• Home
  • »
  • News
  • »
  • kolkata
  • »
  • Firhad Hakim: জল্পনা মিথ্যে করে দিলেন, পুরভোটে ফের প্রার্থী ফিরহাদ হাকিম! কিন্তু মেয়রের দৌড়ে কি?

Firhad Hakim: জল্পনা মিথ্যে করে দিলেন, পুরভোটে ফের প্রার্থী ফিরহাদ হাকিম! কিন্তু মেয়রের দৌড়ে কি?

জল্পনা মিথ্যে করে দিলেন ফিরহাদ হাকিম

জল্পনা মিথ্যে করে দিলেন ফিরহাদ হাকিম

Firhad Hakim: বাস্তবে দেখা গেল, কলকাতা পুরভোটে ফের ফিরহাদ হাকিমকে প্রার্থী করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

  • Share this:

    #কলকাতা: দামামা বেজে গিয়েছে কলকাতা পুরভোটের (Kolkata Municipal Election 2021)। রাজনৈতিক মহলের একাংশের ধারণা ছিল, এই নির্বাচনে কোন বড় ভূমিকায় দেখা যেতে পারে সদ্য বিজেপি ছেড়ে তৃণমূলে আসা বাবুল সুপ্রিয়কে (Babul Supriyo)। এমনকী কানাঘুষো শোনা যাচ্ছিল মেয়র পদপ্রার্থী দৌড়ে এগিয়ে রয়েছেন সদ্য তৃণমূলে আসা এই নেতা। অন্যদিকে জল্পনা ছিল, 'এক ব্যক্তি এক পদ' নীতিতে কলকাতা পুরভোটে টিকিট নাও পেতে পারেন ফিরহাদ হাকিমের (Firhad Hakim)। কিন্তু বাস্তবে দেখা গেল, ফিরহাদ হাকিমকে প্রার্থী করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

    তবে, শুধু ফিরহাদই নন, বিধায়ক সাংসদদের মধ্যে জায়গা পেয়েছেন অতীন ঘোষ, দেবাশিস কুমার , দেবব্রত মজুমদার ও মালা রায়রাও। এদিন সাংবাদিক বৈঠক করে তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় জানান, ''তৃণমূলের ১২৬ পুরনো প্রার্থীর মধ্যে ৮৭ জনকে আবার প্রার্থী করা হল। পুরনো ৬ জনের ওয়ার্ড পরিবর্তন করা হয়েছে। পুরনোদের মধ্যে ৩৯ জনকে প্রার্থী করা হয়নি। তাঁরা সংগঠনের কাজ করবে।'' ৪৫ শতাংশ কেন্দ্রে মহিলা প্রার্থীদের জায়গা দেওয়া হয়েছে। তবে, পুরভোটে প্রার্থী করা হয় তৃণমূল সাংসদ শান্তনু সেন।

    আরও পড়ুন: কলকাতায় প্রশান্ত কিশোর, এক বৈঠকেই ভাগ্য নির্ধারণ তৃণমূলের বহু নেতার!

    তবে, সবচেয়ে বেশি আলোচনা চলছে ফিরহাদ হাকিমের পুনরায় জায়গা পাওয়া নিয়ে। কারণ এবারের কলকাতা পুরভোটে রাজ্যের মন্ত্রী এবং কলকাতার প্রাক্তন মেয়র ফিরহাদ হাকিম টিকিট নাও পেতে পারেন, এমন জল্পনা বিগত কয়েকদিন ধরেই চলছিল। বরং তাঁর ওয়ার্ডে তাঁর বদলে টিকিট পেতে পারেন ফিরহাদ-কন্যা প্রিয়দর্শিনী হাকিম, এমনটাই মনে করছিল দলের একটা বড় অংশই। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হল, প্রার্থী হলেন ফিরহাদ।

    আরও পড়ুন: মমতার ম্যারাথন বৈঠক, কলকাতার প্রার্থী তালিকা ঘোষণা TMC-র! জায়গা পেলেন ফিরহাদও

    তবে, রাজনৈতিক মহলের একাংশ বলছেন, প্রার্থী করা হলেও ফিরহাদই ফের মেয়র হবেন, এমনটা ধরে নেওয়া সরলীকরণ হবে। তাই পুরভোটে প্রার্থী হলেও ফিরহাদ হাকিমই গুরুদায়িত্ব পাবেন, এমনটা নাও হতে পারে। সেক্ষেত্রে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সিদ্ধান্তই চূড়ান্ত হবে। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় অবশ্য এ প্রসঙ্গে বলেন ‘‘ভোটের পর কাউন্সিলাররা বসে সেই সিদ্ধান্ত নেবেন। এখন থেকেই কিছু বলা হচ্ছে না।’’

    Published by:Suman Biswas
    First published: