বক কেটে স্ট্রোক প্রয়োগ করে করা হয় যা অল্প সময়ের মধ্যেই চেহারায় সৌন্দর্য ফুটিয়ে তোলে!

আরও পড়ুন : শীতকাল কেড়েছে ত্বকের আর্দ্রতা? এই নিয়মগুলো মেনে আবার ফিরিয়ে আনুন জেল্লা!

ডারমা রোলার

যদি দেখা যায় যে ত্বক ঝুলে যাচ্ছে, তবে ত্বক আবার আগের অবস্থায় ফিরিয়ে আনার জন্য একটি ডার্মা রোলার হতে পারে নিখুঁত সমাধান। এই ডিভাইসটি কোষে মাইক্রোস্কোপিক পদ্ধতিতে কাজ করে এবং রক্তের প্রবাহের উন্নতি করে ত্বকে স্থিতিস্থাপকতা নিয়ে আসবে।

ডারমাপ্ল্যানিং

মেক আপ অ্যাপ্লিকেশনের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল ত্বকের মসৃণ টেক্সচার। বিয়ের ১-২ সপ্তাহ আগে এই এক্সফোলিয়েশন পদ্ধতির মাধ্যমে এটি অর্জন করা যেতে পারে! এটি ত্বকের সমস্ত মৃত কোষগুলিকে সরিয়ে দেয়।

আরও পড়ুন : জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে কম্বুচা টি, জানেন কি এই চায়ের চাহিদা কেন এত বেশি?

ফেসিয়াল

বিয়ের এক সপ্তাহ আগে ফেসিয়াল করা আবশ্যক। ফেসিয়াল ত্বকের নিয়মিত খেয়াল রাখে। ত্বকের ধরন ও সমস্যা অনুযায়ী ফেসিয়াল বেছে নিতে হয়! প্রয়োজনে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে ফেসিয়াল বেছে নেওয়া উচিত।

আরও পড়ুন : শীতে কী ভাবে সর্দি-কাশি এড়িয়ে সুস্থ থাকবেন জেনে নিন

ফেস পলিশিং

এই ট্রিটমেন্ট ত্বকের ছিদ্র পরিষ্কার করে এবং শুকনো প্যাচগুলি দূর করে। ফলে বিয়ের আগেই তা ত্বকে আভা ও ঔজ্জ্বল্য নিয়ে আসবে। ত্বকের ছিদ্র পরিষ্কার থাকলে ধুলো ময়লা বেরিয়ে যাবে।

যে যে চিকিৎসা বা ট্রিটমেন্টের কথা বলা হল, সেগুলো সবই প্রি-ব্রাইডাল গ্রুমিং প্যাকেজ। অর্থাৎ এগুলো বিয়ে ঠিক হওয়ার পর পরই বুকিং করে সেরে নিতে হবে। তবে তার আগে নিজের ত্বকের ধরন ও ত্বকে যদি কোনও সমস্যা থাকে সেই বিষয়েও সচেতন থাকতে হবে। প্রয়োজন হলে কোনও ত্বক বিশেষজ্ঞর সঙ্গে কথা বলে তাঁর পরামর্শ অনুযায়ী চিকিৎসা বেছে নিতে হবে।

Published by:Arpita Roy Chowdhury
First published: