Home /News /kolkata /
BREAKING: আচমকা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির তল্লাশি অভিযান, বাড়ি ঘিরে কেন্দ্রীয় বাহিনী

BREAKING: আচমকা পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ইডির তল্লাশি অভিযান, বাড়ি ঘিরে কেন্দ্রীয় বাহিনী

Partha Chatterjee (ফাইল ছবি)

Partha Chatterjee (ফাইল ছবি)

এসএসসি দুর্নীতি মামলাতেই তৎকালীন শিক্ষামন্ত্রীর বাড়িতে এই অভিযান বলে মনে করা হচ্ছে। (Partha Chatterjee)

  • Share this:

    #কলকাতা: নাকতলায় পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে সকাল সকাল তল্লাশি অভিযানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি। তদন্তকারী দলের সঙ্গেই সেখানে গিয়েছে কেন্দ্রীয় বাহিনী। তৃণমূল নেতার বাড়ির রক্ষীদের ফোন বাজেয়াপ্ত করে চলছে তল্লাশি। তল্লাশি অভিযান চলছে বাড়ির ভিতরে। কলকাতার পুলিশের দল বাইরে দাঁড়িয়ে রয়েছে। বাড়ির সামনে ব্যারিকেড করে দেওয়া হয়েছে। বাইরে কেন্দ্রীয় বাহিনী ব্যারিকেড করে রেখেছে কোনও রকম অপ্রীতিকর ঘটনা না হয়। (Partha Chatterjee)

    এসএসসি দুর্নীতি মামলাতেই তৎকালীন শিক্ষামন্ত্রীর বাড়িতে এই অভিযান বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বাড়িতেও ইডি হানা দিয়েছে বলে খবর। মেখলিগঞ্জে পরেশ অধিকারীর বাড়িতেও শুক্রবার সকালে তদন্ত অভিযানে নেমেছে ইডি। প্রায় ৫ জনের প্রতিনিধি দল গিয়েছে পরেশ অধিকারীর বাড়িতে। একইসঙ্গে বাগদায় চন্দন মণ্ডলের বাড়িতেও ইডির দল গিয়েছে বলে খবর। মেখলিগঞ্জ ও বাগদাতেও ইডির সঙ্গে রয়েছে কেন্দ্রীয় বাহিনী। রাজ্যের একাধিক জায়গায় শুক্রবার ইডির তল্লাশি অভিযান চলছে বলে খবর।

    আরও পড়ুন: একুশের মঞ্চে অভিষেক 'ম্যাজিক', উচ্ছ্বাসে ভাসল জনতা! বক্তব্য থামালেন সুদীপ

     শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলা চলছে কলকাতা হাই কোর্টে। যোগ্যতার নিরিখে নিয়োগ হয়নি বলে অভিযোগ উঠেছে এসএসসি পরীক্ষার্থীদের তরফে। সেই অভিযোগ খতিয়ে দেখতে হাইকোর্ট বেশ কিছু মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছে। রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকেও এই মামলায় তলব করা হয়েছিল। উপদেষ্টা কমিটির প্রাক্তন চেয়ারম্যান শান্তি প্রসাদ সিনহাকেও জিজ্ঞাসাবাদ করা হয়।

    আরও পড়ুন: '২০২৪-এ মানুষের বৃষ্টিতে ভেসে যাবে বিজেপি', একুশের মঞ্চে ভবিষ্যদ্বাণী মমতার

    এ নিয়ে ইতিমধ্যেই একাধিকবার তলব করা করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। সিবিআইয়ের তলবের পর নিজাম প্যালেসে গিয়ে হাজিরাও দিয়েছেন তিনি। এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় ইতিমধ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী পরেশ অধিকারীর মতো ব্যক্তিত্বদের জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। দুর্নীতির দায়ে পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর স্কুল শিক্ষিকার চাকরিও চলে গিয়েছে। সেই জায়গায় নিয়োগ করা হয়েছে মামলাকারী ববিতা সরকার।

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Paresh Adhikari, Partha Chatterjee, SSC Scam

    পরবর্তী খবর