Home /News /kolkata /
Mamata On Rain || TMC Shahid Diwas: একুশে জুলাই, বৃষ্টি ও মমতা! শহিদ দিবসে 'অন্য' জয়ের বার্তা তৃণমূল সুপ্রিমোর

Mamata On Rain || TMC Shahid Diwas: একুশে জুলাই, বৃষ্টি ও মমতা! শহিদ দিবসে 'অন্য' জয়ের বার্তা তৃণমূল সুপ্রিমোর

শহিদ দিবসে 'অন্য' জয়ের ঘোষণা মমতার

শহিদ দিবসে 'অন্য' জয়ের ঘোষণা মমতার

Mamata On Rain || TMC Shahid Diwas: মমতা মঞ্চে উঠতেই রাশ টানল বৃষ্টি! শহিদ দিবসে 'অন্য' জয়ের ঘোষণা মমতার, যা বললেন তৃণমূলনেত্রী...

  • Share this:

    #কলকাতা: সৌগত রায় তখন বক্তব্য রাখছিলেন শহিদ দিবসের মঞ্চে। ঠিক তখনই আকাশ ভেঙে এসেছিল বৃষ্টি। সৌগত রায় বলেন, "একুশে জুলাই বৃষ্টি তো হবেই।" বৃষ্টি ভেজা একুশে জুলাইয়ের মঞ্চে বলতে উঠে মাথার ওপর থেকে ছাতা সরিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। কার্যত কাকভেজা হয়ে হাসিমুখে বক্তব্য রাখলেন অভিষেক (Mamata On Rain And TMC Shahid Diwas)।

    একুশের মঞ্চে অভিষেক৷ একুশের মঞ্চে অভিষেক৷

    ঠিক তখনই কার্যত জনসমুদ্রের আকার নেওয়া ধর্মতলায় হাজির হন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃষ্টি শুরু হয়েছে তার আগেই। সেই বৃষ্টি মাথায় নিয়েই মমতা বন্দ্যোপাধ্যায় মঞ্চের দিকে এগিয়ে আসেন তিনি। ঠিক বেলা একটা নাগাদ বক্তব্য শুরু করেন মমতা (Mamata Banerjee)।

    আরও পড়ুন : কাতারে কাতারে মানুষ! ধর্মতলায় উপচে পড়া ভিড়! কোন রাস্তা ওয়ান ওয়ে? কোথায় যানজটের সম্ভাবনা, জানুন

    বস্তুত মঞ্চে তৃণমূল সুপ্রিমো ওঠার আগে থেমে যায় বৃষ্টি৷ মেঘলা আকাশ, শান্ত প্রকৃতি৷ মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্য শুরুর আগে নচিকেতা গাইলেন, তুমি আসবে বলে আকাশ মেঘলা, বৃষ্টি এখনও হয়নি৷ অত্যন্ত জনপ্রিয় এই গানের লাইনগুলি মিলে গেল সভার পরিবেশের সঙ্গে৷ কাকতালীয় হলেও মমতা বন্দ্যোপাধ্যায়ের মঞ্চে ওঠার পরই একেবারে উধাও হল বৃষ্টি!

    মমতা এদিনের ভাষণের শুরুতেই বলেন, "আমি তৃণমূল কংগ্রেসর কর্মীদের কয়েকটি কথা বলতে চাই। যারা বৃষ্টিতে ভিজেছেন, তাঁরা আমার কথা না শুনে চলে যাবেন না তো? দেখলেন তো, ২১ সে জুলাই বৃষ্টি হয়। ঈশ্বরের কী আশীর্বাদ।" মমতার বক্তব্য শুরু হতে কিছুক্ষণের মধ্যে আসতে আসতে রাশ টানে বৃষ্টি। বক্তব্য রাখার মাঝেই কথা থামিয়ে একফাঁকে মমতা (Mamata Banerjee) বলেন, "আমি মিটিং-এ এলাম, আর প্রকৃতি মা-কে জয় করে নিলাম। এভাবেই জয় করে যাব।"

    আরও পড়ুন : 'ফাইলটা বের করব...' একুশের মঞ্চ থেকে কাদের নিশানা করলেন মমতা! বললেন, 'বদলা চাই না'

    একইসঙ্গে তিনি বলেন, "এত বৃষ্টি, এত ঝড় জল থেকে আপনাদের যখন সরাতে পারেনি। তাহলে ২০২৪ সালে বিজেপিকে সরাবে। ওদের ক্ষমতার একদিকে ইডি, সিবিআই, ইনকাম ট্যাক্স। আমাদের মেরুদণ্ড সোজা। আর ওদের মেরুদণ্ডের একদিকে ইডি আর অন্যদিকে সিবিআই। একদিকে ইনকাম ট্যাক্স আর অন্যদিকে জিএসটি। আমরা বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের রাজ্যের লোক। ওদের লড়ার ক্ষমতা নেই। আমার আছে। গত দু বছর কোভিডের জন্য সভা হয়নি৷ অনেক মানুষকে আমরা হারিয়েছি কোভিডে।"

    মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) গলাতেও শোনা যায়, "২১ জুলাই বৃষ্টি হয়। বিজেপি হাসছিল। সিপিএম কাঁদছিল। সবাই ভিজে চুপচুপে হয়ে গেছে। ভেবেছে সভা বাতিল হয়ে গিয়েছে! এই দল কখনও রৌদ্র, কখনও বৃষ্টিতে থেকেছে। বিজেপি সব জায়গায় সরকার ভাঙছে এটাই ওদের কাজ৷ এখানেও চেষ্টা করেছিল পারেনি। ২১ এ পারেনি। ২১ কাউকে ভাঙতে দেয় না।

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: 21 July Shahid Diwas, CM Mamata Banerjee

    পরবর্তী খবর