Home /News /kolkata /

Exclusive: কলকাতার কোন ওয়ার্ডে করোনা সংক্রমণ প্রায় ঘরে ঘরে! তালিকা দিল রাজ্য সরকার

Exclusive: কলকাতার কোন ওয়ার্ডে করোনা সংক্রমণ প্রায় ঘরে ঘরে! তালিকা দিল রাজ্য সরকার

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Kolkata Area: কলকাতার দশটি ওয়ার্ডেই গত এক সপ্তাহ বেড়েছে করোনা। সবথেকে বেশি করোনা সংক্রমণ হয়েছে ৬৯ নম্বর ওয়ার্ডে।

  • Share this:

#কলকাতা: কলকাতার (Kolkata) কোন কোন এলাকায় গত এক সপ্তাহে লাগামছাড়া ভাবে বেড়েছে করোনা সংক্রমণ (Covid 19)? তার বিস্তারিত তালিকা তৈরি করল রাজ্য স্বাস্থ্য দফতর। মোট ১০টি ওয়ার্ডকে চিহ্নিত করেছে রাজ্য স্বাস্থ্য দফতর। যেখানে উল্লেখযোগ্যভাবে বেড়েছে করোনার সংক্রমণ। গত এক সপ্তাহে রাজ্যজুড়ে করোনা সংক্রমণ বাড়ছে। তার জন্যই রাজ্য স্বাস্থ্য দফতর বিভিন্ন এলাকা গুলিকে চিহ্নিত করতে চেয়েছিল। সেই নিয়ম মেনেই, কলকাতার এরকম দশটা ওয়ার্ড চিহ্নিত করল স্বাস্থ্য দফতর।

নবান্ন সূত্রে খবর, হয়েছে গত এক সপ্তাহে সব থেকে বেশি সংক্রমিত কলকাতা পুরসভার ৬৯ নম্বর ওয়ার্ড। এই ওয়ার্ডে রয়েছে বালিগঞ্জ সার্কুলার রোড, বেকবাগান রোড, ডোভার রোড, শরৎ বোস রোড, সৈয়দ আমীর আলি এভিনিউ। গত এক সপ্তাহে এই ওয়ার্ডে সংক্রমিত হয়েছেন ১২০৭ জন। পাশাপাশি ৭৪  নম্বর ওয়ার্ডের গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছেন ১০৮৭ জন। যার মধ্যে আলিপুর রোড, বেলভেডিয়ার রোড, চেতলা হাট রোডে উল্লেখযোগ্যভাবে সংক্রমিত সংখ্যা বেড়েছে। ১০৯ নম্বর ওয়ার্ডে গত এক সপ্তাহে ১০২৩ জন সংক্রমিত হয়েছেন। এই ওয়ার্ডের কালিকাপুর, অজয়নগর, মুকুন্দপুর অঞ্চলে সবথেকে বেশি সংক্রমিত হওয়ার খবর এসেছে বলে সূত্রের খবর। পাশাপাশি ৩১ নম্বর ওয়ার্ডের ক্যানাল সার্কুলার রোড, সিটি স্কিম, কাঁকুড়গাছি অঞ্চলে সবথেকে বেশি সংক্রমণ হয়েছে। এই ওয়ার্ডে সংক্রমনের সংখ্যা গত এক সপ্তাহে ৭২৯।

আরও পড়ুন - কন্টিনেন্টাল থেকে বাঙালি খানা! কোভিড আক্রান্তদের বাড়িতে রান্না খাবার পৌঁছবে রাজ্য, জানুন বিস্তারিত...

পাশাপাশি, ৬৩ নম্বর ওয়ার্ডে গত এক সপ্তাহ সংক্রমিত হয়েছেন ৭২৩ জন। এই ওয়ার্ডের আচার্য জগদীশচন্দ্র বসু রোড, জওহরলাল নেহরু রোড, খিদিরপুর রোড, শেক্সপিয়ার সরণি থেকেই সব থেকে বেশি সংক্রমণ হয়েছে। ৯৩ নম্বর ওয়ার্ডেও সংক্রমনের সংখ্যা উল্লেখযোগ্য। এই ওয়ার্ডে শেষ সাতদিনে সংক্রমণ হয়েছে ৭১৩ জনের। এই ওয়ার্ডের প্রিন্স আনোয়ার শাহ রোড, যোধপুর পার্ক, লেক গার্ডেন্স চত্বরে সংক্রমনের সংখ্যা বেশি। ৮১ নম্বর ওয়ার্ডের সংক্রমনের সংখ্যা গত এক সপ্তাহে ৬৬৪। এই ওয়ার্ডের টালিগঞ্জ রোড, চারুচন্দ্র অ্যাভিনিউ, দেশপ্রাণ শাসমল রোডে সংক্রমণ সবথেকে বেশি হয়েছে। ৯২ নম্বর ওয়ার্ডে ও গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছেন ৫৯৯ জন। এই ওয়ার্ডের সেলিমপুর রোড, শরৎ ঘোষ গার্ডেন রোড, মহারাজা ঠাকুর রোড, ঢাকুরিয়া স্টেশন রোডে সংক্রমনের সংখ্যা বেশি। ৬৭ নম্বর ওয়ার্ড থেকে গত এক সপ্তাহে সংক্রমিত হয়েছেন ৫৮৫ জন। এই ওয়ার্ডের বোসপুকুর রোড, কসবা, বিদিয়া ডাঙা রোড, পিকনিক গার্ডেন রোডে সবথেকে বেশি সংক্রমণ হয়েছে। ১০৭ নম্বর ওয়ার্ডের গত এক সপ্তাহের সংক্রমণ হয়েছে ৫৮৫ জনের। এই ওয়ার্ডের কসবা, পি মজুমদার রোড, হালতু,কায়স্থপাড়া,রাজডাঙাতে সংক্রমণের হার সবথেকে বেশি।

আরও পড়ুন:"আমারও মনে হয়, গ্রুপ লেফট করি…" শান্তনু প্রসঙ্গে মুখ খুলেই যা বললেন দিলীপ ঘোষ!

রাজ্য স্বাস্থ্য দফতর গত এক সপ্তাহে কলকাতার কোন কোন অঞ্চলে সংক্রমণ বেশি হয়েছে তার এলাকার চিহ্নিত করতে চেয়েছিল। সেই মোতাবেক কলকাতা পুরসভার এই ১০ টি ওয়ার্ডে সবথেকে বেশি সংক্রমণ হয়েছে। নবান্ন সূত্রে খবর এই এলাকাগুলিতে নতুন করে কিছু রাশ টানতে পারে রাজ্য প্রশাসন।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

Published by:Uddalak B
First published:

Tags: Coronavirus, Kolkata

পরবর্তী খবর