Home /News /off-beat /
Viral Optical Illusion: ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন এই মহিলার নাকের দিকে, তারপর ফাঁকা দেওয়ালে তাকান, ভয় পাবেন না যেন!

Viral Optical Illusion: ৩০ সেকেন্ড তাকিয়ে থাকুন এই মহিলার নাকের দিকে, তারপর ফাঁকা দেওয়ালে তাকান, ভয় পাবেন না যেন!

Eerie Optical Illusion: এই অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি বিভ্রমটিতে মহিলার নাকের লাল বিন্দুর দিকে ১৫ থেকে ৩০ সেকেন্ডের জন্য একদৃষ্টিতে তাকান।

  • Share this:

    Viral Optical Illusion: অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি বিভ্রম শুধু মানুষের মন বুঝতেই সাহায্য করে না, মাঝে মাঝে আত্মারাম খাঁচাছাড়াও করে ফেলতে পারে। ধরুন কোনও সুন্দরী মহিলার দিকে অপলক তাকিয়ে রয়েছেন, যেই না চোখ সরিয়েছেন দেখছেন সর্বত্র তাঁরই মুখ, অন্ধকারে, দেওয়ালে, বাথরুমে যে কোনও যায়গায় কেবল ওই মুখচ্ছবি! ভূত নয় আসলে দৃষ্টি বিভ্রম। যেমন ভাইরাল হওয়া এই নয়া অপটিক্যাল ইলিউশন। ৩০ সেকেন্ডের জন্য এই মহিলার মুখের ছবির একটি লাল বিন্দুতে (Red Dot Optical Illusion) আপনাকে তাকিয়ে থাকতে হবে। তারপর যেই না আপনি অন্য কোনও দেওয়ালের দিকে তাকাবেন সেখানেই দেখতে পাবেন এই মহিলার মুখ।

    আরও পড়ুন- ১৫ সেকেন্ড তাকিয়ে থাকুন এই তোতাপাখির চোখের দিকে, নিজেই দেখুন তাজ্জব এই বদল!

    এই অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি বিভ্রমটিতে মহিলার নাকের লাল বিন্দুর দিকে ১৫ থেকে ৩০ সেকেন্ডের জন্য একদৃষ্টিতে তাকান। তারপরে যে কোনও ফাঁকা দেওয়ালের দিকে বা সিলিংয়ের তাকান। ব্যস আপনার সামনে হাজির ওই মহিলার মুখ।

    কীভাবে কাজ করে এই অপটিক্যাল ইলিউশন বা দৃষ্টি বিভ্রম?

    আরও পড়ুন- পাথরের প্রাণ রয়েছে! ছবিতে দেখুন কীভাবে হেঁটে চলে বেড়ায় এই অদ্ভুত জ্যান্ত পাথর!

    নেগেটিভ আফটার ইমেজের মাধ্যমে এই ইলিউশনটি কাজ করে। মানুষের তিনটি রঙের চ্যানেল রয়েছে- গ্রেস্কেল, লাল এবং সবুজ। আর নীল এবং হলুদ রঙও আছে- যা আমাদের যে কোনও পরিবেশে রঙ কোড করতে দেয়। যখন আমরা খুব দীর্ঘ সময়ের জন্য কোনও একটি বর্ণকে দেখি, তখন রঙিন চ্যানেলের কোষগুলি 'দুর্বল' হওয়ার আগে কিছু সময়ের জন্য তাদের ক্রিয়াকলাপ বৃদ্ধি পায়। আপনি যখন দূরে তাকান, আপনি দেখতে পাবেন একটি নেগেটিভ আফটার ইমেজ।

    এরপর যখনই আপনি কোনও ফাঁকা দেওয়ালের দিকে তাকাবেন- তখন যা ঘটে তা হল সেলটি তার বিশ্রামের ক্রিয়ায় ফিরে আসে না, এটি তার চেয়ে অনেক কম বিশ্রাম পায়, ফলে সেটি দৃষ্টিবিভ্রম ঘটায়।

    সুতরাং, ছবিটি দেখার পরে মানুষজন যে চিত্রটি দেখেন সেটি এই রকম:

    এবার আবার দেখুন মূল ছবিটির দিকে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Optical Illusion, Viral optical illusion

    পরবর্তী খবর