হোম /খবর /নির্বাচন /
যতবার অপশব্দ উচ্চারণ করেছে, ততবার হেরেছে, খাড়্গে মন্তব্য নিয়ে কটাক্ষ অমিত শাহের

যতবার অপশব্দ উচ্চারণ করেছে, ততবার হেরেছে, খাড়্গে মন্তব্য নিয়ে কটাক্ষ অমিত শাহের

প্রথম দফার ভোটদান পর্বের দিনেও দ্বিতীয় দফার ভোটের নির্বাচনী প্রচারে গুজরাতের রাস্তায় নেমেছেন রাজনৈতিক নেতারা। একদিকে যখন কালোলে জনসভায় বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তখনই অন্যদিকে গুজরাতের সানন্দে এবং আহমেদাবাদে রোড শো করেন অমিত শাহও

আরও পড়ুন...
  • Share this:

#গুজরাত: কালোলের জনসভায় মল্লিকার্জুন খাড়্গের মন্তব্য নিয়ে বৃহস্পতিবার প্রথমবার মুখ খুলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এবার খাড়্গের মন্তব্যের সমালোচনা করে কংগ্রেসকে কটাক্ষ করলেন অমিত শাহও।

প্রথম দফার ভোটদান পর্বের দিনেও দ্বিতীয় দফার ভোটের নির্বাচনী প্রচারে গুজরাতের রাস্তায় নেমেছেন রাজনৈতিক নেতারা। একদিকে যখন কালোলে জনসভায় বক্তব্য রেখেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তখনই অন্যদিকে গুজরাতের সানন্দে এবং আহমেদাবাদে রোড শো করেন অমিত শাহও।

এদিন মোদির সম্পর্কে খাড়্গের 'রাবণ' মন্তব্য নিয়ে কংগ্রেসকে কটাক্ষ করতে দেখা যায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে শাহ বলেন, "ইতিহাস বলছে, কংগ্রেস যতবার অপশব্দ প্রয়োগ করে, ততবার গুজরাতের মানুষ ব্যালট বাক্সে তার উত্তর দেন।" প্রসঙ্গত, এর আগে, ২০০৭ সালের গুজরাত বিধানসভা নির্বাচনের সময় সে রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদিকে 'মওত কা সওদাগর' হিসাবে আখ্যা দিয়েছিলেন সনিয়া গান্ধি। সেই বারেও গুজরাত নির্বাচনে ল্যান্ডস্লাইড ভিক্ট্রি পেয়েছিল বিজেপি।

ক'দিন আগে মোদির 'আওকাত' তুলে মন্তব্য করেছিলেন কংগ্রেস নেতা মধুসূদন মিস্ত্রি। কালোলের জনসভায় সেই প্রসঙ্গ তুলে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ শানান মোদি। বলেন, "শুনলাম, শ্রদ্ধেয় খাড়্গেজি আমার সঙ্গে রাবণের তুলনা করেছে। যাঁরা কোনওদিন রামের অস্তিত্বকেই স্বীকার করেননি, তাঁরা আবার রামায়ণ থেকে রাবণকে টেনে আনছেন।" মোদির কথায়, এই ধরনের মন্তব্য বলার পরে অনুশোচনা হওয়া তো দূরের কথা, দুঃখপ্রকাশ পর্যন্ত করা হয় না।

আরও পড়ুন: মমতার মাস্টারস্ট্রোক, বিজেপি-র অস্বস্তি বাড়িয়ে শুভেন্দুর সাহায্য চাইবেন শোভনদেব!

আরও পড়ুন: কাঁথি বনাম ডায়মন্ড হারবার, ৩ ডিসেম্বর যুযুধান অভিষেক-শুভেন্দু! আলোড়িত বঙ্গ রাজনীতি

গত মঙ্গলবার আহমেদাবাদের একটি জনসভায় বক্তৃতা করতে গিয়ে প্রধানমন্ত্রীকে 'রাবণ' বলে কটাক্ষ করেন প্রবীণ কংগ্রেস নেতা তথা কংগ্রেসের নব নির্বাচিত সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। তিনি বলেন, "মোদিজি প্রধানমন্ত্রী। কিন্তু তিনি কাজকর্ম ভুলে বিধানসভা নির্বাচন, পুরসভা নির্বাচনের প্রচারই করে চলেছেন। কতবার আপনার মুখ আমাদের দেখতে হবে? আপনার কটা রূপ? রাবণের মতো কি আপনার ১০০ টা মাথা?"

খাড়্গের এই মন্তব্যের পরেই হাসির কল্লোল ওঠে সভাস্থলে। কংগ্রেস সভাপতির সভার সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয় কংগ্রেসের তরফে। পরে সেই ভিডিও সামনে এনে কংগ্রেস সভাপতির বিরুদ্ধে দেশের প্রধানমন্ত্রীকে অপমান করার অভিযোগ তোলে বিজেপি।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: Amit Shah, Gujarat Assembly Election 2022, Mallikarjun Kharge, Narendra Modi