Home /News /national /

Modi Meeting On India Covid Situation: দেশ কি ফের লকডাউনের পথে? কোভিড পরিস্থিতি নিয়ে কিছুক্ষণেই জরুরি বৈঠকে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

Modi Meeting On India Covid Situation: দেশ কি ফের লকডাউনের পথে? কোভিড পরিস্থিতি নিয়ে কিছুক্ষণেই জরুরি বৈঠকে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী Photo : File Photo

কোভিড পরিস্থিতি নিয়ে বৈঠকে প্রধানমন্ত্রী Photo : File Photo

Modi Meeting On India Covid Situation: বিকেল সাড়ে চারটে ভার্চুয়ালি এই বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। এর আগে গত ২৩ ডিসেম্বর করোনা পর্যালোচনা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী।

  • Share this:

#নয়াদিল্লি : দেশে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। পরিস্থিতি পর্যালোচনায় জরুরি বৈঠকে বসছেন (Modi Meeting On India Covid Situation) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। আর মাত্র কিছুক্ষণ পরেই বিকেল সাড়ে চারটে ভার্চুয়ালি এই বৈঠক করবেন প্রধানমন্ত্রী। বৈঠকে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শীর্ষ আধিকারিক এবং স্বাস্থ্যবিষয়ক বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: দেশজুড়ে একদিনে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্ত, সংক্রমণের হার বেড়ে ১০.২১ শতাংশ!

এর আগে গত ২৩ ডিসেম্বর করোনা পর্যালোচনা বৈঠক করেছেন প্রধানমন্ত্রী  (Modi Meeting On India Covid Situation)। সেসময় সরকার উদ্বিগ্ন ছিল। কারণ, দৈনিক সংক্রমণ ছিল ৭০০০ যা এখন তার ২০ গুণেরও বেশি। এই বৈঠক  (PM Modi Meeting) এমন একটি সময় ডাকা হয়েছে যখন দেশে গত একদিনে করোনা সংক্রমিত হয়েছেন ১,৬৯,৬৩২ জন। মনে করা হচ্ছে দেশের করোনার তৃতীয় ঢেউ (Coronavirus Third Wave) আছড়ে পড়েছে তার কারণ গত বছর ২৯শে মে করোনা সংক্রমণের দৈনিক সংখ্যা ছিল ১,৬৫,৫৫৩। বর্তমানে দেশে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা ৫,৯০,৬১১জন। পজিটিভিটির হার ১০.২১ শতাংশ। যা বেশ উদ্বেগজনক বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন:Sourav এর বাড়িতে মমতার দূত! আচমকা মহারাজের দরবারে মুখ্যমন্ত্রী?

এর সঙ্গে রয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের দ্রুত গতিতে ছড়িয়ে পড়া। গত অক্টোবরে আফ্রিকায় প্রথম যে ভ্যারিয়েন্ট এর দেখা মিলেছিল আজ তা ভারতের ২৭টি রাজ্যে ছড়িয়ে পড়েছে। বর্তমানে দেশে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৩৬২৩।এর আগে গত ২৩ ডিসেম্বর করোনা পর্যালোচনা বৈঠকে বসে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি  (Modi Meeting On India Covid Situation)। সুপার তিনি সজাগ ও সতর্ক থাকতে বলেছিলেন। গত বৈঠকের সময় দেশে করোনা কিসের দৈনিক বৃদ্ধি ছিল প্রায় ৭ হাজার। যা এখন ১ লক্ষ ৬০ হাজারের কাছাকাছি। বৈঠকে প্রধানমন্ত্রী (PM Narendra Modi) বলেন,"করোনার নতুন ভ্যারিয়েন্ট নিয়ে আমাদের সতর্ক ও সাবধান থাকার প্রয়োজন।"

এদিকে এরইমধ্যে পাঁচ রাজ্য উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পঞ্জাব, গোয়া এবং মণিপুরে বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট ঘোষণা করেছে জাতীয় নির্বাচন কমিশন। দেশের মোট জনসংখ্যার প্রায় এক-পঞ্চমাংশ মানুষ ভোট দান করবেন এই নির্বাচনে। ভোটগ্রহণ শুরু হবে আগামী ১০ ফেব্রুয়ারি শেষ হবে ৭ মার্চ। ভোট গণনা হবে ১০ মার্চ। করোনা সংক্রমণকে মাথায় রেখে নির্বাচন কমিশন আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত এই পাঁচ রাজ্যের নির্বাচনী প্রচারে কোনওরকম সভা-সমিতি বা মিটিং-মিছিলে নিষেধাজ্ঞা জারি করেছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Coronavirus, Modi Government, Narendra Modi

পরবর্তী খবর