Home /News /national /

India Coronavirus Update: দেশজুড়ে একদিনে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্ত, সংক্রমণের হার বেড়ে ১০.২১ শতাংশ!

India Coronavirus Update: দেশজুড়ে একদিনে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্ত, সংক্রমণের হার বেড়ে ১০.২১ শতাংশ!

India Coronavirus Update

India Coronavirus Update

দেশের ২৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ওমিক্রন আক্রান্তদের খোঁজ পাওয়া গিয়েছে (India Coronavirus Update)।

  • Share this:

#কলকাতা: দেশজুড়ে করোনাভাইরাসের প্রকোপ বেড়েছে। প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ১ লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন করোনা আক্রান্তের খোঁজ মিলেছে (India Coronavirus Update)। এই নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা হল ৩.৫৫ কোটি (India Coronavirus Update)। এর মধ্যে রয়েছে ৩ হাজার ৬২৩ জন ওমিক্রন আক্রান্ত। দেশের ২৭টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে ওমিক্রন আক্রান্তদের খোঁজ পাওয়া গিয়েছে (India Coronavirus Update)। এই মুহূর্তে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৫,৯০,৬১১ জন।

দেশে করোনার সক্রিয়তা হার বেড়ে হয়েছে ১.৬৬ শতাংশ। সুস্থতার হার রবিবার কমে দাঁড়িয়েছে ৯৬.৯৮ শতাংশে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণের তথ্য অনুযায়ী এই মুহূর্তে দেশে করোনার সক্রিয় রোগীর সংখ্যায় গত একদিনে নতুন করে যোগ হয়েছে ১ লক্ষ ১৮ হাজার ৪৪২ জন। দৈনিক সংক্রমণের হার ১০.২১ শতাশ। এবং সাপ্তাহিক সংক্রমণের হার ৬.৭৭ শতাংশ। স্বাস্থ্যমন্ত্রকের তথ্য বলছে, এখনও পর্যন্ত দেশে ১৫১.৫৮ কোটি মানুষ করোনার টিকাপ্রাপ্ত হয়েছেন।

আরও পড়ুন: গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ১৮৮০২ জন, সংক্রমণের হার বেড়ে প্রায় ৩০ শতাংশ!

দেশজুড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬১৬ টি ওমিক্রন রোগীর খোঁজ মিলেছে। এই নিয়ে ওমিক্রন আক্রান্তের খোঁজ বেড়ে দাঁড়াল ৩,৬২৩ জন। দেশের ২৭টি রাজ্য থেকে ওমিক্রন আক্রান্ত পাওয়া গিয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত মহারাষ্ট্রে। সেখানে ১০০৯ জনের শরীরে ওমিক্রন মিলেছে। এর পরই রয়েছে দিল্লি, সেখানে ৫১৩ জন ওমিক্রনে আক্রান্ত। এখনও পর্যন্ত ১৪০৯ জন ওমিক্রন আক্রান্ত সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন: পাঁচ রাজ্যে নির্বাচন ঘোষণার পরেই শুরু বিতর্ক, করোনা নিয়ে আশঙ্কা

গত ২৪ ঘণ্টায় রাজ্যের করোনা পরিস্থিতি আরও ভয়ংকর হল। বেড়েছে দৈনিক আক্রান্ত, সংক্রমণের হার, মৃত্যুও। শনিবার স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, একদিনে রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮০২ জন (West Bengal Coronavirus Update)। গত এক সপ্তাহে সংক্রমণের হারও বেড়ে দাঁড়িয়েছে ২৯.৬০ শতাংশে (West Bengal Coronavirus Update)। এদিন করোনাকে হারিয়ে সুস্থ হয়েছেন ৮১১২ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ১৯ জনের (West Bengal Coronavirus Update)। এই মুহূর্তে রাজ্যে করোনায় মৃত্যুর হার ১.১৫ শতাংশ।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Corona, India coronavirus

পরবর্তী খবর