Home /News /kolkata /

Dilip Ghosh Santanu Thakur: "আমারও মনে হয়, গ্রুপ লেফট করি…" শান্তনু প্রসঙ্গে মুখ খুলেই যা বললেন দিলীপ ঘোষ!

Dilip Ghosh Santanu Thakur: "আমারও মনে হয়, গ্রুপ লেফট করি…" শান্তনু প্রসঙ্গে মুখ খুলেই যা বললেন দিলীপ ঘোষ!

দিলীপ ঘোষ উবাচ প্রতীকী ছবি।

দিলীপ ঘোষ উবাচ প্রতীকী ছবি।

Dilip Ghosh Santanu Thakur: কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের বাড়িতে বিজেপি নেতৃত্বের বৈঠককে কেন্দ্র করে তীব্র জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। সোমবার মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।

  • Share this:

#কলকাতা: বঙ্গ-বিজেপির অন্দরে ক্রমেই জোরালো হচ্ছে ‘বিদ্রোহের’ সুর। এই পরিস্থিতিতে, রবিবার কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের বাড়িতে বিজেপি নেতৃত্বের বৈঠককে কেন্দ্র করে তীব্র জল্পনা শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক মহলে। ঠাকুরনগরে, কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে আচমকাই দেখা যায় দলের কিছু ‘বিক্ষুব্ধ’ নেতাকে। সেই তালিকায় ছিলেন, সায়ন্তন বসু, রীতেশ তিওয়ারি-সহ অনেকে। ছিলেন জয়প্রকাশ মজুমদারও। যদিও কী নিয়ে এই রুদ্ধদ্বার বৈঠক, সে বিষয়ে মুখ খুলতে নারাজ বিজেপি নেতৃত্ব। মুখ খোলেননি শান্তনু ঠাকুরও। তবে সোমবার এই বিষয়ে মুখ খুললেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh Santanu Thakur)।

আরও পড়ুন: বঙ্গ বিজেপি-তে আরও বড় বিদ্রোহ? ঠাকুরবাড়িতে শান্তনুর সঙ্গে বৈঠকে বিক্ষুব্ধ নেতারা

সোমবার সকালে ইকোপার্কে প্রাতঃভ্রমণ করতে এসে দিলীপ ঘোষ (Dilip Ghosh) বলেন, “আমারও মাঝেমধ্যে মনে হয় গ্রুপ লেফট করি। তাহলে কী হবে? সংবাদমাধ্যমের নজরে আসব। এর চেয়ে বেশি কিছু হবে না। কারণ, গ্রুপ লেফট (Dilip Ghosh Santanu Thakur) করে সমস্যা সমাধান বা পদপ্রাপ্তি কোনওটাই হয় না। উল্টে অসম্মানিত হতে হয়। দলের অন্দরে কোনও সমস্যা তৈরি হলে সেটা ভেতরেই মিটিয়ে নেওয়া ভাল। সেই সুযোগও রয়েছে।" নেতাদের দল বদলের প্রসঙ্গে তিনি বলেন, "কিছু লোক থাকেন ট্রাভেলর.. রাজনীতিবিদ নন তারা দল বদল করেন।"

শান্তনু ঠাকুরের বাড়িতে বিদ্রোহী বিধায়ক ও নেতাদের বৈঠক প্রসঙ্গে (Dilip Ghosh Santanu Thakur) প্রশ্ন করা হলে দিলীপ ঘোষের নির্ঘোষ, "যে কেউ যেখানে যার বাড়িতে খুশি মিটিং করতে পারেন।" কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর বাড়িতে রুদ্ধদ্বার বৈঠক প্রসঙ্গে দিলীপ ঘোষের(Dilip Ghosh) স্পষ্ট মন্তব্য, “কে কার বাড়িতে বৈঠক করবে তা নিয়ে কী বলার আছে! শান্তনু এখন খবরের নজরে আসছেন। তাই তাঁর বাড়িতে বৈঠক হলেই খবর হচ্ছে। তিনি তো কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর সঙ্গে যে কেউ দেখা করতে পারে। সৌজন্যের রাজনীতিতে তো কোনও খারাপ কিছু নেই। এ কথা তো আমি আগেও বলেছি।”

পাশাপাশি গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela) ও স্বাস্থ্য ভবনের কর্মীদের করোনা আক্রান্ত হওয়া প্রসঙ্গেও মন্তব্য করতে শোনা যায় দিলীপ ঘোষকে (Dilip Ghosh)। তিনি বলেন, "হেলথ ডিপার্টমেন্টই তো অসুস্থ হয়ে গিয়েছে বাকিদের কি করে ঠিক করবে? এটা ঠিক যে সংক্রমন ব্যাপক হারে হচ্ছে হাসপাতালের ডাক্তাররা অসুস্থ হয়ে পড়ছেন।" গঙ্গাসাগর মেলা প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, "মেলা চলুক। তবে বিধি মেনে।" এই প্রসঙ্গে উত্তরপ্রদেশের কথা মনে করিয়ে দিয়ে দিলীপ ঘোষ বলেন, "উত্তরপ্রদেশে তো সব মেলা চলছে। সেখানে তো সংক্রমন এতো হয়নি।"

আরও পড়ুন: কোভিড পরিস্থিতিতে সিদ্ধান্ত বদল! গোয়া নিয়ে নতুন পরিকল্পনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

প্রসঙ্গত, গতকালই গোয়া সফর স্থগিত রাখার কথা ঘোষণা করেছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আপাতত তিনি গোয়া যাচ্ছেন না বলেই দলীয় সূত্রে খবর। করোনা পরিস্থিতিতেই এই সিদ্ধান্ত বদল বলে জানা গিয়েছে। এই বিষয়ে সাংবাদিকরা দিলীপ ঘোষের(Dilip Ghosh) প্রতিক্রিয়া জানতে চাইলে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতির মন্তব্য, "প্রথমে ত্রিপুরাতে গুরুত্ব হারিয়েছে। এবার ওদের গোয়াতে গুরুত্ব হারাবে তৃণমূল।"

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bengal BJP, Dilip Ghosh, Matua Community

পরবর্তী খবর