Home /News /kolkata /

Duare Sarkar: রাজ্য সরকারের দুয়ারে সরকার ক্যাম্প স্থগিত, স্থগিত স্টুডেন্ট উইক-এর অনুষ্ঠান

Duare Sarkar: রাজ্য সরকারের দুয়ারে সরকার ক্যাম্প স্থগিত, স্থগিত স্টুডেন্ট উইক-এর অনুষ্ঠান

ফাইল ছবি

ফাইল ছবি

Duare Sarkar: রাজ্যে প্রায় আট হাজার শিবির তৈরি করে দুয়ারে সরকার ক্যাম্প হওয়ার কথা ছিল।

  • Share this:

#কলকাতা: আপাতত রাজ্যে স্থগিত করে দেওয়া হল দুয়ারে সরকার (Duare Sarkar) শিবির করার কর্মসূচি। পাশাপাশি, আগামী সোমবার, অর্থাৎ ৩ জানুয়ারি স্টুডেন্ট উইক (Student Week) পালনের অনুষ্ঠানও স্থগিত করে দেওয়া হয়েছে। রাজ্যে উদ্ভুত করোনা পরিস্থিতির কারণেই এই সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। পরিস্থিতির উপর বিচার করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামীদিনে পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন - করোনা আক্রান্ত রাজ্যের বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, ভর্তি হাসপাতালে

জানুয়ারি মাসে দুয়ারে সরকার শিবির করার কথা আগেই ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে প্রায় আট হাজার শিবির তৈরি করে দুয়ারে সরকার ক্যাম্প হওয়ার কথা ছিল। তিনটি নতুন প্রকল্পও শুরু করার কথা ছিল এই শিবিরে। সেই সবই আপাতত স্থগিত করে দেওয়া হয়েছে। তবে বাতিল করা হয়নি অনুষ্ঠান। আপাতত স্থগিত করা হয়েছে। এর আগেই দক্ষিণ ২৪ পরগনার প্রশাসনিক বৈঠক থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ইঙ্গিত দিয়েছিলেন, কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে ৩ জানুয়ারি থেকে বেশ কিছু কড়া বিধিনিষেধের পথে হাঁটতে পারে রাজ্য সরকার। কোভিড পরিস্থিতি কেমন থাকে, তা বিচার করে স্কুল-কলেজ চালিয়ে নিয়ে যাওয়ার বিষয়টিও বিবেচনা করে দেখার কথা বলেন মুখ্যমন্ত্রী। তার মধ্যেই এই সিদ্ধান্তের কথা জানা গেল।

আরও পড়ুন - করোনার পর ফ্লরোনা, এক সঙ্গে কোভিড ও ইনফ্লুয়েঞ্জা, শুরু মারণ রোগের দাপট

এখনও পর্যন্ত ভয়ঙ্কর আতঙ্কের কারণ তৈরি না হলেও রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে চিকিৎসক মহলে একটা চিন্তার কারণ তৈরি হয়েছে। কারণ, শেষ এক সপ্তাহে রাজ্যে লাফিয়ে বেড়েছে সংক্রমণের পরিমাণ। একে বারে তিন সংখ্যা থেকে শুরু করে কয়েকদিনের মধ্যে শুধু চার অঙ্কে পৌঁছে গিয়েছে সংক্রমণ তাই নয়, প্রায় চার হাজার ছুঁয়ে ফেলেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। কলকাতাতেও লাফিয়ে লাফিয়ে বড়েছে সংক্রমণ। চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে শহরে সংক্রমণের হার। সব মিলিয়ে পরিস্থিতি আশঙ্কা তৈরি করছে। এখনও প্রথম বা দ্বিতীয় ঢেউয়ের মতো সংক্রমণের হার বৃদ্ধি না পেলেও আগে থেকেই প্রস্তুত থাকতে চাইছে রাজ্য সরকার। দুয়ারে সরকারের শিবিরে সাধারণত অনেক মানুষের ভিড় হয়। সেই ভিড় থেকে সংক্রমণ ছড়াতে পারে, এই আশঙ্কা থেকেই সম্ভবত শিবির স্থগিত করে দেওয়া হয়েছে।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Covid ১৯, Duare Sarkar

পরবর্তী খবর