হোম /খবর /জলপাইগুড়ি /
পর্যটকদের জন্য সুখবর, উদ্বোধন করা হল সিকিমগামী বিকল্প পথের

Jalpaiguri News: পর্যটকদের জন্য সুখবর, উদ্বোধন করা হল সিকিমগামী বিকল্প পথের

সড়ক পথ উদ্বোধন করেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

সড়ক পথ উদ্বোধন করেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং

Road Inauguration : শুক্রবার মাল ব্লকে ডামডিম মোর এলাকায় ভার্চুয়ালি এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডামডিম মোড় থেকে আলগাড়া হয়ে চায়না বর্ডার পর্যন্ত দুই লেনের সড়ক পথ উদ্বোধন করেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং।

  • Last Updated :
  • Share this:

সুরজিৎ দে, জলপাইগুড়ি: শুক্রবার মাল ব্লকে ডামডিম মোড় এলাকায় ভার্চুয়াল এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ডামডিম মোড় থেকে আলগাড়া হয়ে চিন সীমান্ত পর্যন্ত দুই লেনের সড়ক পথ উদ্বোধন করেন দেশের প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিনের এই বর্ণাঢ্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জলপাইগুড়ির সাংসদ ডাক্তার জয়ন্ত রায়-সহ বর্ডার রোড অর্গানাইজেশনের বিভিন্ন আধিকারিক।

এদিনের এই সড়ক পথ উদ্বোধনে এসে সাংসদ জয়ন্ত রায় জানান, "মূলত এই সড়কটির গুরুত্ব অপরিসীম। এই সড়ক  একাধারে দেশের প্রতিরক্ষার ক্ষেত্রে ব্যবহৃত হবে৷ সঙ্গে পর্যটনের ক্ষেত্রেও এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। অপরদিকে এই সড়ক পথটি বর্তমানে সিকিমগামী ১০ নং জাতীয় সড়কের বিকল্প রাস্তা হিসেবেও ব্যবহার করা যাবে"।

আরও পড়ুন : জলকাদা পেরিয়েই যাতায়াত স্কুলছাত্রীদের, বেহাল রাস্তা নিয়ে ক্ষুব্ধ বাসিন্দারা

এই সড়ক পথটি নির্মাণে কেন্দ্রীয় সরকারের তরফে ৩৫০ কোটি টাকার অর্থ বরাদ্দ করা হয়েছিল বলেই সাংসদের দাবি। এদিন দুই লেনের রাস্তাটির উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাগরাকাটার বিধায়ক পুণা ভেঙ্গরা, ছিলেন কমান্ডার ডি এস রাও, সহকারী বাস্তুকার প্রাঞ্জল খান্ডেলওয়াল-সহ অন্য়ান্য় আধিকারিক।

আরও পড়ুন : টানা ৯ দিন রক্তদান শিবির, কারণ জেনে কুর্নিশ সকলের

প্রসঙ্গত জানা গিয়েছে এদিন জম্মু-কাশ্মীরের লেহ থেকে বর্ডার রোড অর্গানাইজেশনের ৭৫ টি পরিকাঠামোগত প্রকল্পের সূচনা করলেন দেশের প্রতরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। এদিন ভার্চুয়াল বক্তব্যের মধ্য দিয়ে রাজনাথ সিং বলেন," আন্তর্জাতিক নিরাপত্তার ক্ষেত্রে এই সড়কপথগুলির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Jalpaiguri, Sikkim, Tourism