Home /News /kolkata /
Partha Chatterjee: ইডির টানা জেরায় 'অসুস্থ' বোধ করছেন পার্থ চট্টোপাধ্যায়, বাড়িতে ডাকা হল ডাক্তার

Partha Chatterjee: ইডির টানা জেরায় 'অসুস্থ' বোধ করছেন পার্থ চট্টোপাধ্যায়, বাড়িতে ডাকা হল ডাক্তার

এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে গিয়েছেন, প্রাক্তন শিক্ষামন্ত্রীর ইসিজি করার পরামর্শ দিয়েছেন। 

  • Share this:

    #কলকাতা: শুক্রবার সকাল থেকে প্রায় আট ঘণ্টা ধরে নাকতলায় শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে তল্লাশি অভিযান চালায় ইডি। সূত্রের খবর, ইডির তল্লাশি অভিযান ও জেরা চলাকালীন ‘অসুস্থ’ বোধ করেন পার্থ চট্টোপাধ্যায়। নাকতলার বাড়িতে চিকিৎসকদের ডেকে পাঠান প্রাক্তন শিক্ষামন্ত্রীর আইনজীবী। জানা গিয়েছে, এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা পার্থর বাড়িতে গিয়েছেন, তাঁর ইসিজি করার পরামর্শ দিয়েছেন।

    শুক্রবার সকালে নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সকাল সকাল তল্লাশি অভিযান চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। তদন্তকারী দলের সঙ্গেই সেখানে যান কেন্দ্রীয় বাহিনী। তৃণমূল নেতার বাড়ির রক্ষীদের ফোন বাজেয়াপ্ত করে বাড়ির ভিতরে তল্লাশি চলে। বাইরে মোতায়েন ছিল কলকাতার পুলিশের দল। কেন্দ্রীয় বাহিনী ব্যারিকেড করে রাখে, কোনও রকম অপ্রীতিকর ঘটনা না হয়। (Partha Chatterjee)।

    আরও পড়ুন: আচমকা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির তল্লাশি অভিযান, বাড়ি ঘিরে কেন্দ্রীয় বাহিনী

     এসএসসি মামলায় পার্থর বাড়িতে ইডির হানা বলে খবর। দুর্নীতিতে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয় খতিয়ে দেখতেই অভিযান বলে জানা গিয়েছে। অন্যদিকে, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। মেখলিগঞ্জে পরেশ অধিকারীর বাড়িতেও শুক্রবার সকালে তদন্ত অভিযানে নেমেছে ইডি। প্রায় ৫ জনের প্রতিনিধি দল গিয়েছে পরেশ অধিকারীর বাড়িতে। একইসঙ্গে বাগদায় চন্দন মণ্ডলের বাড়িতেও ইডির দল গিয়েছে বলে খবর। মেখলিগঞ্জ ও বাগদাতেও ইডির সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী।

    আরও পড়ুন: পার্থর বাড়ির নিরাপত্তা রক্ষীদের মোবাইল নিল ইডি, মোট ১৩ জায়গায় তল্লাশি! তুমুল জল্পনা

    সূত্রের খবর, রাজ্যের মোট ১৩ টি জায়গায় তল্লাশি চালাচ্ছে ইডি। ইতিমধ্যে মামলাকারীদের জিজ্ঞাসাবাদ করে ইডি যে সকল তথ্য পেয়েছে, তাতে টাকার বিনিময়ে কম নম্বর প্রাপ্ত ও অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের চাকরি দেওয়া হয়েছে। তাতে শিক্ষা দফতরের একাংশ এবং জেলা স্তরে এই চাকরি প্রদানের ক্ষেত্রে যারা অগ্রণী ভূমিকা নিয়েছে তারা আর্থিকভাবে লাভবান হয়েছেন। দফতরের তৎকালীন মন্ত্রী হিসেবে এই আর্থিক লেনদেনের বিষয়টি নিয়ে তিনি অবগত ছিলেন কিনা এবং তার ঘনিষ্ঠ কোন পদাধিকারী এই আর্থিক লেনদেনের সঙ্গে যুক্ত ছিলেন কি না সেই বিষয়গুলি নিয়ে পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সূত্রের খবর।

    পাশাপাশি যাদের বিরুদ্ধে টাকার বিনিময়ে চাকরি পাওয়ার অভিযোগ তাদের একাংশকে জিজ্ঞাসাবাদ করে আর্থিক লেনদেন সংক্রান্ত যে তথ্য সিবিআই পেয়েছিল তা ইডিকে দেওয়া হয়েছে।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Partha Chatterjee

    পরবর্তী খবর