Home /News /life-style /
Mature Love: দাম্পত্য কলহে জেরবার? জেনে নিন কীভাবে পরিণত প্রেমে আনবেন খুশির জোয়ার

Mature Love: দাম্পত্য কলহে জেরবার? জেনে নিন কীভাবে পরিণত প্রেমে আনবেন খুশির জোয়ার

  • Share this:

    পরিণত প্রেমে সম্পর্কটা আসলে কী? দুজন মানুষের সম্পর্ক গড়ে ওঠে প্রেম, বোঝাপড়া এবং প্রচুর যোগাযোগের ভিত্তিতে। কখনও কখনও আমরা আমাদের অতীতের ট্রমাগুলি সম্পর্কের মধ্যে টেনে এনে বাধিয়ে ফেলি গন্ডগোল। তবে পরিণত সম্পর্কে যৌণতা ছাড়াও এই বিষয়গুলি থাকলে সম্পর্কে বাড়ে গভীরতা। জেনে নিন বিষয়গুলি...

    আরও পড়ুন: মা হওয়ার পর থেকেই চুল ঝরছে? দেখে নিন চটজলদি মুশকিল আসান

    কথা বলুন মন খুলে: আপনার পার্টনারের সঙ্গে মন খুলে সব কথা বলা ভীষণভাবেই প্রয়োজন। এতে নিজেদের মধ্যে বাড়ে স্বচ্ছ্বতা। তবে সব কথা বুঝতেই হবে অন্যকে এমনটা বাধ্যতামূলক নয়। তবে এতটা পরিণত হওয়া উচিত যাতে নিজের মনের মতো কথা না হলেও মেনে নিতে অসুবিধা না হয়।

    ক্ষমা চেয়ে নিন: একটু ক্ষমা চাওয়া সম্পর্ককে অনেক দূরে নিয়ে যেতে পারে। আমরা প্রায়শই নিজেদের আত্মসম্মানকে বড় করে দেখি, ফলে অপর পক্ষকে মেনে নিতে কষ্ট হয়। কিছু ক্ষেত্রে ক্ষমা চেয়ে নিলে সহজেই মিটে যায় সম্পর্ক।

    নিরাপত্তা দিন: সত্যিকারের মানসিক ঘনিষ্ঠতা নিরাপদ এবং নিরাপদ বোধ করায়।

    আরও পড়ুন: "আলিয়া একই সঙ্গে মা ও বাবা হচ্ছেন" কেন এমনটা বললেন অনুষ্কা?

    দায়িত্ব: সম্পর্কে সমান দায়িত্ব থাকে দুজনেরই। তবে শুধু কাজেরই নয়, শব্দের দায়িত্বও নিতে হবে অনেকটা। শব্দ কিন্তু তীরের মতো, একবার বিঁধে গেলে তা ফিরিয়ে নেওয়া দুষ্কর। ফলে শব্দের ব্যাবহারের ক্ষেত্রেও অনেক বেশি যত্নশীল হকে হবে।

    প্রেমে যত্ন নিন: কিছু ছোট ছোট অভ্যেসের মধ্যে দিয়ে যান, যেগুলো আপনার পার্টনার পছন্দ করে। যেমন তার মতো করে সাজগোজ, তার পছন্দের রান্না করা বা পছন্দের উপহার এনে দেওয়া মাঝেমধ্যে ইত্যাদি।

    এই সকল অভ্যাসের মধ্যে দিয়ে গেলে আপনার পরিণত প্রেমে আসবে খুশির জোয়ার। প্রেমে শুধু যৌনতা থাকেলেই পূর্ণতা আসে না। এরজন্য প্রয়োজন দুজনের সহজ কিছু বোঝাপড়া এবং অভ্যাস। তাহলেই প্রেমের জোয়ারে ভেসে যেতে পারেন আপনিও।

    Published by:Aryama Das
    First published:

    Tags: Healthy relationship, Love, Relationship, Relationship Tips

    পরবর্তী খবর