হোম /খবর /মালদহ /
জলকাদা পেরিয়েই যাতায়াত স্কুলছাত্রীদের, বেহাল রাস্তা নিয়ে ক্ষুব্ধ বাসিন্দারা

Malda News: জলকাদা পেরিয়েই যাতায়াত স্কুলছাত্রীদের, বেহাল রাস্তা নিয়ে ক্ষুব্ধ বাসিন্দারা

X
বেহাল [object Object]

Malda Ward : নিত্যদিন যাতায়াত করতে চরম ভোগান্তির সন্মুখীন এলাকার বাসিন্দারা। দীর্ঘদিন আগে কিছুটা অংশ পীচের মোড়াম তৈরি হয়েছিল। তবে সংস্কারের অভাবে তা বেহাল হয়ে পড়েছে। 

  • Share this:

হরষিত সিংহ, মালদহ : সদর শহরের ওয়ার্ড। এখনও হয়নি পাকা রাস্তা। খানাখন্দে ভরা গোটা এলাকার রাস্তা। নিত্যদিন যাতায়াত করতে চরম ভোগান্তির সন্মুখীন এলাকার বাসিন্দারা। দীর্ঘদিন আগে কিছুটা অংশে পিচের মোরাম তৈরি হয়েছিল। তবে সংস্কারের অভাবে তা বেহাল হয়ে পড়েছে। কিছু রাস্তা এখনো কাঁচা। পুরসভায় বার বার জানিয়েও কোনও সুরাহা হয়নি বলে অভিযোগ। মালদহের ইংরেজবাজার পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডের কৃষ্ণপল্লী বাপুজি কলোনি এলাকার বাসিন্দারা সমস্যায় পড়েছেন রাস্তা ঠিক অবস্থায় না থাকায়।

একদিকে শহরজুড়ে অভূতপূর্ব উন্নয়ন। রাস্তাঘাট,পানীয় জল, শহর সৌন্দর্য খামতি নেই কোথাও। কিন্তু অভিযোগ ইংরেজবাজার পুরসভার ২৯ নম্বর ওয়ার্ডের কৃষ্ণপল্লী বাপুজি কলোনির রাস্তা নিয়ে। বামফ্রন্ট ক্ষমতায় থাকার সময় ঢালাই হয়েছিল রাস্তা। তার পর থেকে আর ঢালাই হয়নি, অভিযোগ ওয়ার্ডের বাসিন্দাদের। জল জমে বড় বড় খানাখন্দে পরিণত হয়েছে গোটা রাস্তা। স্থানীয় কাউন্সিলর থেকে পুরসভায় জানিয়েও কোনও লাভ হয়নি বলে অভিযোগ।

ওয়ার্ডবাসীদের অভিযোগ, এই রাস্তার সমস্যা তাঁদের দীর্ঘ দিনের। বড় বড় গর্তে পরিণত হয়েছে রাস্তা। বৃষ্টি হলেই জল জমে ছোট ছোট পুকুরে পরিণত হয়। এমত অবস্থায় রাস্তার উপর দিয়ে চলাফেরা করতে সমস্যায় পড়তে হচ্ছে তাদের। অথচ এই রাস্তার পাশেই রয়েছে ঠাকুর অনুকূলচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়। ফলে প্রতিনিয়ত ছাত্রীরা এই জল কাদা ভেঙে যাতায়াত করে।এই বিষয়ে স্থানীয় বিজেপি কাউন্সিলর কৃষ্ণনাথ জানান, " রাস্তাটি দীর্ঘদিন ধরেই বেহাল। বর্তমানে আরও খারাপ হয়ে পড়েছে রাস্তাটি। পুরসভার চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। পুরসভায় ফান্ড এলেই রাস্তা তৈরীর প্রতিশ্রুতি দিয়েছেন চেয়ারম্যান।"

আরও পড়ুন :  ৭৫ মাইক্রনের নীচে প্লাস্টিক ক্যারিব্যাগ নিষিদ্ধ করতে কঠোর পুরসভা, বন্ধ করা হল তিনটি দোকান
আরও পড়ুন : রোগিণীর মৃত্যুই কি কারণ, স্ত্রী রোগ বিশেষজ্ঞর বাড়িতে দুষ্কৃতী হামলায় উদ্বিগ্ন চিকিৎসক মহল

অন্যদিকে এই বিষয়ে ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী জানান, " শহরের ৯৫ শতাংশ রাস্তাঘাট ভাল। কয়েকটা রাস্তাঘাট খারাপ রয়েছে। পুরসভায় ফান্ড এলেই কাজ শুরু করা হবে। ওই এলাকায় রাস্তা খারাপের বিষয়টি নিয়ে ইতিমধ্যে স্থানীয় কাউন্সিলরের সঙ্গে কথাও হয়েছে। অন্যান্য সমস্ত পরিষেবা রয়েছে এই এলাকায়। তবে কলোনির রাস্তা বেহাল থাকায় বহু ক্ষেত্রেই সমস্যার সম্মুখীন বাসিন্দারা। স্থানীয়দের একটাই দাবি দ্রুত রাস্তা তৈরি ও মেরামতিতে এগিয়ে আসুক পুর প্রশাসন।"

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Bad Road condition, Malda