Home /News /business /
Credit Card News: নামমাত্র বার্ষিক ফি-তে মিলবে এই ৬ ক্রেডিট কার্ড, মিলবে আকর্ষণীয় অফারও!

Credit Card News: নামমাত্র বার্ষিক ফি-তে মিলবে এই ৬ ক্রেডিট কার্ড, মিলবে আকর্ষণীয় অফারও!

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

Credit Card News: নামমাত্র ফি-এর বিনিময়ে মুদি, অনলাইন কেনাকাটা, খাবারের অর্ডার দেওয়া ইত্যাদি সুবিধা দেয় এমন অনেক ক্রেডিট কার্ড বাজারে আছে।

  • Share this:

#নয়াদিল্লি: বাজারে অনেক হাই-এন্ড ক্রেডিট কার্ড আছে। যেগুলো প্রচুর সুযোগ সুবিধা দেয়। কিন্তু বছর শেষে মোটা অঙ্কের টাকা ফি গুণতে হয়ে। এই ফি-এর পরিমাণ ৫ হাজার টাকা থেকে শুরু করে ১০ হাজার টাকা পর্যন্ত হয়। এত টাকা ফি দিয়ে ক্রেডিট কার্ড নেওয়া তখনই লাভজনক হবে যখন এর সমস্ত সুযোগ সুবিধা নেওয়া যাবে। কিন্তু অধিকাংশ ক্ষেত্রেই সেটা সম্ভব হয় না। তাই এই ধরনের কার্ড নেওয়া বোকামি। বরং নামমাত্র ফি-এর বিনিময়ে মুদি, অনলাইন কেনাকাটা, খাবারের অর্ডার দেওয়া ইত্যাদি সুবিধা দেয় এমন অনেক ক্রেডিট কার্ড বাজারে আছে। এখানে তেমন ৬ টি কার্ডের হদিশ দেওয়া হল।

আরও পড়ুন:  Provident Fund News: চাকরি বদলের সময় ইপিএফের টাকা তুলে নিচ্ছেন? বড় ভুল হচ্ছে!

অ্যাক্সিস ব্যাঙ্ক: এর নিও ক্রেডিট কার্ডে ছয় মাসের সাবস্ক্রিপশন অফার দেওয়া হয়। তাতে ২৫০ টাকা মূল্যের অ্যামাজন গিফট ভাউচার, জোম্যাটো প্রো-তে তিন মাসের সাবস্ক্রিপশন, ২৫০ টাকা মূল্যের ব্লিকইট ভাউচার এবং ১ এমজি-এর একটি ওয়েলকাম গিফট দেয়। এর মাধ্যমে পেটিএম-এর মাধ্যমে মোবাইল রিচার্জ, বিদ্যুৎ বিল পেমেন্ট এবং ডিটিএইচ রিচার্জে ৫ শতাংশ ক্যাশব্যাক (প্রতি মাসে ১৫০ টাকা পর্যন্ত) এবং দেশীয় ব্যবসাদারের অংশীদারী আছে এমন রেস্তোরাঁগুলিতে ১৫ শতাংশ ছাড় দেয়৷ এই ক্রেডিট কার্ডে বার্ষিক ফি ২৫০ টাকা।

আরও পড়ুন:  7th Pay Commission: Modi সরকারের কর্মীদের DA Arrear নিয়ে বিরাট আপডেট! অ্যাকাউন্টে আসছে ২ লক্ষ টাকা

এসবিআই কার্ড: এর সিম্পলি ক্লিক ক্রেডিট কার্ড নেওয়ার সময় ৫০০ টাকা মূল্যের অ্যামাজনের গিফট কার্ড মেলে। এছাড়া অ্যামাজন, ক্লিয়ারট্রিপ, বুক মাই শো, লেন্সকার্ট ইত্যাদি থেকে কেনাকাটায় ১০ এক্স পুরস্কার, সমস্ত অনলাইন খরচে ৫ এক্স পুরস্কার এবং ১ শতাংশ জ্বালানি সারচার্জ মকুব করা হয়। এর বার্ষিক ফি ৪৯৯ টাকা।

আরও পড়ুন:  Old Pension Scheme: পুরনো পেনশন নিয়ে বিরাট সরকারি সিদ্ধান্ত! এইদিন থেকেই কার্যকর হতে চলেছে

