Home /News /kolkata /

Abhishek Banerjee: কোভিড পরিস্থিতিতে সিদ্ধান্ত বদল! গোয়া নিয়ে নতুন পরিকল্পনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

Abhishek Banerjee: কোভিড পরিস্থিতিতে সিদ্ধান্ত বদল! গোয়া নিয়ে নতুন পরিকল্পনায় অভিষেক বন্দ্যোপাধ্যায়...

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর স্থগিত

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর স্থগিত

Abhishek Banerjee: দলীয় সূত্রে খবর ছিল, ৯ জানুয়ারি গোয়া রওনা হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। থাকবেন তিনদিন। ১২ তারিখ তাঁর কলকাতায় ফেরার কথা ছিল।

  • Share this:

    #কলকাতা: অতিমারীর (Coronavirus) পরিস্থিতি ক্রমশ আরও জটিল। এই অবস্থায় তাঁর গোয়া সফর স্থগিত রাখলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক, অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। আজ থেকে ১২ জানুয়ারি তার এই সফর ছিল। কোভিডের জন্যে স্থগিত। তবে ভারচুয়ালি দলের নেতাদের সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। এমনটাই জানা যাচ্ছে তৃণমূল সূত্রে।

    আরও পড়ুন:  বাড়ি বাড়ি রান্না করা খাবার! মুখ্যমন্ত্রীর নির্দেশে বড় পরিকল্পনা রাজ্য সরকারের, কারা পাবেন সুবিধা?

    দেশজুড়ে করোনার (Coronavirus) বাড়বাড়ন্তের মাঝেই ফেব্রুয়ারিতে পাঁচ রাজ্যে ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবারই ঘোষিত হয়েছে ভোটের পূর্ণাঙ্গ সূচি। চলতি বছর উত্তরপ্রদেশ, গোয়া-সহ ৫ রাজ্যের বিধানসভা ভোট। কমিশনের এই ঘোষণার পর ওইদিনই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee) তাঁর ব্যক্তিগত মতামত প্রকাশ করে জানিয়েছিলেন যে এই অতিমারীর সময় ভোট-মেলা বন্ধ রাখার পক্ষে। নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে আগামী ২ মাস সমস্ত দলীয় কর্মসূচি স্থগিত রাখার ঘোষণা করেছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। বর্তমান পরিস্থিতিতে একজন দায়িত্ববান সংসদ হিসেবে এবার গোয়ায় রাজনৈতিক সফরও স্থগিত রাখলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

    আরও পড়ুন: দেশ কি ফের লকডাউনের পথে? কোভিড পরিস্থিতি নিয়ে কিছুক্ষণেই জরুরি বৈঠকে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

    কমিশনের সূচি অনুযায়ী, আগামী ১৪ তারিখ গোয়ার (Goa) বিধানসভা নির্বাচন। তার আগে প্রচারের জন্য এবার একাধিক নিয়মবিধি বেঁধে দিয়েছে নির্বাচন কমিশন। করোনা পরিস্থিতিতে ভারচুয়াল প্রচারে বেশি জোর দেওয়ার কথা বলা হয়েছে। তবে এসব ঘোষণার আগেই নতুন বছরে গোয়ায় রাজনৈতিক সফরের পরিকল্পনা ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) । সেখানে তিনি মন দেবেন ভোটের প্রচারে।

    আরও পড়ুন: Sourav এর বাড়িতে মমতার দূত! আচমকা মহারাজের দরবারে মুখ্যমন্ত্রী?

    রাজ্যের বিধানসভা ভোটের অভূতপূর্ব সাফল্যের পরেই জাতীয় রাজনীতিতে নজর রেখেছে বাংলার শাসক দল। গত বছরই গোয়ায় সংগঠন খুলেছে বাংলার শাসকদল। আপাতত দলের দুই মহিলা সাংসদ – মহুয়া মৈত্র ও সুস্মিতা দেবের কাঁধে সংগঠন গোছানোর ভার দেওয়া হয়েছে। সংগঠন আরও মজবুত করতে দলীয় নেতারা ঘনঘন সেখানে যাচ্ছেন। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ইতিমধ্যে একাধিকবার গোয়া সফর সেরে ফেলেছেন। গত বছরের শেষেও অভিষেক (Abhishek Banerjee)  গিয়েছিলেন গোয়ায়।

    দলীয় সূত্রে খবর ছিল, ৯ জানুয়ারি গোয়া রওনা হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। থাকবেন তিনদিন। ১২ তারিখ তাঁর কলকাতায় ফেরার কথা ছিল। গোয়া নির্বাচনকে গুরুত্ব দিয়ে সেখানে আসলে যে প্রচারেই যাচ্ছেন অভিষেক, এমনটাই মনে করছিল রাজনৈতিক মহলের একটা বড় অংশ। অভিষেকের সফরে বেশ কিছু প্রকল্পের ঘোষণা হওয়ারও সম্ভাবনা ছিল।

    কিন্তু করোনার দাপট ক্রমশ বাড়তে থাকায় সেই সফর বাতিল করলেন অভিষেক। দলীয় সূত্রে খবর, জানুয়ারি মাসে তিনি বাইরে কোনও রাজনৈতিক কর্মসূচিতে সেভাবে যোগ দেবেন না। পরে পরিস্থিতির উন্নতি হলে নতুন করে সমস্ত সফরের পরিকল্পনা করা হবে। শনিবার অভিষেক নিজেই কোভিড পরিস্থিতির কথা উল্লেখ করে নিজের সংসদীয় এলাকা ডায়মন্ড হারবারে সমস্ত রাজনৈতিক সভা পিছিয়ে দিয়েছেন আগামী ২ মাসের জন্য।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Abhishek Banerjee, Goa

    পরবর্তী খবর