Home /News /howrah /
Howrah: এক বছর পর প্রিয় শিক্ষককে শ্রদ্ধা জানাল ছাত্রছাত্রীরা

Howrah: এক বছর পর প্রিয় শিক্ষককে শ্রদ্ধা জানাল ছাত্রছাত্রীরা

title=

প্রায় দু বছর স্কুল বন্ধ থাকার পর পুরনো ছন্দে স্কুলমুখী ছাত্রছাত্রীরা। তবে স্কুল শিক্ষায় দারুণ প্রভাব পড়েছে টানা দু'বছর স্কুল বন্ধে।

  • Share this:

    হাওড়া: প্রায় দু বছর স্কুল বন্ধ থাকার পর পুরনো ছন্দে স্কুলমুখী ছাত্রছাত্রীরা। তবে স্কুল শিক্ষায় দারুণ প্রভাব পড়েছে টানা দু'বছর স্কুল বন্ধে। অবশেষে দীর্ঘ প্রতীক্ষার পর স্কুল চালু হলেও ছন্দে গরমিল বিশেষ করে শিশু শিক্ষার ক্ষেত্রে। অনেকটাই শূন্যস্থান পরিণত হয়েছে। অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকার প্রচেষ্টায় পুরনো ছন্দে ফিরছে। ছন্দে ফিরতে না ফিরতেই গরমের ছুটির রেস! রাজ্যজুড়ে গরমের ছুটিতে স্কুলে পঠন-পাঠন ইস্তফা। হাওড়া জেলা জুড়ে সরকারি-বেসরকারি সমস্ত স্কুলেই চলছে গরমের ছুটির রেস। স্কুলছুট মানে শৈশবে বাঁধনহারা। তবে গরমের ছুটির মধ্যেই বুধবার পাঁচলা পাঠভবন স্কুল এ বুধবার হাজির স্কুলের কয়েক শত প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রী। জানা যায়, প্রিয় শিক্ষকের স্মরণসভায় শ্রদ্ধা জানাতে স্কুল প্রাঙ্গনে সমবেত ছোট থেকে বড় সকল ছাত্র ছাত্রী। প্রায় এক বছর আগে স্কুলের প্রিয় শিক্ষক বিভাস মুখার্জি প্রয়াত হন । ছাত্র-ছাত্রীদের প্রতি আলাদা একটা টান সন্তান স্বরূপ স্নেহ ছিল তার।

    স্কুলের প্রধান শিক্ষিকার কথায় জানা যায়, ছাত্র ছাত্রীদের উদ্যোগেই অনুষ্ঠিত হয় স্মরণ সভা। কয়েক মাস আগে থেকেই প্রাক্তন ছাত্র ছাত্রীরা তাদের নিজেদের উদ্যোগে অনুষ্ঠিত হয়। তিনি জানান, আলাদা করে কোনো ছাত্রছাত্রীকে জানানোও হয়নি তবে প্রায় সকলেই হাজির হয়েছে স্কুলে।

    আরও পড়ুনঃ দুয়ারে সরকার শিবিরে আসতে পারেননি! যোগাযোগ করুন স্থানীয় প্রশাসনিক দফতরে

    শিক্ষক মহাশয় এর প্রতি আন্তরিকতা থেকেই সমস্ত ছাত্র-ছাত্রী প্রাক্তন ছাত্র-ছাত্রী হাজির হয়েছেন এ দিন। দীর্ঘদিন স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছেন। শিক্ষক হিসেবে সম্পূর্ণ ভিন্ন ছিলেন, পাঠভবনের উন্নতির চিন্তা ধারা সর্বদা।

    আরও পড়ুনঃ সবাইকে সরকারি প্রকল্পের আওতায় নিয়ে আসার উদ্যোগ জেলাশাসকের

    স্কুলে দিনরাত এক করে পরিশ্রম করতেন পাঠভবন স্কুল কে তিনি নিজের পরিবার ভাবতেন। প্রিয় শিক্ষকের স্মরণসভায় ছাত্র-ছাত্রী থেকে শিক্ষক-শিক্ষিকা সকলেই চোখের জলে শ্রদ্ধা জানালেন প্রিয় শিক্ষক মহাশয়কে।

        Rakesh Maity
    First published:

    Tags: Howrah, School

    পরবর্তী খবর