Home /News /life-style /
College Student's Fashion: কলেজের মধ্যমণি হয়ে উঠতে চান? রইল স্বল্প বাজেটের অসাধারণ কিছু স্টাইল টিপস!

College Student's Fashion: কলেজের মধ্যমণি হয়ে উঠতে চান? রইল স্বল্প বাজেটের অসাধারণ কিছু স্টাইল টিপস!

College Goers Style Tips: স্কুলে ড্রেস কোড মেনে চলতে হয়। কলেজে সেই সব বালাই নেই। তাই নিত্যনতুন এক্সপেরিমেন্টে মেতে ওঠে টিনএজ মন।

  • Share this:

#নয়াদিল্লি: স্কুল থেকে কলেজে পা দিয়ে মুক্তির স্বাদ পায় ছেলেমেয়েরা। রুটিনের বাইরে এ যেন এক খোলা আকাশ। নতুন বন্ধুবান্ধব, নতুন পরিবেশ। তাই অনেকের কাছেই জীবনের সবচেয়ে উপভোগ্য এবং অবিস্মরণীয় অভিজ্ঞতাগুলোর মধ্যে কলেজ জীবন অন্যতম।

স্কুলে ড্রেস কোড মেনে চলতে হয়। কলেজে সেই সব বালাই নেই। তাই নিত্যনতুন এক্সপেরিমেন্টে মেতে ওঠে টিনএজ মন। নিজের ফ্যাশন সেন্সের উপর চলে অনবরত পরীক্ষানিরীক্ষা। এখানে কিছু আরামদায়ক এবং সহজ স্টাইলিং টিপস নিয়ে আলোচনা করা হল, যা মেনে চললেই সহজেই হয়ে ওঠা যাবে কলেজের মধ্যমণি।

আরও পড়ুন- ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন মহিলার নাকের দিকে, তারপর ফাঁকা দেওয়ালে তাকালেই ম্যাজিক!

জবরজং নয় সহজ সরল: জিনস, শার্ট আর সাধারণ জুতো, ব্যস। সারাদিন পরে থাকা যাবে, আরামদায়ক হবে, এমন পোশাক খুঁজে নিতে হবে। কারণ সাধারণ পোশাকেই ব্যক্তিত্ব ফুটে ওঠে। মনে রাখতে হবে, রঙচঙে বা জবরজং পোশাক পরলে সেখানেই চোখ আটকে যায়। ভেতরের মানুষটাকে বাইরে আসতে দেয় না।

ত্বকের টোন অনুযায়ী পোশাক চয়ন: অনেক সময় পোশাকের রঙ বাছতে গিয়ে সমস্যায় পড়তে হয়। পোশাকের রঙ কিন্তু খুবই গুরুত্বপূর্ণ। সামগ্রিকভাবে কোনও মানুষকে কেমন দেখতে লাগবে তা প্রভাবিত করে রঙ। এক্ষেত্রে ত্বকের টোনের সঙ্গে মেলে এমন পোশাক পছন্দ করতে হবে। হালকা স্কিন টোন হলে গাঢ় রঙের পোশাক দেখতে ভালো লাগবে। একটু সাহসী লুক পেতে চাইলে গাঢ় রঙের সঙ্গে উজ্জ্বল রঙের জুটি বাঁধা যায়।

আরও পড়ুন- পাথরের প্রাণ রয়েছে! ছবিতে দেখুন কীভাবে হেঁটে চলে বেড়ায় এই অদ্ভুত জ্যান্ত পাথর!

শরীরের ধরন অনুযায়ী স্টাইল: এক একজনের শরীর এক এক রকমের। কেউ ছিপছিপে। কারও স্বাস্থ্য ভালো। তবে শরীর যেমনই হোক স্টাইলে বাধা নেই কোনও। শুধু শরীরের গড়ন অনুযায়ী পোশাক বেছে নিতে হবে। কারণ একটা পোশাক একজনকে দুর্দান্ত দেখালেও অন্যজনকে ভয়ঙ্কর দেখাতে পারে। কাউকে টাইট ফিটিং পোশাকে ভালো দেখায় আবার কাউকে ঢিলেঢালা পোশাকে। তাই শরীরের ধরন কেমন এবং কোন ধরনের পোশাক সেই শরীরের জন্য উপযুক্ত তা খুঁজে বের করতে হবে।

কম খরচে দুর্দান্ত স্টাইল: অনেকেই ব্র্যান্ডেড পোশাক পরতে পছন্দ করেন। সে সব অত্যন্ত ব্যয়বহুল। কিন্তু ব্র্যান্ডেড পোশাক পরলেই দুর্দান্ত স্টাইলিং হবে তা কিন্তু নয়, বরং কম বাজেটের পোশাকেও নিজেকে ঝাঁ চকচকে করে তোলা যায়। কলেজ জীবন এমনিতেই চলে পকেট মানিতে। ফলে হাতে টাকাপয়সা কমই থাকে। তাই এই সময় ব্র্যান্ডেড পোশাকের দিকে ঝোঁকাও ঠিক নয়। বর্তমানে বেশ কিছু খুচরো দোকান রয়েছে যেখানে কম দামের অথচ ভালো মানের পোশাক পাওয়া যায়। ইন্টারনেটে ঢুঁ মারলেও এমন পোশাকের হদিশ মিলবে।

Published by:Madhurima Dutta
First published:

Tags: College Student, Fashion tips

পরবর্তী খবর