Home /News /life-style /
Correct Sleeping Position: আপনি কি রাতে এইভাবে ঘুমান? মেরুদণ্ডে বিপদ বাড়াচ্ছেন না তো?

Correct Sleeping Position: আপনি কি রাতে এইভাবে ঘুমান? মেরুদণ্ডে বিপদ বাড়াচ্ছেন না তো?

  • Share this:

    সারাদিনের ক্লান্তির পর বিছানাটা সবারই খুব প্রিয় হয়। রাতে খাওয়ার শেষে প্রথমেই বিছানায় ঝাঁপিয়ে পড়েন শোওয়ার জন্য। আর আপনার কমফোরটেবল জায়গাটায় শোওয়ার জন্য ভাবেন না একবারও। কিন্তু কখনও ভেবে দেখেছেন? আপানার ঘুমের ধরণ অন্যদের থেকেও ভালো হতে পারে? আপনি যখন ঘুমোন আপনার শরীর তখন বিশ্রাম নেয়।

    বুঝতেই পারছেন, শরীরে আরাম পাওয়ার জন্য ঘুমের অবস্থান ভীষণভাবেই জরুরী। ঘুমানোর সময়ে মেরুদণ্ড কতটা আরাম পাবে তা কিন্তু আপনার দেখা উচিত। ঘুমের অবস্থানের অবস্থানের উপরই নির্ভর করে সকালটা আপনার কতটা সুন্দর হবে। তাহলে কীভাবে বুঝবেন- সবচেয়ে স্বাস্থ্যকর ঘুমের অবস্থান কী?

    আরও পড়ুন: সিনেমার পর্দায় দেখা ৫টি জায়গা বাস্তবে কেমন? ঘুরে দেখলে অবাক হবেন

    আপনার মেরুদণ্ডের প্রান্তিককরণ সবচেয়ে সঠিক থাকলে সেটিই হবে আপনার সবচেয়ে সুন্দর ঘুমের ধরণ। অনেকভাবে শুলেই আপনার মেরুদণ্ড আরাম পায়, তবে কীকরে বুঝবেন সেরা ঘুমের ধরণ কোনটা? যদিও আদর্শ ঘুমের অবস্থান নির্ভর আপনার নিজস্ব শারীরিক গঠনের উপর।

    ঘুমের সময় আপনার মেরুদণ্ড সবসময় সোজা থাকবে। চিকিৎসা অনুসারে সবসময় সোজা মেরুদণ্ড থাকলে নিতম্ব এবং হাঁটুর ব্যাথা হবে না। ঘুমের সময় সারা শরীরে ভার গিয়ে পরে কোমরে, ফলে ভুল ঘুমের ধরণে সবার আগে প্রভাব পরে কোমরের উপর। চিকিৎসকদের কথায় হাঁটুর নিতে বালিশ দিয়ে ঘুমোনো খুব ভাল অভ্যাস। এতে শরীরের কার্ভে চাপ পরে না, আরম পায় শরীর। আরামের ঘুমে শরীরের সঙ্গে সঙ্গে আপনার ত্বকও আরামে থাকে।

    আরও পড়ুন: দাম্পত্য কলহে জেরবার? জেনে নিন কীভাবে পরিণত প্রেমে আনবেন খুশির জোয়ার

    Published by:Aryama Das
    First published:

    Tags: Oversleeping Side Effects, Sleeping direction, Sleeping pattern, Sleeping Tips

    পরবর্তী খবর