Home /News /business /
HDFC Life Systematic Retirement Plan: HDFC লঞ্চ করেছে তাদের নতুন অবসর প্ল্যান; দেখে নিন এক নজরে

HDFC Life Systematic Retirement Plan: HDFC লঞ্চ করেছে তাদের নতুন অবসর প্ল্যান; দেখে নিন এক নজরে

HDFC লাইফ নিয়ে এসেছে একটি নতুন অবসর প্ল্যান- HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান (HDFC Life Systematic Retirement Plan)।

  • Share this:

#নয়াদিল্লি: অবসরের পর নিজেদের ভবিষ্যৎ সুরক্ষিত রাখার জন্য প্রাইভেট সেক্টরের ইনস্যুরেন্স কোম্পানি HDFC Life নিয়ে এসেছে একটি নতুন অবসর প্ল্যান- HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান (HDFC Life Systematic Retirement Plan)। এটি একটি খুবই লাভজনক প্ল্যান। নিজেদের অবসরের পর একটি সুনিশ্চিত আয় পাওয়ার জন্য এবং নিজের ভবিষ্যতকে সুরক্ষিত রাখার জন্য HDFC লাইফের এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান খুবই কার্যকরী। অবসরের পর সকলের জীবন সুরক্ষিত রাখার জন্য HDFC লাইফের তরফে লঞ্চ করা হয়েছে এই নতুন HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান। এই প্ল্যানে রয়েছে বিভিন্ন ধরনের ফিচার, যা সাহায্য করবে তার গ্রাহকদের।

HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের শুরুতেই পাওয়া যাবে বার্ষিক সুদ

HDFC গ্রাহকদের অবসরের কথা মাথায় রেখে নিয়ে এসেছে এই নতুন লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান (HDFC Life Systematic Retirement Plan)। এটি একটি ইন্ডিভিজুয়াল, গ্রুপ, নন পার্টিসিপেটিং, নন লিঙ্কড প্ল্যান। এই প্ল্যান পলিসির শুরুতেই গ্রাহকদের বার্ষিক সুদের দরকে লক করার সুবিধা দেয়। HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের দু'টি অপশন রয়েছে। একটি হল লাইফ অ্যানুয়িটি (Life Annuity) এবং আরেকটি হল লাইফ অ্যানুয়িটি উইথ রিটার্ন অফ প্রিমিয়াম (Life Annuity With Return Of Premiums)।

আরও পড়ুন - Indian Railways-এর বড় ঘোষণা, ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে এই ৬২টি ট্রেন.....

HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের ফিচার

- একজন ব্যাক্তি এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের (HDFC Life Systematic Retirement Plan) মাধ্যমে ৫ থেকে ১৫ বছরের প্রিমিয়াম অপশন বেছে নিতে পারবে।

- একজন ব্যাক্তি এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের মাধ্যমে ১৫ বছর পর্যন্ত ডিফারমেন্ট পিরিয়ড (Deferment Period) বেছে নিতে পারবে।

- এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের মাধ্যমে কোনও ধরনের মেডিক্যাল ডকুমেন্ট ছাড়াই ২৪ ঘণ্টার ভেতরে পলিসি জারি করার সুবিধা পাওয়া যাবে।

আরও পড়ুন -ডিসেম্বরের শেষ ১০ দিনের মধ্যে ছ'দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখুন দিনগুলি

- এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের (HDFC Life Systematic Retirement Plan) মাধ্যমে সীমিত সময়ের জন্য প্রিমিয়ামের পেমেন্ট করে সারা জীবন ধরে গ্যারান্টি আয় পাওয়া সম্ভব।

- এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যান করার জন্য একজন ব্যক্তির ন্যূনতম বয়স হওয়া দরকার ৪৫ বছর এবং অধিকতম ৭৫ বছর।

- এই HDFC লাইফ সিস্টেমেটিক রিটায়ারমেন্ট প্ল্যানের প্রিমিয়ামের পেমেন্ট মাসিক, ত্রৈমাসিক, অর্ধ বার্ষিক এবং বার্ষিক আকারে করা যাবে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: HDFC Bank, HDFC Life, Retirement Plan

পরবর্তী খবর