অ্যাক্সিসের এস কার্ড: এই ক্রেডিট কার্ড গুগল পে-র মাধ্যমে করা ইউটিলিটি বিল পেমেন্টে ৫ শতাংশ ক্যাশব্যাক অফার করে। এটি সুইগি, জোম্যাটো এবং ওলা-তে ৪ শতাংশ ক্যাশব্যাক এবং অন্যান্য সমস্ত খরচে ২ শতাংশ ফ্ল্যাট ক্যাশব্যাক দেয়। খরচের ক্যাশব্যাক ছাড়াও, বছরে একজন কার্ডধারী 4টি ঘরোয়া লাউঞ্জ অ্যাক্সেস এবং ভারতের ৪০০০-এর বেশি অংশীদার রেস্তোরাঁয় ২০ শতাংশ পর্যন্ত ছাড় পাওয়া যায়। এই ক্রেডিট কার্ডে বার্ষিক ফি ৪৯৯ টাকা।

আরও পড়ুন:  PM Kisan: এপ্রিলের প্রথম সপ্তাহে অ্যাকাউন্টে চলে আসবে টাকা, তবে তার জন্য থাকতে হবে এই ৪ ডকুমেন্টস

এইচডিএফসি: ৫০০ ক্যাশ পয়েন্টের ওয়েলকাম বেনিফিট রয়েছে। গ্রাহক অফলাইন স্টোরে খরচ করা প্রতি ১৫০ টাকায় ২টি রিওয়ার্ড পয়েন্ট এবং অনলাইনে খরচ করা প্রতি ১৫০ টাকায় ৪টি রিওয়ার্ড পয়েন্ট পান। প্রথম বছরে ৫০ হাজার টাকা খরচ করার জন্য পুনর্নবীকরণ ফি দিতে হয় না। সঙ্গে ১ শতাংশ জ্বালানি সারচার্জ মকুব তো রয়েছেই। এই ক্রেডিট কার্ডে বার্ষিক ফি ৫০০ টাকা।

ফ্লিপকার্ট অ্যাক্সিস ব্যাঙ্ক: এই ক্রেডিট কার্ড ৩০ দিনের মধ্যে প্রথম লেনদেন করলে ৫০০ টাকার ফ্লিপকার্ট ভাউচার পাওয়া যায়। এছাড়াও ফ্লিপকার্ট এবং মন্ত্র-তে কেনাকাটায় গ্রাহকরা ৫ শতাংশ ক্যাশব্যাক মেলে। খরচের ক্যাশব্যাক ছাড়াও, বছরে একজন কার্ডধারী চারটি ঘরোয়া লাউঞ্জ অ্যাক্সেস পান, ভারতের অংশীদার রেস্তোরাঁয় খাবারের উপর ২০ শতাংশ পর্যন্ত ছাড় এবং ১ শতাংশ জ্বালানি সারচার্জ ছাড়ের সুবিধা পাওয়া যায়। এই ক্রেডিট কার্ডে বার্ষিক ফি ৫০০ টাকা।

আরও পড়ুন:  Gold-Silver Price: সোনা-রুপোর দামে বড় চমক! জেনে নিন গোটা সপ্তাহে সোনার দর বেড়ে কত হল

স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাঙ্ক: স্ট্যান্ডার্ড চার্টার্ড ডিজিস্মার্ট ক্রেডিট কার্ড ব্লিঙ্কইট এবং জোম্যাটো-তে ১০ শতাংশ ছাড় দেয়। মন্ত্রতে কেনাকাটায় মাসে একবার ২০ শতাংশ ছাড়, অভ্যন্তরীণ ফ্লাইট টিকিট বুক করার সময় ৭৫০ টাকা পর্যন্ত ২০ শতাংশ ছাড় এবং তিন মাসে একবার আন্তর্জাতিক বিমানের টিকিট বুক করার সময় ১০ শতাংশ ছাড় মেলে৷ এটি প্রতি ত্রৈমাসিকে ৪ হাজার টাকা পর্যন্ত হোটেল বুকিং এবং অন্যান্য সুবিধার জন্য ২৫ শতাংশ ছাড়ও অফার করে৷ এই ক্রেডিট কার্ডে বার্ষিক ফি ৫৮৮ টাকা।

Published by:Arjun Neogi
First published:

Tags: Credit Card

পরবর্তী খবর