• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Babul Supriyo: নাম নেই কলকাতার প্রার্থী তালিকায়? তাহলে কোন পদে বাবুল সুপ্রিয়? ফের জল্পনা

Babul Supriyo: নাম নেই কলকাতার প্রার্থী তালিকায়? তাহলে কোন পদে বাবুল সুপ্রিয়? ফের জল্পনা

বাবুল সুপ্রিয়কে নিয়ে জল্পনা

বাবুল সুপ্রিয়কে নিয়ে জল্পনা

Babul Supriyo: শুক্রবার কালীঘাটে ম্যারাথন বৈঠকের পর তৃণমূল কলকাতার ১২৬ ওয়ার্ডে যে প্রার্থী তালিকা ঘোষণা করল, তাতে নাম নেই বাবুল সুপ্রিয়র।

  • Share this:

    #কলকাতা: তাঁর বিজেপি ত্যাগ আর তৃণমূলে যোগের মাঝের সময়ও নিজেই বলেছিলেন, 'আমি প্রথম এগারোর প্লেয়ার'। তাই আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয় যখন তৃণমূলে যোগ দেন, রাজনৈতিক মহলের অনেকেই ভেবেছিলেন, বড় দায়িত্ব অর্থাৎ পদ পাবেন বাবুল। সেই নিশ্চিয়তা নিয়েই তাঁর দলবদল। আর সেই সূত্রেই গুঞ্জন ছড়ায়, আসানসোলের প্রাক্তন সাংসদকে কলকাতার মেয়র পদে বসানোর পরিকল্পনা করছেন তৃণমূল শীর্ষ নেতৃত্ব। কিন্তু শুক্রবার কালীঘাটে ম্যারাথন বৈঠকের পর তৃণমূল কলকাতার ১২৬ ওয়ার্ডে যে প্রার্থী তালিকা ঘোষণা করল, তাতে শোনা যাচ্ছে, নাম নেই বাবুল সুপ্রিয়র। ফলে খুব স্বাভাবিক ভাবেই বাবুলের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে।

    কানাঘুষো চলছিল, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বাবুলকে কলকাতার মেয়র পদের দৌড়ে এগিয়ে রেখেছিলেন। তাই বাবুলকে নিয়ে সম্ভাবনা আরও বাড়ছিল। দলের অন্দরে ‘এক ব্যক্তি, এক পদ’ নীতি মেনে কলকাতার বর্তমান পুর প্রশাসক (মেয়র) তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম আর পুরভোটে টিকিট পাবেন না বলে জল্পনা তৈরি হয়েছিল। তাই বাবুল সুপ্রিয় ওই পদের দাবিদার হতেই পারেন, এমন সম্ভাবনাই জোরদার হচ্ছিল। বিশেষত, বিজেপি থেকে বাবুলকে নিয়ে আসার পর তাঁকে কোনও পদ দেওয়া হয়নি।

    আরও পড়ুন: জল্পনা মিথ্যে করে দিলেন, পুরভোটে ফের প্রার্থী ফিরহাদ হাকিম! কিন্তু মেয়রের দৌড়ে কি?

    আবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বাবুলকে কটাক্ষ করে বলেছিলেন, ''ক্ষমতা থাকলে আসানসোলে আবার ভোটে দাঁড়ান বাবুল সুপ্রিয়।'' পাল্টা বাবুল বলেন, ''সাংসদ পদ থেকে ইস্তফা দিয়ে আবার সেখানেই সাংসদ পদে দাঁড়াব কেন! সব কথার জবাব দেব না।'' একইসঙ্গে বাবুল নিজেই জানিয়েছিলেন, বাঙালির জন্য কাজ করার গুরুদায়িত্ব পাবেন বলেই তাঁর তৃণমূলে আসা। তাই বাবুলকে নিয়ে জল্পনা দিনদিন বাড়ছিল।

    আরও পড়ুন: মমতার ম্যারাথন বৈঠক, কলকাতার প্রার্থী তালিকা ঘোষণা TMC-র! জায়গা পেলেন ফিরহাদও

    কিন্তু এদিন তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ হওয়ার পর বাবুল সুপ্রিয়র নাম না থাকার জল্পনা তৈরি হওয়ায় তাঁর রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে ফের জল্পনা শুরু হয়েছে। রাজ্যসভার সাংসদ পদেও বাবুল যাবেন না বলেই তিনি নিজেই জানিয়েছেন। রাজ্যসভার দু’টি খালি আসনেও সুস্মিতা দেব এবং লুইজিনহো ফেলেইরোকে মনোনয়ন দেওয়া হয়েছে। বাবুল এখনও পর্যন্ত পদহীনই রয়েছেন। তাহলে তৃণমূলে বাবুল সুপ্রিয়র গন্তব্য কী? জল্পনা থামছে না।

    Published by:Suman Biswas
    First published: