Home /News /howrah /
Howrah: টানা আট দিন বন্ধ থাকার পর শুরু হল মানিকপুর-আখড়া ফেরি পরিষেবা

Howrah: টানা আট দিন বন্ধ থাকার পর শুরু হল মানিকপুর-আখড়া ফেরি পরিষেবা

title=

টানা আট দিন বন্ধ থাকার পর অবশেষে চালু হল ফেরি পরিষেবা। হুগলি নদীর এক প্রান্তে হাওড়া জেলার মানিকপুর এবং অপর প্রান্তে দক্ষিণ ২৪ পরগনার জেলা আখড়া জেটিঘাট।

  • Share this:

    হাওড়া: টানা আট দিন বন্ধ থাকার পর অবশেষে চালু হল ফেরি পরিষেবা। হুগলি নদীর এক প্রান্তে হাওড়া জেলার মানিকপুর এবং অপর প্রান্তে দক্ষিণ ২৪ পরগনার জেলা আখড়া জেটিঘাট। এই ফেরি পথে প্রতিদিন কয়েক হাজার মানুষ পারাপার করেন। সপ্তাহে দুই তিন দিন যাত্রী চাপ থেকে বেশি, বিশেষ করে বুধবার হাটের কারণে যাত্রী চাপ থাকে কয়েক গুণ। প্রতিদিন সকাল ছয়টা থেকে সন্ধ্যা নটা পর্যন্ত চলে পরিষেবা। যাত্রী ও ফেরি কর্মচারীদের মধ্যে বচসার কারনে। একটানা আট দিন ফেরি পরিষেবা বন্ধ থেকে। দারুন সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের।ঘটনার সূত্রপাত ৮ দিন আগে রাত্রি ন'টায় শেষ খেয়া ছাড়ার সময় কয়েকজন যাত্রী নৌকোয় ওঠে,তারা নৌকা ছাড়তে বাধা দেয় মাঝিদের।

    মাঝিরা সময় মত নৌকো ছাড়তে চাইলে, অভিযোগ ওই যাত্রীরা মাঝিদের উপর চড়াও হয়ে মারধর করে। ঘটনার পরিপেক্ষিতে পরদিন থেকে মাঝিরা নৌকা চলাচল বন্ধ করে দেয়। মাঝিরা জানান সম্পূর্ণ নিরাপত্তা না দিলে তারা খেয়া-পারাপার করবে না। নিরাপত্তা সুনিশ্চিত না হওয়া পর্যন্ত খেয়া পরিষেবা বন্ধ থাকে।

    আরও পড়ুনঃ নদীর চরে মিলল শিক্ষকের দেহ! মৃত্যু ঘিরে রহস্য

    অবশেষে টানা আট দিন পর চালু হয় পারাপার। খেয়াঘাট মালিক ও প্রশাসনের সহযোগিতায় মানিকপুর টু আখড়া খেয়া পারাপার চালু হয়। যাত্রীরা জানান এই কয়েকদিনে দারুণভাবে সমস্যায় পড়তে হয়। অনেক ঘুরপথে গন্তব্যে পৌঁছতে কয়েক ঘন্টা অতিরিক্ত সময় লেগে যাচ্ছিল।

    আরও পড়ুনঃ ধুমধাম সহকারে লাগানো হচ্ছে চারাগাছ, এদিকে বড় গাছে চলছে অত্যাচার

    শুক্রবার সেভাবে যাত্রী দেখা যায়নি, শনিবার সকাল থেকে পুরানো ছন্দে, সাধারন দিনের মতই ব্যস্ততম সাঁকরাইল মানিকপুর খেয়া ঘাট। সাধারণ ভাবেই যাত্রী পারাপার চলতে দেখা যায়।

    Rakesh Maity
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর