Home /News /howrah /
Howrah: সবাইকে সরকারি প্রকল্পের আওতায় নিয়ে আসার উদ্যোগ জেলাশাসকের

Howrah: সবাইকে সরকারি প্রকল্পের আওতায় নিয়ে আসার উদ্যোগ জেলাশাসকের

title=

রাজ্য সরকারের সমস্ত পরিষেবা জেলার সব মানুষের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস জেলাশাসকের! উন্নয়নের পথে ১১ বছর, হাওড়া জগতবল্লভপুরের একটি অনুষ্ঠানে এসে আশ্বাস দেন তিনি।

  • Share this:

    হাওড়া : রাজ্য সরকারের সমস্ত পরিষেবা জেলার সব মানুষের কাছে পৌঁছে দেওয়ার আশ্বাস জেলাশাসকের! উন্নয়নের পথে ১১ বছর, হাওড়া জগতবল্লভপুরের একটি অনুষ্ঠানে এসে আশ্বাস দেন তিনি। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বাংলা উন্নয়নের পথে ১১ বছর অনুষ্ঠানের সূচনা করেন। রাজ্য সরকারের নির্দেশ মতো এদিন প্রতিটি জেলা, সাবডিভিশন, ব্লকে অনুষ্ঠিত হয় অনুষ্ঠান । এই অনুষ্ঠানের মধ্যদিয়ে সরকারি সমস্ত প্রকল্প সাধারণ মানুষের কাছে তুলে ধরা হয়। ১১ বছরে রাজ্যবাসীর উন্নয়নের অজস্র আর্থসামাজিক প্রকল্পের সূচনা করেছে রাজ্য সরকার। সেই প্রকল্প ও প্রকল্পের বিষয়বস্তু রাজ্যের প্রতিটি জেলায় জেলায় তুলে ধরা হয় বিভিন্ন অনুষ্ঠনের মধ্য দিয়ে । অনুষ্ঠানের শেষ দিনে হাওড়া জগতবল্লভপুরে জেলাশাসক মুক্তা আর্য হাজির ছিলেন। সাধারণ মানুষ যাতে সরকারি প্রকল্পের আওতায় আসতে পারে তার জন্য ক্যাম্প, প্রচার ও দুয়ারে সরকার কর্মসূচী। বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সমস্ত মানুষকে এ বিষয়ে অবগত করাও হচ্ছে। সরকারি নির্দেশিকায় পঞ্চায়েতের পক্ষ থেকে দুয়ারের সরকার কর্মসূচির সমস্ত প্রকল্পের বিষয়বস্তু সুন্দরভাবে সাজানো হয়েছে।

    যাতে করে সাধারন মানুষ দুয়ারে সরকার শিবিরে হাজির হন, তারা খুব সহজে বুঝতে পারেন প্রকল্প সম্বন্ধে। সেই সমস্ত সরকারি প্রকল্প সাধারণ মানুষের দুয়ারে, যারা এখনো প্রকল্পের সুবিধার বাইরে রয়েছে তাদেরকে প্রকল্প সুবিধা নেওয়ার বার্তা।

    আরও পড়ুনঃ বিধ্বংসী কালবৈশাখী! ঝড়ের দাপটে লণ্ডভণ্ড হাওড়া!

    হাজার হাজার মানুষের উপস্থিতিতে শোভাযাত্রার মধ্য দিয়ে অনুষ্ঠানের সূচনা হয়। শোভাযাত্রায় কৃষি বিষয়ক বিভিন্ন প্লাকার, কৃষকদের উৎসাহিত করতে কৃষি সরঞ্জাম, পঞ্চায়েত ও বিভিন্ন স্তরের মানুষকে উৎসাহিত করতে বিভিন্ন পুরস্কারে পুরস্কৃত করা হয় ব্লক এর পক্ষ থেকে।

    আরও পড়ুনঃ নদীর গ্রাসে তলিয়ে যাচ্ছে কবরস্থান, প্রশাসনের দ্বারস্থ স্থানীয়রা

    জগতবল্লভপুর কেন্দ্রের বিধায়ক সীতানাথ ঘোষ জানান, ২০১১ সাল থেকে অর্থাৎ এই ১১ বছরে রাজ্যকে মমতা ব্যানার্জির ঠিক পথে নিয়ে যাচ্ছেন। সে কারণেই মানুষ তার সঙ্গে রয়েছেন। তৃতীয়বারের জন্য তাকে মুখ্যমন্ত্রী হিসাবে নির্বাচিত করেছেন।

    Rakesh Maity
    First published:

    Tags: Howrah

    পরবর্তী খবর